Premier League: ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন বছরের প্রথম ম্যাচে দুরন্ত জয় লিভারপুলের

ইংলিশ প্রিমিয়ার লিগে অন্যতম লড়াকু দল নিউক্যাসল ইউনাইটেড। এবারের ইপিএল-এ দুর্দান্ত ফর্মে থাকা লিভারপুলের বিরুদ্ধেও লড়াই করল নিউক্যাসল।

Soumya Gangully | Published : Jan 1, 2024 9:33 PM IST / Updated: Jan 02 2024, 03:50 AM IST

ইংলিশ প্রিমিয়ার লিগে নতুন বছরের প্রথম ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-২ উড়িয়ে দিল লিভারপুল। ঘরের মাঠ অ্যানফিল্ডে অসাধারণ জয় পেল দ্য রেডস। এই জয়ের ফলে ২০ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে ইপিএল-এর শীর্ষেই থাকল লিভারপুল। ফলে ২০২৪ সালের শুরুটা ভালো হল। নিউক্যাসলের বিরুদ্ধে জোড়া গোল করলেন গত কয়েক মরসুম ধরে লিভারপুলের অন্যতম ভরসা মহম্মদ সালাহ। মিশরের তারকা স্ট্রাইকার এই ম্যাচেও অসাধারণ পারফরম্যান্স দেখালেন। বাকি ২ গোল করলেন কার্টিস জোনস ও কডি গাকপো। নিউক্যাসলের গোলদাতা আলেকজান্ডার আইজ্যাক ও স্বেন বটম্যান। এই ম্যাচে হেরে গেলেও, দারুণ লড়াই করল নিউক্যাসল।

অ্যানফিল্ডে জমজমাট দ্বিতীয়ার্ধের লড়াই

লিভারপুল-নিউক্যাসল ম্যাচের শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। কিন্তু প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি। সেই সময় বোঝা যায়নি দ্বিতীয়ার্ধে চমক অপেক্ষা করছে। ৪৯ মিনিটে প্রথম গোল করে লিভারপুলকে এগিয়ে দেন সালাহ। তবে বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি লিভারপুল। ৫৪ মিনিটেই সমতা ফেরান আইজ্যাক। ৭৪ মিনিটে জোনসের গোলে ফের এগিয়ে যায় লিভারপুল। ৭৮ মিনিটে ব্যবধান বাড়ান কাতার বিশ্বকাপে নেদারল্যান্ডসের হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখানো গাকপো। তবে ৩-১ গোলে এগিয়ে যাওয়ার পরেও লিভারপুলের জয় নিশ্চিত হয়নি। ৮১ মিনিটে ব্যবধান কমান বটম্যান। তবে ৮৬ মিনিটে পেনাল্টি থেকে দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোল করে লিভারপুলের জয় নিশ্চিত করেন সালাহ।

লিগ টেবলে ৯ নম্বরে নিউক্যাসল

অ্যানফিল্ডে লিভারপুলের কাছে হারের পর ২০ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট নিয়ে চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে ৯ নম্বরে থাকল নিউক্যাসল ইউনাইটেড। এদিন অসাধারণ পারফরম্যান্স দেখালেন নিউক্যাসলের গোলকিপার মার্টিন ডারবাভকা। তিনি একাধিক নিশ্চিত গোল বাঁচিয়ে দেন। না হলে লিভারপুলের জয়ের ব্যবধান বাড়ত।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Premier League: ফুলহ্যামের কাছে হার, ইংলিশ প্রিমিয়ার লিগে শীর্ষে যাওয়ার সুযোগ হাতছাড়া আর্সেনালের

Cristiano Ronaldo: সর্বাধিক গোলদাতা হিসেবে বছর শেষ করে খুশি, নতুন বছরেও একই লক্ষ্যে রোনাল্ডো

Manchester United: নটিংহ্যাম ফরেস্টের কাছে হার, ম্যান ইউয়ের ব্যর্থতার পালা অব্যাহত

Share this article
click me!