পরবর্তী ম্যাচে কি আবারও ফর্মে ফিরবেন নেইমার? কতটা গুরুতর ফুটবলারের চোট?

ম্যাচের ৮০ মিনিটের মাথায় গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। শুধু তাই নয় যন্ত্রণায় কাতরাতেও দেখা যায় ব্রাজিল অধিনায়ককে।

Ishanee Dhar | Published : Nov 25, 2022 10:21 AM IST

সার্বিয়ার বিরুদ্ধে ২-০ ব্যবধানে দূরন্ত জয়ের মধ্য দিয়েই 'জোগো বোবনিতো' ফিরিয়ে আনল ব্রাজিল। তিতের শেষ বিশ্বকাপের প্রথম ম্যাচেই দাপট দেখালো হলুদ জার্সিধারীরা। ব্রাজিলের হারিয়ে যাওয়া স্বাভাবিক আক্রমণাত্মক ফুটবলকেই এবার ফিরিয়ে এনেছে নেইমার, রিচার্লিসনরা। কিন্তু জয়ের উচ্ছ্বাসের মধ্যেও দুঃসংবাদ। ম্যাচের ৮০ মিনিটের মাথায় গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। শুধু তাই নয় যন্ত্রণায় কাতরাতেও দেখা যায় ব্রাজিল অধিনায়ককে। ঘটনায় পরের ম্যাচগুলিতে নেইমারের উপস্থিতি নিয়ে রীতিমত আশঙ্কা তৈরি হয় সমর্থকদের মধ্যে। কিন্তু কতটা গুরুতর নেইমারের চোট?

সাংবাদিক সম্মেলনে ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন। সার্বিয়ান খেলোয়াড়ের হাঁটুর সঙ্গে সংঘাত হওয়ার জেরেই ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন নেইমার। সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু করা হয়েছিল। খেলা শেষেও অব্যহত ছিল চিকিৎসা। চোটের বিষয়ে আরও সুস্পষ্ট ধারণা পেতে এমআরআইয়ের করা হয়েছে। কাল ওই পরীক্ষার রিপোর্ট আসবে। তবে ২৪ থেকে ৪৮ ঘন্টার আগে কিছুই বলা যাবে না। আপাতত অপেক্ষা করা ছাড়া কোনও উপায় নেই।

শুরু থেকেই সার্বিয়ার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়েছিলেন হলুদ জার্সিধারীরা। প্রথম ম্যাচ থেকেই ব্রাজিল সুলভ ফুটবলই দেখা গেল বিশ্বকাপের ময়দানে। ২-০ গোলে জয় ছিনিয়ে নিলেন নেইমাররা। কিন্তু বিপত্তি হল ম্যাচের ৮০ মিনিটের মাথায়। গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। চোট এতটাই গুরুতর যে পা ধরে যন্ত্রণায় কাতরাতে থাকেন ব্রাজিল অধিনায়ক। চোখে জলও আসে। বেঞ্চে বসে কোনও মতে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। এই অবস্থায় বিশ্বকাপের পরের ম্যাচগুলিতে নেইমারকে দেখা যাবে কি না সেই বিষয় বেশ আশঙ্কা দেখা দিয়েছে সমর্থকদের মধ্যে। যদিও নেইমারের বিষয় বেশ আত্মবিশ্বাসী কোচ তিতে। তিনি স্পষ্টই বলেছেন, 'ওঁর ক্ষমতা আছে চোট সারিয়ে ফেরার।' তিনি আরও বলেন, 'নেইমারের খেলার বিষয় আমি যথেষ্ট আত্মবিশ্বাসী। বিশ্বকাপে অবশ্যই খেলতে দেখা যাবে ওঁকে।' তিতে এও জানিয়েছেন যে প্রথমটায় নেইমারের চোটের বিষয়টা বুঝতেই পারেননি তিনি। এবার চোট সারিয়ে নেইমারের মাঠে ফেরার দিকেই তাকিয়ে ব্রাজিল সমর্থকরা।

Share this article
click me!