Manchester City: পুরো দ্বিতীয়ার্ধ ১০ জনে খেলেই নটিংহ্যামের বিরুদ্ধে ২-০ জয়, ইপিএল-এর শীর্ষেই ম্যান সিটি

গত মরসুমে ত্রিমুকুুট জেতার পর নতুন মরসুমের শুরু থেকেই অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে ম্যাঞ্চেস্টার সিটি। কোনও দলের পক্ষেই আর্লিং হোলানদের থামানো সম্ভব হচ্ছে না।

Soumya Gangully | Published : Sep 23, 2023 3:51 PM IST / Updated: Sep 23 2023, 10:21 PM IST

৪৬ মিনিট থেকে দ্বিতীয়ার্ধের বাকি সময়টা ১০ জনে খেলেও নটিংহ্যাম ফরেস্টকে সহজেই ২-০ হারিয়ে দিল ম্যাঞ্চেস্টার সিটি। গোল করলেন ফিল ফডেন ও আর্লিং হোলান। এই জয়ের ফলে ৬ ম্যাচ খেলে ১৮ পয়েন্ট নিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষেই থাকল ম্যাঞ্চেস্টার সিটি। চলতি মরসুমে এখনও পর্যন্ত পয়েন্ট নষ্ট করেনি পেপ গুয়ার্দিওলার দল। ফলে অন্য দলগুলিকে পিছনে ফেলে দিয়েছে সিটি।  এই পারফরম্যান্স ধরে রাখতে পারলে এবারও চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রে কেউ বাধা হয়ে দাঁড়াতে পারবে না। ইংলিশ প্রিমিয়ার লিগের পাশাপাশি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগেও ভালো পারফরম্যান্স দেখাচ্ছে সিটি।

শনিবার নটিংহ্যামের বিরুদ্ধে ম্যাচের শুরুতেই জয় নিশ্চিত করে ফেলে সিটি। ৭ মিনিটে প্রথম গোল করে সিটিকে এগিয়ে দেন ফডেন। বক্সের মাথা থেকে বাঁ পায়ের অসাধারণ শটে গোল করেন ফডেন। এরপর ১৪ মিনিটের মাথায় ব্যবধান বাড়ান হোলান। ফডেনের পাস থেকে হোলানকে বল বাড়ান ম্যাথিয়াস নুনেজ। ম্যাট টার্নারকে টপকে সহজেই গোল করেন হোলান। শুরুতেই ২ গোলে এগিয়ে যাওয়ায় সিটির ফুটবলারদের আত্মবিশ্বাস বেড়ে যায়। এরপর আর নটিংহ্যামের পক্ষে কিছু করা সম্ভব হয়নি। 

দ্বিতীয়ার্ধ শুরু হতেই অবশ্য পরিস্থিতি বদলে যায়। কর্নারের সময় নটিংহ্যাম ফরেস্টের গিবস-হোয়াইটের সঙ্গে ধাক্কাধাক্কিতে জড়ান সিটির মিডফিল্ডার রডরি। তিনি গিবস-হোয়াইটের গলা টেনে ধরে তাঁকে ফেলে দেন। সেই কারণেই রেফারি লাল কার্ড দেখান। এরপরেও অবশ্য গোলের সুযোগ পেয়েছিল সিটি। কিন্তু গোল করা সম্ভব হয়নি। ফলে ব্যবধান বাড়েনি। এদিন হেরে যাওয়ার ফলে ৬ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে থাকল নটিংহ্যাম ফরেস্ট।

এদিন অন্য ম্যাচে লুটন টাউনের সঙ্গে ১-১ ড্র করেছে উলভস। ৩৯ মিনিটে লাল কার্ড দেখেন জিন-রিকনার বেলেগ্রেড। ফলে ৫১ মিনিট ১০ জনে খেলতে হয় উলভসকে। তা সত্ত্বেও ৫০ মিনিটে গোল করে উলভসকে এগিয়ে দেন পেড্রো নেটো। কিন্তু ৬৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লুটন টাউনকে সমতায় ফেরান কার্লটন মরিস। এদিন ড্র করে ৬ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ১৫ নম্বরে থাকল উলভস। ৫ ম্যাচ খেলে মাত্র ১ পয়েন্ট নিয়ে ২০ নম্বরে লুটন টাউন। এই ম্যাচেই প্রথম পয়েন্ট পেল লুটন। অন্য ম্যাচে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে গোলশূন্যভাবে খেলা শেষ করল ফুলহ্যাম। ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে ক্রিস্টাল প্যালেস। ৬ ম্যাচে ৮ পয়েন্ট থাকলেও, গোলপার্থক্য পিছিয়ে থাকায় ৯ নম্বরে ফুলহ্যাম। 

আরও পড়ুন-

East Bengal: নতুন করে ৩ মরসুমের চুক্তি, ২০২৭ পর্যন্ত ইস্টবেঙ্গলে মহেশ

Indian Super League: বেঙ্গালুরু এফসি-র ফুটবলারের বিরুদ্ধে বর্ণবিদ্বেষের অভিযোগ কেরালা ব্লাস্টার্সের

Lionel Messi : লিওনেল মেসির কেরিয়ারের ৪৪-তম খেতাব, প্রথম ট্রফি ইন্টার মায়ামির

Share this article
click me!