মত বদলালেন লিওনেল মেসি, প্যারিস সাঁ জা ছেড়ে ফিরতে পারেন বার্সেলোনায়

| Jan 25 2023, 06:36 PM IST

Lionel Messi PSG

সংক্ষিপ্ত

লিওনেল মেসির দলবদল নিয়ে ফের জল্পনা। প্যারিস সাঁ জা ছাড়তে পারেন আর্জেন্টিনার অধিনায়ক, এমনই জল্পনা শুরু হয়েছে।

কিছুদিন আগেই শোনা গিয়েছিল প্যারিস সাঁ জা-র সঙ্গে নতুন করে চুক্তি করতে রাজি হয়েছেন লিওনেল মেসি। কিন্তু এখন আবার শোনা যাচ্ছে, মত বদলেছেন লিও। তিনি মৌখিকভাবে পিএসজি-র প্রস্তাবে রাজি হলেও, কাগজে-কলমে এখনও চুক্তির মেয়াদ বাড়ানো হয়নি। চলতি মরসুম শেষ হলেই পিএসজি ছাড়তে চলেছেন মেসি। তাঁর কাছে পুরনো ক্লাব বার্সেলোনা ছাড়াও সৌদি আবরেব একাধিক ক্লাবের প্রস্তাব আছে। এছাড়া মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামি, আর্জেন্টিনার ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজও মেসিকে দলে নিতে আগ্রহী। তবে পুরোন ক্লাবেই ফিরতে পারেন মেসি। স্পেনের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, 'লিওনেল মেসি বিশ্বকাপ জেতার পর এখন আর ফ্রান্সের ক্লাবে খেলে ট্রফি জেতার ব্যাপারে আগ্রহী নন। এমনকী, ফের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার ব্যাপারেও তিনি কিছু ভাবছেন না। মেসি এখন আর কোনও কিছুতেই অনুপ্রাণিত হচ্ছেন না। এখন বার্সেলোনাই মেসিকে সই করানোর দৌড়ে সবার আগে। তবে বার্সেলোনায় ফিরতে হলে মেসিকে অনেক কম পারিশ্রমিক নিয়ে খেলতে হবে। বার্সার এখন যা আর্থিক অবস্থা তাতে মেসিকে পিএসজি-র সমান বেতন দেওয়া সম্ভব নয়। মেসি যদি কম অর্থে পুরনো ক্লাবের হয়ে ফের খেলতে রাজি হন, তাহলে তাঁকে ক্যাম্প ন্যু-তে দেখা যেতেই পারে।'

তবে মেসি সত্যিই বার্সায় ফিরবেন না সৌদি আরবের কোনও ক্লাবে সেই করবেন, সে ব্যাপারে এখনই নিশ্চিতভাবে কিছু বলা সম্ভব নয়। কারণ, প্যারিস ও বার্সেলোনা থেকে পরস্পর-বিরোধী দাবি করা হচ্ছে। পিএসজি-র দাবি, নতুন করে চুক্তি করতে পারেন মেসি। যদিও বার্সেলোনার এক বিখ্যাত সাংবাদিক জেরার্ড রোমেরো দাবি করেছেন, 'লিও মেসি পিএসজি-র সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াবেন কি না সে ব্যাপারে অনিশ্চয়তা রয়েছে। এখন যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে তিনি নতুন করে চুক্তি করবেন না।' ফলে বার্সায় ফিরতেই পারেন মেসি।

Subscribe to get breaking news alerts

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আল-নাসরের হয়ে সই করার পর থেকেই সৌদি আরবের ক্লাব আল-হিলাল, আল-ইত্তিহাদ মেসিকে সই করানোর চেষ্টা শুরু করে দিয়েছে। সম্প্রতি সৌদি আরবের ফুটবল ফেডারেশনের জেনারেল সেক্রেটারি ইব্রাহিম আলকাশিম বলেছেন, তাঁরা চান সৌদি আরবের কোনও ক্লাবের হয়ে খেলুন মেসি। রোনাল্ডো ও মেসি যদি ফের একই লিগে খেলেন, তাহলে আকর্ষণ বেড়ে যাবে। এর ফলে সৌদি আরবের ফুটবলেরও উন্নতি হবে।

আরও পড়ুন-

কাতারে বিশ্বকাপের সময় মেসির ভোকাল টনিকেই উজ্জীবিত হয়েছেন সতীর্থরা, জানালেন কোচ

রোনাল্ডোকে প্রথম একাদশে না রেখে বিতর্কে জড়িয়েছিলেন, এবার পোল্যান্ডের দায়িত্বে ফার্নান্দো স্যান্টোস

ফের চমক কিলিয়ান এমবাপের, একাই করলেন ৫ গোল, ৭-০ জয় প্যারিস সাঁ জা-র

 
Read more Articles on