English Premier League: ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে টটেনহ্যাম

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে এখনও পর্যন্ত লিগ টেবলে উপরের দিকে উঠে আসতে পারেনি ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও চেলসি। এই দুই দল ধারাবাহিকতার অভাবে ভুগছে।

Soumya Gangully | Published : Oct 7, 2023 7:26 PM IST / Updated: Oct 08 2023, 01:39 AM IST

পুরো দ্বিতীয়ার্ধে ১০ জনে খেলতে হলেও, লুটন টাউনকে ১-০ হারিয়ে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেল টটেনহ্যাম হটস্পার। ৮ ম্যাচ খেলে টটেনহ্যামের পয়েন্ট ২০। দ্বিতীয় স্থানে থাকা ম্যাঞ্চেস্টার সিটি ৭ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট পেয়েছে। তৃতীয় স্থানে থাকা আর্সেনাল ৭ ম্যাচ খেলে ১৭ পয়েন্ট পেয়েছে। রবিবার ঘরের মাঠে ম্যান সিটির মুখোমুখি হচ্ছে আর্সেনাল। এই ম্যাচে যে দল জয় পাবে, তারা পয়েন্ট তালিকার শীর্ষে চলে যাবে। তবে ম্যাচটি ড্র হলে টটেনহ্যামই আপাতত শীর্ষে থেকে যাবে। চতুর্থ স্থানে থাকা লিভারপুল ৭ ম্যাচ খেলে ১৬ পয়েন্ট পেয়েছে। রবিবার ব্রাইটনের মুখোমুখি হচ্ছে লিভারপুল।

লুটন টাউনের বিরুদ্ধে প্রথমার্ধের শেষদিকে লাল কার্ড দেখেন ইভেস বিসোউমা। ফলে ১০ জনে যায় টটেনহ্যাম। তবে তাতে কোনও সমস্যা হয়নি। ৫২ মিনিটে একমাত্র গোল করেন মিকি ভ্যান ডে ভেন।

অন্য ম্যাচে ব্রেন্টফোর্ডকে ২-১ গোলে হারিয়ে জয়ে ফিরল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গত ম্যাচে ক্রিস্টাল প্যালেসের কাছে ০-১ হারের পর ঘুরে দাঁড়াল ম্যান ইউ। এই ম্যাচে অবশ্য ২৬ মিনিটে ম্যাথিয়াস জেনসেনের গোলে এগিয়ে যায় ব্রেন্টফোর্ড। তারা জয়ের দিকে এগোচ্ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধের সংযোজিত সময়ে জোড়া গোল করে চমকপ্রদ জয় ছিনিয়ে নেয় ম্যান ইউ। সংযোজিত সময়ের তৃতীয় মিনিটে সমতা ফেরান স্কট ম্যাক টমিনে। তিনিই ৪ মিনিট পর জয়সূচক গোল করেন। এই জয়ের ফলে ৮ ম্যাচ খেলে ১২ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১০ নম্বরে ম্যান ইউ। পয়েন্ট তালিকায় উপরের দিকে যেতে হলে ধারাবাহিকতা দেখাতে হবে।

অন্য ম্যাচে বার্নলির বিরুদ্ধে পিছিয়ে পড়েও দুরন্ত জয় পেল চেলসি। ১৫ মিনিটে প্রথম গোল করে বার্নলিকে এগিয়ে দেন উইলসন ওডোবার্ট। ৪২ মিনিটে আমিন আল-দাখিলের আত্মঘাতী গোলে সমতা ফেরায় চেলসি। প্রথমার্ধে আর গোল হয়নি। ৫০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেলসিকে এগিয়ে দেন কোল পামার। ৬৫ মিনিটে ব্যবধান বাড়ান রহিম স্টার্লিং। ৭৪ মিনিটে চেলসির হয়ে চতুর্থ গোল করেন নিকোলাস জ্যাকসন। এই জয়ের ফলে ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ১১ নম্বরে উঠে এল চেলসি। 

অন্য ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ৩-১ উড়িয়ে দিল ফুলহ্যাম। বর্নমাউথকে ৩-০ উড়িয়ে দিল এভার্টন। নটিংহ্যাম ফরেস্টের সঙ্গে গোলশূন্য ড্র করল ক্রিস্টাল প্যালেস।

আরও পড়ুন-

Mohun Bagan Super Giant: ইন্দো-অজি জুটির চমক, অ্যাওয়ে ম্যাচেও অনায়াস জয় মোহনবাগানের

Neymar Jr: বাবা হলেন নেইমার, শেয়ার করলেন ছোট্ট মাভির সঙ্গে আবেগঘন মুহূর্তের ছবি

Share this article
click me!