রাত পোহালেই বিশ্ব ফুটবলের মহারণ, ম্যাঞ্চেস্টার ডার্বি দেখবেন কোথায়?

ব্রিটিশ তালুকে বড় ম্যাচ, যার নাম ম্যাঞ্চেস্টার ডার্বি। ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপ ফাইনালে মুখোমুখি হতে চলেছে ম্যাঞ্চেস্টার সিটি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। 

Subhankar Das | Published : May 24, 2024 7:02 AM IST

ব্রিটিশ তালুকে বড় ম্যাচ, যার নাম ম্যাঞ্চেস্টার ডার্বি। ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে ২৫ মে শনিবার, সন্ধ্যে ৭.৩০ মিনিটে এফএ কাপ ফাইনালে মুখোমুখি হতে চলেছে ম্যাঞ্চেস্টার সিটি এবং ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। একদিকে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সিটির আত্মবিশ্বাস তুঙ্গে। কিন্তু লড়াইয়ের ময়দান ছাড়ার পাত্র নন রেড ডেভিলরাও।

বলা যেতে পারে, টক্কর একেবারে শেয়ানে শেয়ানে। সেইসঙ্গে, বহু প্রতীক্ষিত ম্যাঞ্চেস্টার ডার্বি। প্রিমিয়ার লিগে দুর্দান্ত ফুটবল উপহার দিয়েছে সিটি। আরলিং হালান্ড, ফিল ফোডেন, রডরি, জ্যাক গ্রেলিশ, বার্নার্ডো সিলভা, নাথান অ্যাকে সহ একাধিক ফুটবলার ভালো ফর্মে রয়েছেন। সবথেকে বড় বিষয় হল যেকোনও মুহূর্তে ম্যাচের রং বদলে দিতে পারেন তারা। এই মরশুমেও লিগ চ্যাম্পিয়ন সেই সিটি। আর এবার তারা নামছে এফএ কাপ ফাইনালে।

অন্যদিকে, লিগ না জিতলেও পিছিয়ে নেই ইউনাইটেডও। ব্রুনো ফার্নান্দেজ, ক্যাসেমিরো, মার্কাস র‍্যাশফোর্ড, আন্দ্রে ওনানা, এভান্স সহ একাধিক ফুটবলার ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। স্বভাবতই, এই বিষয়গুলি মাথায় রাখবেন সিটি টিম ম্যানেজমেন্ট।

তবে শুধু দুই দলের ফুটবলারদের লড়াই কিন্তু নয়। এই লড়াই বাস্তবে দুই যুযুধান কোচেরও। একদিকে ম্যাঞ্চেস্টার সিটির হেডস্যার পেপ গুয়ারদিওলা এবং অপরদিকে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড কোচ এরিক। ফলে, বিশ্ব ফুটবলে দুরন্ত এক লড়াই দেখার আশায় ফুটবলপ্রেমীরা।

তাছাড়া শেষ ম্যাচে কভেন্ট্রির বিরুদ্ধে বড় ব্যবধানে জয় নিঃসন্দেহে আত্মবিশ্বাস বাড়াবে সিটি ব্রিগেডের। প্রিমিয়ার লিগের পর এফএ কাপেও জয় পেলে তা এই মরশুমের জন্য অনেকটাই ভালো হবে, জানেন গুয়ারদিওলা নিজেও। আর বেলজিয়ান ম্যাজিশিয়ান কেভিন ডি ব্রুয়েনাকে ভুলে গেলে একদমই চলবে না। বিশেষজ্ঞদের মতে, এই ম্যাচেও তিনি পার্থক্য গড়ে দেওয়ার অন্য যথেষ্ট।

অন্যদিকে, এই ম্যাচটি ভারতের বুকে সোনি স্পোর্টস নেটওয়ার্কে সরাসরি দেখা যাবে। শেষমেশ কে ছিনিয়ে নেবে ট্রফি, তার উত্তর পাওয়া যাবে শনিবার সন্ধ্যায়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Barasat News Today: রগড়াতেই সামনে এল চাঞ্চল্যকর তথ্য! পুলিশকেও ঘোল খাইয়েছিল, মূল পাণ্ডা নিজের জ্যাঠা
Canning News Today : গুণধর জামাইয়ের এই কাণ্ডে জ্ঞান হারাল শাশুড়ি! ক্যানিং-এ ঠিক কি ঘটেছে!
Barasat News Today : মাষ্টারমাইন্ড! ভাইপো খুনে গ্রেফতার জেঠু আঞ্জিব! পুনর্নির্মাণ বারাসাত পুলিশের
Lok Sabha : লোকসভার প্রোটেম স্পিকারকে শপথবাক্য পাঠ করাবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, দেখুন সরাসরি
Crocodile Attack in Sundarban | আবারও সুন্দরবনের লোকালয়ে কুমির, চাঞ্চল্য এলাকাজুড়ে