Euro Cup 2024: ঝড়ের গতিতে আক্রমণ! প্রথমার্ধের শেষে ৩-০ গোলে এগিয়ে দুরন্ত স্পেন

বার্লিনে ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি স্পেন বনাম ক্রোয়েশিয়া। প্রথমার্ধের শেষে ৩-০ গোলে এগিয়ে স্পেন।

Subhankar Das | Published : Jun 15, 2024 4:52 PM IST / Updated: Jun 15 2024, 10:32 PM IST

বার্লিনে ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি স্পেন বনাম ক্রোয়েশিয়া (Spain vs Croatia)। প্রথমার্ধের শেষে ৩-০ গোলে এগিয়ে স্পেন।

খেলার শুরু থেকেই যেন আক্রমণের পর আক্রমণ। প্রাথমিকভাবে ম্যাচে দখল নেওয়ার চেষ্টা করে স্পেন। বলা যেতে পারে, ক্রোয়েশিয়ার (Croatia) ওপর ক্রমশই তারা চাপ বাড়াতে থাকে। তবে লুকা মদ্রিচরা (Luka Modric) ধীরে ধীরে ম্যাচের গতি কিছুটা ধীরে নামিয়ে আনেন এবং খেলায় পাল্টা দখল নেওয়ার চেষ্টা করেন।

Latest Videos

ম্যাচের প্রথম ১০ মিনিটে, স্পেনের (Spain) আধিপত্য থাকলেও, ধীরে ধীরে ম্যাচে ফেরার চেষ্টা করে ক্রোয়েশিয়াও। স্প্যানিশ ব্রিগেডের মোরাতা (Alvaro Morata) এবং পেদ্রি (Pedri) যেইরকম লাগাতার আক্রমণে আসার চেষ্টা করেন। ঠিক সেইরকমই ক্রোয়েশিয়ার ক্র্যামারিচরাও (Kramaric) যেন ছাড়বার পাত্র ছিলেন না এই ম্যাচে। পাল্টা আক্রমণে আসার চেষ্টা করেন তারাও।

কখনও বাঁ-প্রান্ত বা কখনও ডান-প্রান্ত দিয়ে, সবুজ গালিচায় নিপুণ ফুটবলশৈলীর নিদর্শন রাখে দুই দল। কার্যত আক্রমণ এবং প্রতি আক্রমণে জমে ওঠে এই ম্যাচ। কার্যত হাড্ডাহাড্ডি ফুটবলে মগ্ন তখন সমগ্র বিশ্বের ফুটবলপ্রেমীরা। কিন্তু ম্যাচের ২৬ মিনিটে, জ্বলে উঠলেন ৭ নম্বর জার্সি পরিহিত আলভারো মোরাতা। রডরির (Rodri) পাস সোজা খুঁজে নেয় মোরাতাকে। আর সেইসঙ্গে, ঠাণ্ডা মাথায় ফিনিশ করে স্পেনকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

তার কয়েক মুহূর্তের মধ্যেই কাউন্টার অ্যাটাকে আসে ক্রোয়েশিয়া। একটুর জন্য গোল হাতছাড়া করেন কোভাকিচ (Kovacic)। কিন্তু স্পেনের আক্রমণে তখন যেন একেবারে জোয়ার এসেছিল। মুহুর্মুহু আক্রমণে ক্রোয়েশিয়াকে কার্যত কোণঠাসা করে দিচ্ছিল স্প্যানিশরা।

আর ঠিক কয়েক মুহূর্তের মধ্যেই, ডিফেন্সের বেড়াজাল ছিঁড়ে বেরিয়ে এসে বুদ্ধিদীপ্ত গোল ফ্যাবিয়ান রুইজের (Fabian Ruiz)। ম্যাচের বয়স তখন ৩২ মিনিট এবং স্পেন লিড নেয় ২-০ ব্যবধানে। বলা যায় টানটান উত্তেজনার মুহূর্ত। কিন্তু সহজ সুযোগ মিস না করলে ক্রোয়েশিয়াও সমতা ফেরাতে পারত তখনই।

আপাতত প্রথমার্ধের শেষে ৩-০ গোলে এগিয়ে স্পেন। দ্বিতীয়ার্ধের খেলা শুরু হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
পকেটখালি অনুব্রত'র, তাই এবার পুজো হবে নম নম করে, দেখুন কেষ্ট কি বললেন | Anubrata Mondal | Durga Puja
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু