উজ্জ্বল করলেন ভারতের মুখ! ফিফা অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে সহকারী রেফারি ভারতের রিওলাং

সুখবর ভারতীয় ফুটবলের (Indian Football) জন্য। অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের (U-17 Women’s Football World Cup) জন্য সহকারী রেফারি হিসেবে নির্বাচিত হলেন ভারতের রিওলাং ধর (Riiohlang Dhar)।

Subhankar Das | Published : Aug 18, 2024 9:11 AM IST

সুখবর ভারতীয় ফুটবলের (Indian Football) জন্য। অনূর্ধ্ব-১৭ মহিলা ফুটবল বিশ্বকাপের (U-17 Women’s Football World Cup) জন্য সহকারী রেফারি হিসেবে নির্বাচিত হলেন ভারতের রিওলাং ধর (Riiohlang Dhar)।

যে বিশ্বকাপের আসর বসতে চলেছে ডমিনিকান রিপাবলিকে। রিওলাং ভারতের দ্বিতীয় রেফারি যিনি এই সুযোগ পেলেন। শুক্রবার, যে ৩৮ জন ম‌্যাচ অফিশিয়ালের নাম ফিফার (FIFA) তরফ থেকে প্রকাশ করা হয়েছে, সেই তালিকায় রয়েছেন ভারতের রিওলাং।

Latest Videos

পেশায় মেঘালয় পুলিশের কর্মী তিনি। তাঁর কথায়, “অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে সহকারী রেফারি হিসেবে নির্বাচিত হতে পেরে সত্যিই আমি গর্বিত। আমার কাছে এটা বিশাল একটা সম্মানের বিষয়। আমাকে সেই প্রত‌্যাশা পূরণ করতে হবে। একইসঙ্গে আমি এটাও মাথায় রাখব যে, দেশের হয়ে প্রতিনিধিত্ব করছি। দেশের পতাকার যাতে কোনও অসম্মান না হয়, সেদিকেও নজর রাখব আমি।”

গত ২০০৯ সাল থেকে রেফারিং করছেন রিওলাং। তিনি বলেন, “ফুটবল ছাড়ার পর নিজের শহরেই রেফারিং কোর্সে ভর্তি হয়ে যাই। তারপর ধীরে ধীরে রেফারিং ভালো লাগতে শুরু করে দিল। সবচেয়ে বড় কথা হল যে, খেলাটাকে আমি ভীষণ ভালোবাসি। রেফারিং তার সঙ্গে জুড়ে থাকার সুযোগ করে দিয়েছিল।

মেঘালয়ের এই রেফারি জানান। “অনেক টুর্নামেন্টেই এর আগে রেফারিং করিয়েছি। কিন্তু ফিফা বিশ্বকাপে রেফারিং করাটা সত্যিই আলাদা একটা অভিজ্ঞতা হতে চলেছে আমার জন্য।”

প্রসঙ্গত, রিওলাংয়ের আগে উভিনা ফার্নান্ডেজ একমাত্র ভারতীয় মহিলা রেফারি যিনি ফিফা বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় ম্যাচ পরিচালনা করার সুযোগ পেয়েছিলেন। গত ২০১৬ সালে জর্ডনে অনুষ্ঠিত হওয়া অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ ফুটবলের মঞ্চে রেফারিং করিয়েছেন তিনি। তারপর ফের একবার সেই অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপেই সুযোগ এল রিওলাংয়ের কাছে। ভারত থেকে তিনি যাবেন ম্যাচ অফিশিয়াল হিসেবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

স্বাস্থ্য দফতরের পাহাড় প্রমাণ দুর্নীতির অভিযোগে সরব Suvendu Adhikari | R G Kar Case
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |