পরবর্তী বিশ্বকাপেও থাকছে মেসি? ভালদানোর মন্তব্যে নতুন করে জল্পনা

একসময় মারাদোনার সতীর্থ হিসেবে খেলেছিলেন জর্জ ভালদানো। জিতেছিলেন বিশ্বকাপও। ৩৬ বছর পর ফের আর্জেন্টিনার হাতে কাপ ওঠার পর বিশ্বজয়ের নায়ক মেসির অবসর নিয়ে মুখ খুললেন তিনি।

Web Desk - ANB | Published : Dec 20, 2022 4:44 PM IST

নিজের শেষ বিশ্বকাপে ৩৬ বছরের ইতিহাসকে মিথ্যা করে দেশের হয়ে বিশ্বকাপ জিতেছেন লিওনেল মেসি। সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর পরই অবসরের কথা ঘোষণা করেছিলেন মেসি। ক্লাব ফুটবলে থাকলেও পরবর্তী বিশ্বকাপে তিনি আর খেলবেন না বলেই জানিয়েছিলেন। কিন্তু বিশ্বকাপ জয়ের পরেই অন্য কথা শোনা গেল জর্জ ভালদানোর গলায়। পরের বিশ্বকাপেও মেসি খেলবেন বলেই জানিয়েছেন তিনি। ভালদানোর এই মন্তব্যের পরই নতুন করে জল্পনা তৈরি হয়েছে ফুটবল জগতে। তবে কি সত্যি ২০২৬-এর বিশ্বকাপে ফের একবার মেসি ম্যাজিক দেখবে বিশ্ব? যদিও এবিষয় নতুন করে কিছু বলেননি মেসি নিজে।

একসময় মারাদোনার সতীর্থ হিসেবে খেলেছিলেন জর্জ ভালদানো। জিতেছিলেন বিশ্বকাপও। ৩৬ বছর পর ফের আর্জেন্টিনার হাতে কাপ ওঠার পর বিশ্বজয়ের নায়ক মেসির অবসর নিয়ে মুখ খুললেন তিনি। স্পেনের একটি রেডিও মাধ্যমের সাক্ষাৎকারে ভালদানো জানিয়েছেন, বিশ্বকাপ শুরুর আগে মেসির একটি সাক্ষাৎকার নিয়েছিলেন তিনি। সেই সাক্ষাৎকারেই ক্যামেরার পেছনে মেসি তাঁকে বলেছিলেন, এটা তাঁর পঞ্চম বিশ্বকাপ। এখনও পর্যন্ত কোনও ফুটবলার ছ'বার বিশ্বকাপ খেলেননি। এবার আর্জেন্টিনা বিশ্বকাপ জিতলে পরেরবারও খেলবেন তিনি।

এখন মেসির বয়স ৩৫। পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত ৩৯ কোটায় মেসি। এই বয়সে এসে বিপক্ষের কড়া মার্কিংয়ের চাপ নেওয়া সত্যিই কঠিন হয়ে যায়। তাই বিশ্বকাপ শুরুর আগে থেকেই এই বিষয় জানিয়েছিলেন মেসি। সেমি ফাইনালে আর্জেন্টিনার সামনে দাঁড়াতেই পারল না ব্রাজিলকে হারিয়ে শেষ চারে জায়গা করে নেওয়া ক্রোয়েশিয়া। ৩-০ গোলে সহজ জয় পেল আর্জেন্টিনা। ৩৪ মিনিটের মাথায় পেনাল্টি থেকে প্রথম গোল করেন মেসি। এরপর ৩৯ মিনিটের মাথায় নিজেদের অর্ধ থেকে বল টেনে নিয়ে বিপক্ষের একাধিক ডিফেন্ডার ও গোলকিপারকে টপকে অসাধারণ গোল করেন জুলিয়ান আলভারেজ। এই বিশ্বকাপের অন্যতম সেরা গোল করলেন আলভারেজ। তিনিই ৬৯ মিনিটে মেসির পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান। প্রত্যেক ম্যাচের মতো এই ম্যাচেও তিনি নিজে গোল করেছেন, সতীর্থ অ্যালভারেজকে দিয়ে গোল করিয়েছেন। ফাইনালেও দূরন্ত পারফর্ম্যান্স মেসির। তবে পরবর্তী বিশ্বকাপেও কি খেলতে পারবেন তিনি? ভালদানো অবশ্য বলেছেন, 'মেসি পারবে কি না জানি না, তবে মেসি বলেই ভরসা আছে।'

আরও পড়ুন - 

দেশে ফিরলেন বিশ্বকাপ জয়ের নায়করা, আনন্দের জোয়ারে ভাসছে বুয়েনস আইরেসের রাস্তা

কাতার বিশ্বকাপে ব্যপক বানিজ্যিক সাফল্য, তিন বছর অন্তর টুর্নামেন্টের আয়োজন করতে চেয়ে ক্ষোভের মুখে ইনফ্যান্টিনো

কথা রেখেছে মেসি, দীর্ঘ লড়াই শেষে বিশ্বকাপ হাতে এবার বাড়ির পথে লিও

Share this article
click me!