মেসির ভক্ত প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও, লিওর সঙ্গে ছবি তুলতে ব্যস্ত অস্ট্রেলিয়ান ফুটবলাররা

মেসির সঙ্গে ছবি তুলতে মরিয়া অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা। প্রতিপক্ষ হলেও মেসির জাদু মুগ্ধ করেছে অস্ট্রেলিয়াকেও। তাঁর অসাধারণ ফুটবল দেখে মুগ্ধ হয়েছেন বিরোধী শিবিরও।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 1:08 PM IST / Updated: Dec 05 2022, 06:40 PM IST

প্রি-কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারাল আর্জেন্টিনা। ফের একবার মেসি ম্যাজিকে মুগ্ধ ফুটবল প্রেমীরা। প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচেও প্রথমার্ধেই মেসির বাঁ পায়ের জাদুতে বল জড়ায় জ্বালে। রুদ্ধশ্বাস ম্যাচে ২-১ ব্যবধানে নীল সাদা জার্সিধারীদের কাছে হেরে যায় অস্ট্রেলিয়ান ফুটবলাররা। শেষ ষোলোতেও আর্জেন্টিনার অসাধারণ রক্ষণের নজির মিলল। তবে আর্জেন্টিনার কাছে হারলেও অস্ট্রেলিয়া শিবিরে দেখা গেল এক অন্য দৃশ্য। মেসির সঙ্গে ছবি তুলতে মরিয়া অস্ট্রেলিয়ান খেলোয়াড়রা। প্রতিপক্ষ হলেও মেসির জাদু মুগ্ধ করেছে অস্ট্রেলিয়াকেও। তাঁর অসাধারণ ফুটবল দেখে মুগ্ধ হয়েছেন বিরোধী শিবিরও।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া একটি ভিডিও-এ দেখা গিয়েছে ম্যাচ শেষে মেসির সঙ্গে ছবি তুলতে উদগ্রীব অস্ট্রেলিয়ান ফুটবলারও। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই মুহূর্তে ভাইরাল হয়ে যায়। এখন পর্যন্ত প্রায় ২ মিলিয়ন মানুষ ভিডিওটি দেখেছেন।

 

 

এর আগে অস্ট্রেলিয়ার কোচ গ্রাহমের মুখেও মেসির প্রশংসা শোনা গিয়েছিল। বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার বিরুদ্ধে হারের পর অস্ট্রেলিয়ার কোচের মুখে শোনা গেল মেসির প্রশংসা। গ্রাহম বললেন,'মেসি অবিশ্বাস্য। ফুটবলের ইতিহাসে অন্যতম সেরা। ও যে কত বড় মাপের খেলোয়াড় সে বিষয় জেনেই ওকে সব রকমভাবে নিষ্প্রভ করার চেষ্টা করেছিলাম। কিন্তু মেসি অবিশ্বাস্য। এর আগে আমার দিয়েগো আর্মান্দো মারাদোনার বিরুদ্ধে খেলার সুযোগ হয়েছিল। এবার কোচ হিসেবে মেসির মুখোমুখি হওয়ারও সৌভাগ্য হল।' পাশাপাশি ম্যাচে জিততে না পারলেও দলের পারফর্ম্যান্সে খুশি গ্রাহম। তিনি বলেছেন,'আমরা দারুণ একটা দলের মুখোমুখি হয়েছিলাম। আমাদের সামনে ভালো কিছু সুযোগ এসেছিল, কিন্তু আমরা সেগুলোকে কাজে লাগাতে পারিনি। তবে অস্ট্রেলিয়ার ফুটবল ভবিষ্যৎ উজ্জ্বল। দেশে ফুটবল নিয়ে প্রচুর আগ্রহ, প্রত্যাশাও রয়েছে। তবে বেশ কিছু সুযোগ সুবিধা দরকার।' আর্জেন্টিনার বিরুদ্ধে প্রি-কোয়ার্টারে হেরেও দুঃখ নেই অস্ট্রেলিয়া কোচ গ্রাহাম আর্নল্ডের বরং মেসির বিরুদ্ধে খেলতে পেরে গর্বিত বলেও জানালেন তিনি। এর আগে দিয়েগো মারাদোনার বিরুদ্ধে খেলেছিলেন গ্রাহাম। এবার তাঁর দল খেলল আর এক ফুটবল তারকা লিওনেল মেসির বিরুদ্ধে। এই ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে ২-১ ব্যবধানে তাঁর দল হারলেও মেসির খেলা দেখে মুগ্ধ অস্ট্রেলিয়া কোচ। মেসির মতো খেলোয়াড়ের বিরুদ্ধে খেলতে পারাকে তিনি নিজের নিজেদের সৌভাগ্য হিসেবে দেখছেন তিনি। খেলা শেষে গ্রাহমের মুখে শোনা গিয়েছিল মেসি অবিশ্বাস্য।

আরও পড়ুন -

হাসপাতে ভর্তি ফুটবল সম্রাট, কেমন আছেন পেলে? অবশেষে মুখ খুললেন কন্যা ফ্লাবিয়া

ব্যক্তিগত নজির নয়, পরপর ২ বার বিশ্বকাপ জেতাই স্বপ্ন, জানিয়ে দিলেন এমবাপে

দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলছেন নেইমার, জানিয়ে দিলেন ব্রাজিলের কোচ তিতে

Share this article
click me!