Xavi Hernandez: ব্যর্থতার জেরে বরখাস্ত জাভি হার্নান্ডেজ, বার্সেলোনার নতুন কোচ হওয়ার দৌড়ে হ্যান্সি ফ্লিক

দল সাফল্য না পেলে সারা বিশ্বেই প্রথম কোপ পড়ে কোচের উপর। স্পেনের বিখ্যাত ক্লাব বার্সেলোনাও ব্যতিক্রম নয়। সরকারিভাবে মরসুম শেষ হওয়ার আগেই কোচ তাড়ানো হল।

Soumya Gangully | Published : May 24, 2024 2:47 PM IST / Updated: May 24 2024, 09:16 PM IST

মরসুম শেষ হওয়ার আগেই কোচ জাভি হার্নান্ডেজকে বরখাস্ত করার কথা ঘোষণা করল স্পেনের অন্যতম সফল দল বার্সেলোনা। চলতি মরসুমে কোনও ট্রফি জিততে পারেনি বার্সেলোনা। এই কারণেই জাভিকে বরখাস্ত করা হল। তবে মরসুম শেষ হওয়ার আগেই জাভির মতো তারকাকে বরখাস্ত করা নিয়ে বিশ্বজুড়ে তীব্র সমালোচনার মুখে পড়েছে বার্সেলোনা ম্যানেজমেন্ট। এমনিতেই গত কয়েক মরসুমের ব্যর্থতার জন্য বার্সেলোনার সভাপতি-সহ ক্লাব পরিচালনার সঙ্গে সরাসরি যুক্ত ব্যক্তিদেরই দায়ী করছেন সমর্থকরা। এবার জাভিকে বরখাস্ত করে বার্সা সমর্থকদের রোষের মুখে পড়েছে ম্যানেজমেন্ট। জাভি-আন্দ্রে ইনিয়েস্তা-লিওনেল মেসি ত্রয়ী বার্সাকে অসাধারণ সাফল্য এনে দিয়েছেন। কিন্তু কোচ হিসেবে বার্সাকে সাফল্য এনে দিতে পারলেন না জাভি। তাঁর পরিবর্তে নতুন কোচ হওয়ার দৌড়ে এগিয়ে বায়ার্ন মিউনিখের প্রাক্তন কোচ হ্যান্সি ফ্লিক।

হঠাৎ কেন সরানো হল জাভিকে?

এ বছরের জানুয়ারিতে জাভি নিজেই ঘোষণা করেছিলেন, চলতি মরসুম শেষ হলে তিনি বার্সা ছাড়বেন। কিন্তু এরপর ভালো পারফরম্যান্স দেখাতে শুরু করে দল। ফলে জাভিকেই কোচ হিসেবে রেখে দেওয়ার দাবি উঠতে শুরু করে। এরপর  এপ্রিলে বার্সা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা জানান, আগামী মরসুমেও কোচ হিসেবে থাকবেন জাভি। তাঁর চুক্তির মেয়াদ ছিল ২০২৫ সালের জুন পর্যন্ত। কিন্তু এবার মরসুম শেষ হওয়ার আগেই জাভিকে বরখাস্ত করা হল। বার্সেলোনার পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘জাভি হার্নান্ডেজকে বার্সেলোনা প্রেসিডেন্ট হোয়ান লাপোর্তা জানিয়ে দিয়েছেন, তিনি ২০২৪-২৫ মরসুমে কোচ হিসেবে থাকবেন না।’ রবিবার লা লিগায় নিজেদের শেষ ম্যাচে ভ্যালন্সিয়ার মুখোমুখি হচ্ছে বার্সা। এরপরেই ক্যাম্প ন্যু ছাড়ছেন জাভি।

লাপোর্তার বিরুদ্ধে মুখ খুলেই বরখাস্ত জাভি!

স্পেনের সংবাদমাধ্যম সূত্রে খবর, সম্প্রতি জাভি বলেছেন, আর্থিক সমস্যার জেরে রিয়াল মাদ্রিদ-সহ ইউরোপের প্রথমসারির দলগুলির সঙ্গে পাল্লা দিতে পারছে না বার্সা। এতেই ক্ষুব্ধ হয়েছেন লাপোর্তা। এই কারণেই তিনি জাভিকে বরখাস্ত করলেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

রাত পোহালেই বিশ্ব ফুটবলের মহারণ, ম্যাঞ্চেস্টার ডার্বি দেখবেন কোথায়?

2024 Copa América: ফুটবলে নতুন নিয়ম, কোপা আমেরিকায় চালু হচ্ছে গোলাপি কার্ড

অবাক ফুটবলপ্রেমীরা, ইউরোর আগেই অবসর ঘোষণা করলেন এই জার্মান মিডফিল্ডার

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP News : বিজেপির প্রতিনিধি দলকে পেয়ে ক্ষোভ উগরে দিলেন বিজেপি কর্মীরা, দেখুন কী বললেন
দরজা বন্ধ! আর রাজভবনে ঢুকতে পারবেন না 'মুখ্যমন্ত্রী'! বিস্ফোরক দাবী শুভেন্দুর | Suvendu Adhikari
Suvendu Adhikari : 'শুধু বাংলায় ৩ বার হল, কোন রাজ্যে হয় না!' বিস্ফোরক শুভেন্দু
Kanchanjungha Express : কবচ কি ছিল? এক লাইনে কিভাবে দুটি ট্রেন! যা জানালেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব
Mamata Banerjee | আহতদের দেখতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে মমতা, দেখুন কী বললেন মুখ্যমন্ত্রী