Euro Cup 2024: জয় দিয়েই শুরু ইউরো যাত্রা, আলবানিয়াকে ২-১ গোলে হারাল ইতালি

জার্মানির ডর্টমুন্ড স্টেডিয়ামে, ইউরো কাপের গ্রুপ পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয় ইতালি বনাম আলবানিয়া (Italy vs Albania)। এই ম্যাচে ২-১ গোলে জয় ছিনিয়ে নেয় ইতালি।

Subhankar Das | Published : Jun 15, 2024 8:55 PM IST / Updated: Jun 16 2024, 02:36 AM IST

জার্মানির ডর্টমুন্ড স্টেডিয়ামে, ইউরো কাপের (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের ম্যাচে মুখোমুখি হয় ইতালি বনাম আলবানিয়া (Italy vs Albania)। এই ম্যাচে ২-১ গোলে জয় ছিনিয়ে নেয় ইতালি।

রবিবার, খেলার শুরুতেই যেন চমক। ম্যাচ শুরুর ১ মিনিটের মাথাতেই গোল। নেদিম বাজরামির (Nedim Bajrami) গোলে একেবারে শুরুতেই এগিয়ে যায় আলবানিয়া (Albania)। কিন্তু দলের নাম যখন ইতালি (Italy), তখন পাল্টা লড়াই তো হবেই।

Latest Videos

ডি লরেঞ্জো (Di Lorenzo) থেকে শুরু করে পেলিগ্রিনি (Pellegrini০ ধীরে ধীরে যেন আক্রমণের বেগ বাড়াতে শুরু করে ইতালি। জাত চেনাতে শুরু করে নীল ব্রিগেড। যদিও আলবানিয়াও ছাড়বার পাত্র ছিল না। কর্নার আদায় করে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে তারাও, কিন্তু ব্যর্থ হয়।

তবে ম্যাচের ১১ মিনিটে, সমতা ফেরাতে সক্ষম হয় ইতালিয়ানরা। আলেজান্দ্রো বাস্তোনির (Alessandro Bastoni) গোলের সুবাদেই ফলাফল দাঁড়ায় ১-১। তবে সেখানেই শেষ নয়। খেলার ১৬ মিনিটে ফের গোল। এবার নিকোলো বারেলা (Nicolo Barella)। আলবানিয়ান ডিফেন্ডাররা সঠিকভাবে বল ক্লিয়ার করতে ব্যর্থ হন এবং সেখান থেকে পাওয়া বলেই গোল করে যান বারেলা। সেইসঙ্গে, ইতালি ম্যাচে লিড নেয় ২-১ ব্যবধানে।

এই ম্যাচে জর্জিনোর (Jorginho) প্রশংসাও অবশ্যই করতে হয়। প্রচুর ওয়ার্কলোড নিয়েছেন তিনি এই খেলায়। সবথেকে বড় বিষয়, ম্যাচে এগিয়ে যেতেই বল পজিশন রেখে খেলার চেষ্টা করে ইতালি। এইভাবেই আসতে আসতে ম্যাচের দখল নেয় তারা। প্রথমার্ধ শেষ হয় ২-১ ফলাফল নিয়ে।

দ্বিতীয়ার্ধেও আধিপত্য বজায় রাখার চেষ্টা করে ইতালি। লাগাতার আক্রমণ তুলে এনে আলবানিয়া রক্ষণভাগের ওপর চাপ বাড়াতে থাকে তারা। এক্ষেত্রে ডেভিড ফ্র্যাটেসির (Davide Frattesi) কথা বলতেই হয়। ইতালির অ্যাটাকের পিছনে তাঁর ভূমিকা ছিল অনস্বীকার্য।

শেষমুহূর্তে আলবানিয়া বেশ কিছু চেষ্টা করলেও, গোলের দেখা মেলেনি। শেষপর্যন্ত, ২-১ গোলের ব্যবধানে ম্যাচ জিতে ইউরো কাপে যাত্রা শুরু করল ইতালি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

Firhad Hakim- এর ওএসডি-র বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ! কী বললেন Mayor Firhad Hakim | Firhad Hakim
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Suvendu Adhikari : অভিষেককে কার্বাইটে পাকানো কাঁঠালের সঙ্গে তুলনা শুভেন্দুর, দেখুন কী বললেন তিনি
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা
দুর্গা পুজোয় কী ভাসবে বাংলা? দেখুন কী বলছে হাওয়া অফিস | West Bengal Weather Update