Euro Cup 2024: প্রথম ম্যাচেই জয়, হাঙ্গেরিকে ৩-১ গোলে হারিয়ে আত্মবিশ্বাসী সুইজারল্যান্ড

ইউরো কাপের শুরুতেই জয় পেল সুইজারল্যান্ড। জার্মানির কলোগ্নেতে মুখোমুখি হয় সুইজারল্যান্ড বনাম হাঙ্গেরি। সেই ম্যাচে হাঙ্গেরিকে ৩-১ গোলে হারিয়ে জয়ী সুইজারল্যান্ড। 

Subhankar Das | Published : Jun 15, 2024 2:55 PM IST / Updated: Jun 15 2024, 08:55 PM IST

ইউরো কাপের (Euro Cup 2024) শুরুতেই জয় পেল সুইজারল্যান্ড। জার্মানির কলোগ্নে শহরে মুখোমুখি হয় সুইজারল্যান্ড বনাম হাঙ্গেরি (Switzerland vs Hungary)। এই ম্যাচে ৩-১ গোলে হাঙ্গেরিকে হারিয়ে জয়ী সুইজারল্যান্ড।

শনিবার, ইউরো কাপের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয় সুইজারল্যান্ড (Switzerland) বনাম হাঙ্গেরি (Hungary)। খেলার শুরু থেকেই চাপ বজায় রাখেন সুইসরা। তবে পাল্টা আক্রমণে ওঠার চেষ্টা করে হাঙ্গেরিও। ম্যাচের ৯ মিনিটেই, রোল্যান্ড সালাই-এর (Roland Sallai) শট একটুর জন্য বাইরে যায়। কিন্তু হাল ছাড়ার পাত্র ছিল না সুইজারল্যান্ড। ঠিক ম্যাচের ১১ মিনিটে, কোয়াডো দোয়াও-এর (Kwadwo Duah) জোরালো শট বাঁ-প্রান্ত দিয়ে সোজা জালে জড়িয়ে যায়। সেইসঙ্গে, সুইজারল্যান্ড এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

Latest Videos

তবে হাড্ডাহাড্ডি এই ম্যাচ যেন পেন্ডুলামের মতো এদিক থেকে ওদিকে ক্রমশই দুলছিল। খেলার ১৯ মিনিটে, রুবেন ভার্গাসের শট প্রতিহত না হলে, ব্যবধান আরও বাড়তে পারত সুইজারল্যান্ডের। তবে সুইসদের অ্যাটাক প্রতিহত করে, পাল্টা আক্রমণে আসার চেষ্টা করে হাঙ্গেরিও।

কিন্তু সজাগ ছিল সুইসরা। ম্যাচের ৪৪ মিনিটে, মাইকেলের (Michel Aebischer) ডান পায়ের শট সোজা চলে যায় গোলে। সেইসঙ্গে, ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ২-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ফের আক্রমণে আসার চেষ্টা করে সুইজারল্যান্ড। একের পর এক আক্রমণে কার্যত দিশেহারা হয়ে পড়ে হাঙ্গেরি ডিফেন্স। যতই সময় এগোতে থাকে, ততই মাঝমাঠের দখল নিতে শুরু করে সুইস ব্রিগেড। ধীরে ধীরে খেলা থেকে হারিয়ে যেতে থাকে হাঙ্গেরি।

যদিও খেলার ৬২ মিনিটে, হাঙ্গেরি ফরোয়ার্ড বার্নাবাস ভারগার (Barnabas Varga) হেড একটুর জন্য মিস হয়। তবে এরপর খেলায় ফিরে আসার চেষ্টা করে হাঙ্গেরি। খেলার ৬৫ মিনিটে, সেই ভারগার গোলেই ব্যবধান কমায় তারা। ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১।

কিন্তু নাটকীয়তার তখনও অনেক কিছু বাকি ছিল। অতিরিক্ত সময়ের ৯২ মিনিটে, হাঙ্গেরির কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন সুইজারল্যান্ডের ব্রিল এম্বোলো (Breel Embolo)। তাঁর গোলের সুবাদেই ৩-১ ব্যবধানে লিড নেয় সুইজারল্যান্ড।

শেষপর্যন্ত, ৩-১ গোলে হাঙ্গেরিকে হারিয়ে ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচে জয় পেল সুইজারল্যান্ড।

আরও পড়ুনঃ

বয়সে তরুণ কিন্তু পরিকল্পনায় ক্ষুরধার, জাত চেনালেন জার্মান কোচ জুলিয়ান নাগেলসম্যান

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

বীমার নামে প্রতারণা! লক্ষাধিক টাকার লেনদেন করতে গিয়ে ধরা পড়লো প্রতারক জুটি | Barasat News Today
Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
Suvendu Adhikari : 'পুলিশ তো তৃণমূলের ক্যাডার তাহলে কীভাবে থ্রেট কালচার বন্ধ হবে?' বিস্ফোরক শুভেন্দু
ট্রাম না চালানোর সিদ্ধান্ত রাজ্য় সরকারের, প্রতিবাদে জমায়েত শ্যামবাজার ট্রাম ডিপোতে | Kolkata Tram
Amta-য় বন্যা কবলিত মানুষদের পাশে সুকান্ত! মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য | Howrah | Amta