এখনও চোট কমেনি গোড়ালির, তবে কি চলতি বিশ্বকাপে আর খেলতে দেখা যাবে না নেইমারকে?

সম্প্রতি ইনস্টাগ্রামে চোট খাওয়া গোড়ালির ছবিও পোস্ট করেছেন এই ব্রাজিল তারকা। তবে কি বিশ্বকাপে আর দেখা যাবে না নেইমারকে? সমর্থকদের বার্তা দিতেই কি সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট করলেন নেইমার?

 

Web Desk - ANB | Published : Nov 27, 2022 1:18 PM IST

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই সুন্দর ফুটবলের নজির তৈরি করল ব্রাজিল। সার্বিয়ার বিরুদ্ধে শুধু ২-০ গোলে জয়ই নয় বরং ৯০ মিনিট ধরে মাঠে নিজেদের জাত চেনাল নেইমাররা। প্রায় গোটা ম্যাচ জুড়েই একচেটিয়া আক্রমণ করল হলুদ জার্সিধারীরা। রক্ষণ সামলাতেই হিমশিম খেতে হল সার্বিয়াকে। কিন্তু প্রথম ম্যাচেই দুর্ঘটনা। গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। শুধু তাই নয় যন্ত্রণায় কাতরাতেও দেখা যায় ব্রাজিলের স্ট্রাইকারকে। সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু হলেও বেশ গুরুতর হয় ওঠে চোট। সম্প্রতি ইনস্টাগ্রামে চোট খাওয়া গোড়ালির ছবিও পোস্ট করেছেন এই ব্রাজিল তারকা। তবে কি বিশ্বকাপে আর দেখা যাবে না নেইমারকে? সমর্থকদের বার্তা দিতেই কি সোশ্যাল মিডিয়ায় এই ছবি পোস্ট করলেন নেইমার?

ইতিমধ্যেই গ্রুপ পর্বের দুটি ম্যাচে নেইমারের খেলা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। আসন্ন ২৮ নভেম্বর সুইৎজারল্যান্ডের এবং ৩ ডিসেম্বর ক্যামেরুনের ম্যাচে নেইমারের খেলার সম্ভাবনা প্রায় নেই বললেই চলে। নেইমারের গোড়ালির উন্নতি না হলে পরের ম্যাচগুলিতে তাঁকে দেখতে পাওয়ার সম্ভাবনা নেই। সেক্ষেত্রে চলতি বিশ্বকাপে নেইমারের খেলার সম্ভাবনা ক্রমশই ক্ষীণ হয়ে আসছে।

ম্যাচের ৮০ মিনিটের মাথায় গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। শুধু তাই নয় যন্ত্রণায় কাতরাতেও দেখা যায় ব্রাজিল অধিনায়ককে। ঘটনায় পরের ম্যাচগুলিতে নেইমারের উপস্থিতি নিয়ে রীতিমত আশঙ্কা তৈরি হয় সমর্থকদের মধ্যে। কিন্তু কতটা গুরুতর নেইমারের চোট? সাংবাদিক সম্মেলনে ব্রাজিল দলের ডাক্তার রদ্রিগো লাসমার জানিয়েছেন। সার্বিয়ান খেলোয়াড়ের হাঁটুর সঙ্গে সংঘাত হওয়ার জেরেই ডান পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন নেইমার। সঙ্গে সঙ্গেই চিকিৎসা শুরু করা হয়েছিল। খেলা শেষেও অব্যহত ছিল চিকিৎসা। চোটের বিষয়ে আরও সুস্পষ্ট ধারণা পেতে এমআরআইয়ের করা হয়েছে। কাল ওই পরীক্ষার রিপোর্ট আসবে। তবে ২৪ থেকে ৪৮ ঘন্টার আগে কিছুই বলা যাবে না। আপাতত অপেক্ষা করা ছাড়া কোনও উপায় নেই।

শুরু থেকেই সার্বিয়ার বিরুদ্ধে সর্বশক্তি দিয়ে ঝাপিয়ে পড়েছিলেন হলুদ জার্সিধারীরা। প্রথম ম্যাচ থেকেই ব্রাজিল সুলভ ফুটবলই দেখা গেল বিশ্বকাপের ময়দানে। ২-০ গোলে জয় ছিনিয়ে নিলেন নেইমাররা। কিন্তু বিপত্তি হল ম্যাচের ৮০ মিনিটের মাথায়। গোড়ালিতে চোট পেয়ে মাঠ ছাড়তে হয় নেইমারকে। চোট এতটাই গুরুতর যে পা ধরে যন্ত্রণায় কাতরাতে থাকেন ব্রাজিল অধিনায়ক। চোখে জলও আসে। বেঞ্চে বসে কোনও মতে পায়ে বরফ দিতে দেখা যায় তাঁকে। এই অবস্থায় বিশ্বকাপের পরের ম্যাচগুলিতে নেইমারকে দেখা যাবে কি না সেই বিষয় বেশ আশঙ্কা দেখা দিয়েছে সমর্থকদের মধ্যে। যদিও নেইমারের বিষয় বেশ আত্মবিশ্বাসী কোচ তিতে। তিনি স্পষ্টই বলেছেন, 'ওঁর ক্ষমতা আছে চোট সারিয়ে ফেরার।' তিনি আরও বলেন, 'নেইমারের খেলার বিষয় আমি যথেষ্ট আত্মবিশ্বাসী। বিশ্বকাপে অবশ্যই খেলতে দেখা যাবে ওঁকে।' তিতে এও জানিয়েছেন যে প্রথমটায় নেইমারের চোটের বিষয়টা বুঝতেই পারেননি তিনি। এবার চোট সারিয়ে নেইমারের মাঠে ফেরার দিকেই তাকিয়ে ব্রাজিল সমর্থকরা।

আরও পড়ুন - 

চাপ কাটাতে বিশ্বকাপের মাঝেই সতীর্থদের সঙ্গে নৈশভোজে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

এমবাপের জোড়া গোল, ডেনমার্ককে হারিয়ে বিশ্বকাপের নক-আউটে নিশ্চিত ফ্রান্স

পেনাল্টি নষ্টের জের, পোল্যান্ডের বিরুদ্ধে ০-২ গোলে হার সৌদি আরবের

Share this article
click me!