Euro Cup 2024: ইউরো চ্যাম্পিয়ন আর রানার্স দলের জন্য কত টাকা অপেক্ষা করে আছে জানেন?

ইউরো কাপের (Euro Cup 2024) লড়াই শুরু। ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় অংশ নিয়েছে মোট ২৪টি দেশ। কিন্তু কার মাথায় উঠবে জয়ের মুকুট? উত্তর দেবে সময়।

Subhankar Das | Published : Jun 15, 2024 7:58 PM IST / Updated: Jun 16 2024, 01:29 AM IST

ইউরো কাপের (Euro Cup 2024) লড়াই শুরু। ইউরোপ সেরা হওয়ার প্রতিযোগিতায় অংশ নিয়েছে মোট ২৪টি দেশ। কিন্তু কার মাথায় উঠবে জয়ের মুকুট? উত্তর দেবে সময়।

প্রায় একমাস ধরে সবুজ গালিচায় চলবে ফুটবল যুদ্ধ। কিন্তু চ্যাম্পিয়ন দল পাবে কত টাকা? আর বাকি দলগুলির জন্যই বা পুরস্কার মূল্য ঠিক কত? রিপোর্ট অনুযায়ী, প্রায় ৩৩১ মিলিয়ন ইউরো ভাগ করে দেওয়া হবে দলগুলির মধ্যে। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ প্রায় ২৯৬৩ কোটি টাকা। টুর্নামেন্টে অংশ নেওয়া ২৪টি দলের মধ্যে এই অর্থ ভাগ করে দেওয়া হবে।

ইউরো কাপে অংশগ্রহণকারী দলগুলি ৯.২৫ মিলিয়ন ইউরো করে পাবে, অর্থাৎ ৮২ কোটি টাকা। প্রতিটি দলই এই পরিমাণ অর্থ পাবে। যদি গ্রুপ পর্বে ম্যাচ জেতে, তাহলে ১ মিলিয়ন ইউরো পাবে এবং ড্র করলে ৫ লক্ষ ইউরো করে পাবে প্রত্যেক দল।

আবার শেষ ষোলোয় যে দলগুলি জায়গা করে নেবে, তারা প্রত্যেকে পাবে ১.৫ মিলিয়ন ইউরো করে। এছাড়া কোয়ার্টার ফাইনালে পৌঁছতে পারলে প্রতিটি দলের জন্য থাকবে ২.৫ মিলিয়ন ইউরো। অন্যদিকে, সেমিফাইনালে উঠতে পারলে অনেকটাই বেড়ে যাবে পুরস্কার মূল্য।

সেক্ষেত্রে দলগুলির নামের সঙ্গে জুড়ে যাবে প্রায় ৪ মিলিয়ন ইউরো করে। কিন্তু চ্যাম্পিয়ন দল কত পাবে? চ্যাম্পিয়ন দলের জন্য থাকছে বিপুল পরিমাণ আর্থিক পুরস্কার। প্রায় ৮ মিলিয়ন ইউরো অর্থাৎ ৭১ কোটি টাকা পুরস্কার থাকবে চ্যাম্পিয়ন দলের জন্য।

সেইসঙ্গে, রানার্স যারা হবে তাদের জন্যও প্রাইজমানি নেহাৎ কম নয়। প্রায় ৫ মিলিয়ন ইউরো থাকবে তাদের জন্য। অর্থাৎ, সমস্ত পর্ব মিলিয়ে বরাদ্দ অর্থ প্রায় ২৮.২৫ মিলিয়ন। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ২৫২ কোটি টাকা।

সুতরাং, বুঝতেই পারা যাচ্ছে ইউরো কাপে অংশ নেওয়া দলগুলির জন্য বেশ ভালো পরিমাণ অর্থই অপেক্ষা করে আছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'এই চোর TMC-র কাছে কেউ আত্মসমর্পণ করবে না' কোচবিহারে বড় বার্তা শুভেন্দুর!
Suvendu Adhikari : 'নিশীথকে হারাতে EVM বদল করেছে জেলাশাসক' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Suvendu Adhikari Live: কোচবিহারে ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর
BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Sandeshkhali News | সন্দেশখালীতে আবারও হিন্দুদের উপর হামলা শাহজাহান বাহিনীর, অভিযোগ বিজেপির