'আমরা থামবো না, জাস্টিস ফর আর জি কর' বড় বার্তা দিলেন ফুটবলার প্রণয় হালদার, চাইলেন বিচার

এবার মুখ খুললেন আরও এক বাঙালি ফুটবলার প্রণয় হালদার (Pronay Halder)। আর জি কর কাণ্ডের প্রতিবাদে সরব হলেন মোহনবাগান এবং জাতীয় দলে খেলা এই ফুটবলার।

Subhankar Das | Published : Aug 18, 2024 6:59 AM IST

এবার মুখ খুললেন আরও এক বাঙালি ফুটবলার প্রণয় হালদার (Pronay Halder)। আর জি কর কাণ্ডের প্রতিবাদে সরব হলেন মোহনবাগান এবং জাতীয় দলে খেলা এই ফুটবলার।

আর জি কর মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে (RG Kar Medical College & Hospital) রাতের অন্ধকারে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনাকে কেন্দ্র করে গর্জে উঠেছে গোটা দেশ। সমগ্র রাজ্যজুড়ে চলছে বিক্ষোভ। জায়গায় জায়গায় মিছিল এবং প্রতিবাদ কর্মসূচি গ্রহণ করছেন সাধারণ মানুষ এবং বিভিন্ন সংগঠন।

Latest Videos

আর এই ঘটনার জেরে বাতিল করে দেওয়া হয়েছে ডুরান্ড কাপের (Durand Cup) ডার্বি। আর এরপরেই কার্যত বাঁধ ভেঙে গেছে দুই দলের সমর্থকদের। কারণ, মোহনবাগান (Mohun Bagan) এবং ইস্টবেঙ্গলের (East Bengal) বহু সমর্থক ঠিক করেন যে, ডার্বিতে নিজের দলের জয় তো চাইবেনই। কিন্তু একইসঙ্গে এই ডার্বির ভরা গ্যালারি থেকেই আর জি করে ঘটে যাওয়া নৃশংস ঘটনার প্রতিবাদ জানাবেন এবং বিচার চাইবেন তারা।

আরও পড়ুনঃ

হরিনাভিতে মোহনবাগান এবং ইস্টবেঙ্গল সমর্থকদের বিক্ষোভ, বিচার চেয়ে প্রতিবাদে প্রীতম কোটাল

সোশ্যাল মিডিয়াতে একটি স্লোগানও উঠে আসে, “দুই গ্যালারিতে একটাই স্বর, জাস্টিস ফর আর জি কর।”তাহলে কি সেই প্রতিবাদের আগুনকে ভয় পেল প্রশাসন? আর সেই কারণেই, বাঙালির প্রিয় কলকাতা ডার্বিকে এবার বাতিল করল ডুরান্ড কমিটি এবং প্রশাসন।

ঠিক তারপরেই একে একে প্রতিবাদ জানাতে শুরু করছেন ফুটবলাররাও। এবার বিচার চেয়ে প্রতিবাদের সুর প্রণয় হালদারের মুখেও। নিজের সোশ্যাল মিডিয়াতে প্রণয় চারদিন আগে একটি ছবি পোস্ট করেন। সেখানে লেখা ছিল “আর জি কর মেডিক্যাল কলেজ বিচার চাই।”

আর রবিবার সকালে, একটি ফেসবুক পোস্ট শেয়ার করেন তিনি। ক্যাপশনে এই বাঙালি ফুটবলার লেখেন, “ঐতিহাসিক ডার্বি ম্যাচ না হবার জন্য আমি এবং আমরা সকলেই খুবই দুঃখিত। আমরা যত ডার্বি খেলি বা দেখি না কেন, প্রতিটি খেলাই, খেলার মানুষের কাছে আলাদা বিশেষত্ব থাকে এবং থাকবে।”

তাঁর কথায়, “তবে আমি খুব খুশি যে এই গুরুত্বপূর্ণ কারণে বাঙালি সমাজ এক হয়েছে| ঘটি এবং বাঙাল দুই পক্ষই তাদের বোনের জন্য একসাথে দাঁড়িয়েছে| আমরা চাই, একজন সন্তান হিসেবে আর কোনও মায়ের কোল খালি না থাকুক| তাই ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত যত কঠিনই বাধা আসুক না কেন আমরা থামবো না| সবার মুখ বন্ধ করা যাবেনা। জাস্টিস ফর আর জি কর।”

আরও পড়ুনঃ

'প্রচণ্ড কষ্ট এবং রাগ হচ্ছে' আর জি কর কাণ্ড নিয়ে এবার বিস্ফোরক ক্রিকেটার ঋদ্ধিমান সাহা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র