Euro Cup 2024: অনবদ্য ফুটবলেই বাজিমাৎ, ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বড় জয় স্পেনের

ইউরো কাপের শুরুতেই বড় জয় স্পেনের। ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বাজিমাৎ করল স্পেন। 

Subhankar Das | Published : Jun 15, 2024 5:56 PM IST / Updated: Jun 15 2024, 11:41 PM IST

ইউরো কাপের শুরুতেই বড় জয় স্পেনের। ক্রোয়েশিয়াকে ৩-০ গোলে হারিয়ে বাজিমাৎ করল স্পেন।

বার্লিনে ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় স্পেন বনাম ক্রোয়েশিয়া (Spain vs Croatia)। খেলার শুরু থেকেই যেন আক্রমণের পর আক্রমণ। প্রাথমিকভাবে ম্যাচে দখল নেওয়ার চেষ্টা করে স্পেন। বলা যেতে পারে, ক্রোয়েশিয়ার (Croatia) ওপর ক্রমশই তারা চাপ বাড়াতে থাকে। তবে লুকা মদ্রিচরা (Luka Modric) ধীরে ধীরে ম্যাচের গতি কিছুটা ধীরে নামিয়ে আনেন এবং খেলায় পাল্টা দখল নেওয়ার চেষ্টা করেন।

Latest Videos

ম্যাচের প্রথম ১০ মিনিট পর্যন্ত স্পেনের (Spain) আধিপত্য থাকলেও, ধীরে ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করে ক্রোয়েশিয়াও। স্প্যানিশ ব্রিগেডের মোরাতা (Alvaro Morata) এবং পেদ্রি (Pedri) যেইরকম লাগাতার আক্রমণে আসার চেষ্টা করেন। ঠিক সেইরকমই ক্রোয়েশিয়ার ক্র্যামারিচরাও (Kramaric) যেন ছাড়বার পাত্র ছিলেন না এই ম্যাচে। পাল্টা আক্রমণে আসার চেষ্টা করেন তারাও।

কখনও বাঁ-প্রান্ত বা কখনও ডান-প্রান্ত দিয়ে, সবুজ গালিচায় নিপুণ ফুটবলশৈলীর নিদর্শন রাখে দুই দল। কার্যত আক্রমণ এবং প্রতি আক্রমণে জমে ওঠে এই ম্যাচ। কার্যত হাড্ডাহাড্ডি ফুটবলে মগ্ন তখন সমগ্র বিশ্বের ফুটবলপ্রেমীরা। কিন্তু ম্যাচের ২৬ মিনিটে, জ্বলে উঠলেন ৭ নম্বর জার্সি পরিহিত আলভারো মোরাতা। রডরির (Rodri) পাস সোজা খুঁজে নেয় মোরাতাকে। আর সেইসঙ্গে, ঠাণ্ডা মাথায় ফিনিশ করে স্পেনকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

তার কয়েক মুহূর্তের মধ্যেই কাউন্টার অ্যাটাকে উঠে আসে ক্রোয়েশিয়া। একটুর জন্য গোল হাতছাড়া করেন কোভাকিচ (Kovacic)। কিন্তু স্পেনের আক্রমণে তখন যেন একেবারে জোয়ার এসেছিল। মুহুর্মুহু আক্রমণে ক্রোয়েশিয়াকে কার্যত কোণঠাসা করে দিচ্ছিল স্প্যানিশরা। আর ঠিক কয়েক মুহূর্তের মধ্যেই, ডিফেন্সের বেড়াজাল ছিঁড়ে বেরিয়ে এসে বুদ্ধিদীপ্ত গোল ফ্যাবিয়ান রুইজের (Fabian Ruiz)। ম্যাচের বয়স তখন ৩২ মিনিট এবং স্পেন লিড নেয় ২-০ ব্যবধানে।

বলা যায় টানটান উত্তেজনার মুহূর্ত। কিন্তু সহজ সুযোগ মিস না করলে ক্রোয়েশিয়াও সমতা ফেরাতে পারত তখনই। ফার্স্ট হাফের অতিরিক্ত সময়ে, দানি কারভাহালের (Dani Carvajal) গোলে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় স্পেন। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ৩-০ ফলাফল নিয়ে।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফের আক্রমণে ঝাঁঝ বাড়ায় স্পেন। ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ (Livalovic) দুর্দান্ত কিছু সেভ না করলে ব্যবধান আরও বাড়তে পারত। সেকেন্ড হাফে, ইভান পেরিসিচকে (Ivan Perisic) মাঠে নিয়ে আসেন ক্রোয়েশিয়ার কোচ।

দু-তরফেই আক্রমণ চলতে থাকে। কিন্তু ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি পায় ক্রোয়েশিয়া। কিন্তু সেই পেনাল্টি সেভ করেন স্প্যানিশ গোলরক্ষক সিমন Simon). কিন্তু দ্বিতীয় সুযোগে গোল হলেও, পরবর্তীতে তা ভিএআর (VAR) চেকিং-এ বাতিল হয়।

তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, ৩-০ গোলে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জিতে নিজেদের ইউরো অভিযান শুরু করল স্পেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পুজোর মুখে মাথায় হাত কৃষকদের! ভারী নিম্নচাপে জলমগ্ন কৃষি জমি, আসেনি সরকারের সাহায্য | Ranaghat News
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram