ওমিদ সিংয়ের বকেয়া মেটানোয় ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা, স্বস্তি ফিরল ইস্টবেঙ্গলে

আইএসএল-এ বৃহস্পতিবার অ্যাওয়ে ম্যাচে এফসি গোয়ার মুখোমুখি হচ্ছে ইস্টবেঙ্গল। তার আগেই উঠে গেল ট্রান্সফার ব্যান।

Web Desk - ANB | Published : Jan 26, 2023 7:52 AM IST / Updated: Jan 26 2023, 01:49 PM IST

ইস্টবেঙ্গলের উপর থেকে ট্রান্সফার ব্যান তুলে নিল ফিফা। ইরানের ফুটবলার ওমিদ সিংকে চুক্তি অনুযায়ী অর্থ না দেওয়ায় লাল-হলুদের উপর ট্রান্সফার ব্যান জারি করেছিল ফিফা। ফলে নতুন ট্রান্সফার উইন্ডোতে কোনও ফুটবলারকে সই করাতে পারেনি ইস্টবেঙ্গল। আইএসএল-এ দল ভালো জায়গায় নেই। সেই কারণ একাধিক বিদেশি ফুটবলারকে বদল করতে চাইছিল টিম ম্যানেজমেন্ট। কিন্তু ট্রান্সফার ব্যান জারি থাকায় সেটা সম্ভব হয়নি। বেশ কিছুদিন হল কলকাতায় চলে এসেছেন ইংল্যান্ডের স্ট্রাইকার জেক জার্ভিস। ব্রাজিলের স্ট্রাইকার এলিয়ান্দ্রোকে ছেড়ে দিয়েছে ইস্টবেঙ্গল। এলিয়ান্দ্রোর বদলেই খেলবেন জার্ভিস। কিন্তু এতদিন সরকারিভাবে তাঁকে সই করানো সম্ভব হয়নি। এবার মাঠে নামতে পারবেন জার্ভিস। যদিও বৃহস্পতিবার এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি। ৩ ফেব্রুয়ারি কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ম্যাচেই লাল-হলুদ জার্সি পরে প্রথমবার মাঠে নামবেন জার্ভিস।

ইস্টবেঙ্গলের পক্ষ থেকে জানানো হয়েছে, বুধবার রাত দুটোয় ফিফার পক্ষ থেকে ক্লাবকে ট্রান্সফার ব্যান তুলে নেওয়ার কথা জানানো হয়েছে। যাবতীয় প্রশাসনিক জটিলতা মিটে গিয়েছে। ট্রান্সফার ব্যান উঠে যাওয়ার পরেই আইএসএল ও সুপার কাপের জন্য নতুন ফুটবলারদের সই করানোর প্রক্রিয়া শুরু হয়েছে। 

এ প্রসঙ্গে ইস্টবেঙ্গলের সিইও নম্রতা পারেখ বলেছেন, ‘ফিফা ট্রান্সফার ব্যান তুলে নেওয়ায় দল, সমর্থকদের পাশাপাশি ইস্টবেঙ্গল ক্লাবের সঙ্গে যুক্ত প্রত্যেকে স্বস্তিতে। দলের যাতে উন্নতি করা যায় তার জন্য বর্তমান ম্যানেজেমেন্ট সবার সঙ্গে আলোচনা করছে। (ওমিদ সিংয়ের বকেয়া) এটা জটিল বিষয় ছিল। গুরুত্বপূর্ণ সময় নষ্ট হয়ে গিয়েছে। তবে এবার আমরা বাকি মরসুমে দলের যাতে ভালো হয় সেদিকে নজর দিচ্ছি।’

চলতি আইএসএল-এ ৯ নম্বরে লাল-হলুদ। ১৪ ম্যাচ খেলে ৪টিতে জয় পেয়েছেন ইভান গঞ্জালেজ, ক্লেইটন সিলভারা। ১০ ম্যাচে হারের মুখ দেখতে হয়েছে। নতুন বছরে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি লাল-হলুদ। শেষ জয় এসেছিল ৩০ ডিসেম্বর। বেঙ্গালুরু এফসি-কে ২-১ গোলে হারিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। শেষমুহূর্তে ফ্রি-কিক থেকে বিশ্বমানের গোল করে দলকে জয় এনে দিয়েছিলেন ক্লেইটন। তারপর ৭ জানুয়ারি ওড়িশা এফসি-র বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে ১-৩ গোলে হেরে যায় লাল-হলুদ। এরপর ১৩ জানুয়ারি ঘরের মাঠে জামশেদপুর এফসি-র বিরুদ্ধে ১-২ গোলে হার। ২০ জানুয়ারি ঘরের মাঠে হায়দরাবাদ এফসি-র কাছে ০-২ হেরে গিয়েছে ইস্টবেঙ্গল। পরপর হেরে কোণঠাসা দল।

আরও পড়ুন-

মত বদলালেন লিওনেল মেসি, প্যারিস সাঁ জা ছেড়ে ফিরতে পারেন বার্সেলোনায়

কাতারে বিশ্বকাপের সময় মেসির ভোকাল টনিকেই উজ্জীবিত হয়েছেন সতীর্থরা, জানালেন কোচ

ফের চমক কিলিয়ান এমবাপের, একাই করলেন ৫ গোল, ৭-০ জয় প্যারিস সাঁ জা-র

Share this article
click me!