English Premier League: হঠাৎই ছন্দপতন, ইপিএল-এ পরপর ২ ম্যাচে হার ম্যান সিটির

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগের শুরুটা দারুণভাবে করেছিল গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। কিন্তু হঠাৎই খারাপ সময় শুরু হয়েছে। পরপর ম্যাচ হারছে পেপ গুয়ার্দিওলার দল।

Soumya Gangully | Published : Oct 8, 2023 5:49 PM IST / Updated: Oct 09 2023, 12:23 AM IST

ইংলিশ প্রিমিয়ার লিগে পরপর ২ ম্যাচ হেরে লিগ টেবলে শীর্ষস্থান হারাল গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। রবিবার আর্সেনালের কাছে ০-১ হেরে গেল ম্যান সিটি। এই হারের ফলে ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে ৩ নম্বরে পেপ গুয়ার্দিওলার দল। ৮ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে লিগ টেবলে সবার আগে টটেনহ্যাম হটস্পার। আর্সেনালও ৮ ম্যাচে ২০ পয়েন্ট পেয়েছে। তবে গোলপার্থক্য পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে আর্সেনাল। রবিবারই ব্রাইটনের সঙ্গে ২-২ ড্র করল লিভারপুল। ৮ ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে ৪ নম্বরে লিভারপুল। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে অ্যাস্টন ভিলা। ৮ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে ব্রাইটন। অ্যাস্টন ভিলার চেয়ে গোলপার্থক্যে পিছিয়ে ব্রাইটন।

শনিবারই লুটন টাউনকে ১-০ হারিয়ে চলতি ইপিএল-এ পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে যায় টটেনহ্যাম। ফলে ফের শীর্ষস্থানে পৌঁছতে হলে রবিবার আর্সেনালের বিরুদ্ধে জিততেই হত ম্যান সিটিকে। কিন্তু আর্সেনালের বিরুদ্ধে ৮৬ মিনিটে গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে হেরে গেল গতবারের চ্যাম্পিয়নরা।

লিভারপুল ও ব্রাইটনের ম্যাচে দুর্দান্ত লড়াই হয়। ২০ মিনিটে প্রথম গোল করে ব্রাইটনকে এগিয়ে দেন সাইমন আদিংরা। ৪০ মিনিটে গোল করে সমতা ফেরান মহম্মদ সালাহ। তিনিই প্রথমার্ধের সংযোজিত সময়ে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান। ৭৮ মিনিটে ব্রাইটনের হয়ে গোল করে সমতা ফেরান লিউইস ডাঙ্ক।

ওয়েস্ট হ্যাম ইউনাইটেড এফসি ও নিউক্যাসল ইউনাইটেডের ম্যাচেও দারুণ লড়াই হয়। ৮ মিনিটে প্রথম গোল করে ওয়েস্ট হ্যামকে এগিয়ে দেন টমাস সুচেক। প্রথমার্ধের শেষে ১-০ এগিয়েছিল ওয়েস্ট হ্যাম। ৫৭ মিনিটে গোল করে নিউক্যাসলকে সমতায় ফেরান আলেকজান্ডার আইজ্যাক। তিনিই ৫ মিনিট পরে নিউক্যাসলকে এগিয়ে দেন। কিন্তু ৮৯ মিনিটে মহম্মদ কুদুসের গোলে সমতা ফেরায় ওয়েস্ট হ্যাম।

অন্য ম্যাচে উলভসের সঙ্গে ১-১ ড্র করেছে অ্যাস্টন ভিলা। ৫৩ মিনিটে প্রথম গোল করে উলভসকে এগিয়ে দেন হোয়াং হি-চ্যান। ২ মিনিটের মধ্যেই সমতা ফেরান পাও টোরেস। ম্যাচের শেষদিকে লাল কার্ড দেখেন উলভসের ফুটবলার মারিও লেমিনা।

হঠাৎ ছন্দপতন হওয়ায় সমস্যায় পড়ে গিয়েছে ম্যান সিটি। দলের প্রধান ভরসা আর্লিং হোলান একেবারেই ভালো পারফরম্যান্স দেখাতে পারছেন না। আর্সেনালের বিরুদ্ধে তিনি একটিও শট নিতে পারেননি। গোল পাওয়ার জন্য দল যাঁর দিকে তাকিয়ে তিনি ৯০ মিনিটে একটিও শট নিতে না পারলে জয় পাওয়া সম্ভব নয়। ম্যান সিটির ক্ষেত্রেও সেটাই হচ্ছে।

আরও পড়ুন-

English Premier League: ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে টটেনহ্যাম

Neymar Jr: বাবা হলেন নেইমার, শেয়ার করলেন ছোট্ট মাভির সঙ্গে আবেগঘন মুহূর্তের ছবি

Share this article
click me!