Euro Cup 2024: জ্যাক গ্রেলিশ থেকে হ্যারি ম্যাগুয়ের, ইউরোর দল থেকে বাদ একাধিক ইংল্যান্ড তারকা

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু ইউরোপ তথা বিশ্ব ফুটবলের অন্যতম প্রতিযোগিতা ইউরো কাপ (Euro Cup 2024)। এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে দল ঘোষণা করল ইংল্যান্ড। কিন্তু দলে নেই জ্যাক গ্রেলিশ (Jack Grealish) এবং জেমস ম্যাডিসন (James Maddison)।

Subhankar Das | Published : Jun 9, 2024 3:32 PM IST

আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। তারপরই শুরু ইউরোপ তথা বিশ্ব ফুটবলের অন্যতম প্রতিযোগিতা ইউরো কাপ (Euro Cup 2024)। এই প্রতিযোগিতাকে কেন্দ্র করে দল ঘোষণা করল ইংল্যান্ড। কিন্তু দলে নেই জ্যাক গ্রেলিশ (Jack Grealish) এবং জেমস ম্যাডিসন (James Maddison)।

আসন্ন ইউরো কাপের জন্য দল ঘোষণা ইংল্যান্ড ফুটবল দল। কিন্তু খুব অদ্ভুতভাবে গত মরশুমে ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) হয়ে দুরন্ত খেলা জ্যাক গ্রেলিশকে দলে রাখলেন না ব্রিটিশ কোচ গ্যারেথ সাউথগেট। শুধু তাই নয়, দলে নেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের (Manchester United) হয়ে ভালো পারফর্ম করা হ্যারি ম্যাগুয়ের (Harry Maguire) এবং টটেনহ্যাম হটস্পারের (Tottenham Hotspur) জেমস ম্যাডিসনও।

Latest Videos

উল্লেখ্য, গত বার নিজেদের ঘরের মাঠে ফাইনালে ইতালির কাছে হেরে ইউরোপ সেরা হওয়ার স্বপ্ন চুরমার হয়ে গেছিল ইংল্যান্ডের। তবে এবারও খেতাবের অন্যতম দাবিদার মনে করা হচ্ছে হ্যারি কেন (Harry Kane) এবং ফিল ফোডেন (Phil Foden) সহ একাধিক আইকনিক ফুটবলার সমৃদ্ধ ইংল্যান্ডকে। আগামী ১৭ জুন, সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলতে নামবেন তারা।

আর তারপর আগামী ২০ জুন, দ্বিতীয় ম্যাচে ব্রিটিশদের প্রতিপক্ষ ডেনমার্ক (Denmark)। গ্রুপ পর্যায়ের পরবর্তী ম্যাচে আগামী ২৬ জুন, ইংল্যান্ডের (England) সামনে স্লোভেনিয়া (Slovenia)। কিন্তু ইউরো কাপের জন্য গ্যারেথ সাউথগেটের (Gareth Southgate) দল নির্বাচন নিয়ে ইতিমধ্যেই সংবাদমাধ্যম প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে। বিশেষত গ্রেলিশের মতো তারকা ফুটবলার বাদ পড়ায় অনেকেই বিস্মিত হয়েছেন।

কারণ, ম্যান সিটির টানা চারবার ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের নেপথ্যে অন্যতম কারিগর ছিলেন তিনি। অন্যদিকে, ডাক পেয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরুণ ফুটবলার কোবি মাইনো।

এদিকে দল ঘোষণার পর ইংল্যান্ড কোচ জানিয়েছেন, “আমরা তরুণ ফুটবলারদের নিয়ে দারুণ ফুটবল উপহার দিচ্ছি। তাই ওদের কোনওভাবেই উপেক্ষা করা যায় না। সেটা কখনোই সম্ভব নয়। অতএব পারফরম্যান্সের নিরিখে বিচার করেই সেরা ইংল্যান্ড দল বাছাই করা হয়েছে।”

সবমিলিয়ে, একাধিক তারকা ফুটবলারকে বাদ দিয়ে ইউরোতে নামতে চলেছে ইংল্যান্ড। এই সিদ্ধান্ত ঠিক না ভুল, উত্তর দেবে সময়।

আরও পড়ুন

ইউরোর লড়াই জমজমাট, কোন দল রয়েছে কোন গ্রুপে? একঝলকে দেখে নিন পূর্ণাঙ্গ সূচি

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন