বিশ্বকাপে মেসির পায়ে নতুন বুট, আরও গোল করবেন, দলকে চ্যাম্পিয়ন করবেন, আশায় অনুরাগীরা

কাতারে এবারের বিশ্বকাপে অ্যাডিডাসের নতুন এক্স স্পিডপোর্টাল বুট পরে খেলবেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ২০০৬ বিশ্বকাপে এফ ৩০ বুট পরে খেলেছিলেন মেসি। সেই বুটের আদলেই এটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছে বহুজাতিক ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী সংস্থাটি।

Web Desk - ANB | Published : Nov 18, 2022 11:07 AM IST / Updated: Nov 19 2022, 12:37 AM IST

15
কাতারে এবার এই বুট পরেই খেলবেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি

অ্যাডিডাসের বুট পরে অনেকেই খেলেন। বিশ্বকাপের আগে অনেক নতুন ডিজাইনের বুট বাজারে ছাড়াও হয়েছে। কিন্তু খুব কম ফুটবলারই নিজের নাম লেখা বুট পরে খেলার সুযোগ পাবেন। মেসি সেই ফুটবলারদের অন্যতম। বিশ্বকাপের আগে নতুন বুট পরে দেখেছেন মেসি। তাঁর নতুন বুট দেখে অনুরাগীরা উচ্ছ্বসিত। সবারই আশা, এই বুট মেসির পক্ষে পয়মন্ত হবে। তিনি কাতারে প্রতি ম্যাচেই গোল করবেন এবং দলকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করবেন।

25
কাতারে বিশ্বকাপ শুরু হওয়ার আগে নিজের নাম লেখা বুট প্রকাশ করেছেন লিওনেল মেসি

২০০৬ সালের বিশ্বকাপে সোনালী রঙের বুট পরে খেলেছিলেন ফ্রান্সের কিংবদন্তি জিনেদিন জিদান। মেসিও এবার সোনালী রঙের বুট পরেই বিশ্বকাপ খেলবেন। বুটের পিছনদিকে তাঁর নাম ও জার্সি নম্বর খোদাই করা আছে। এই বুট স্পিডফ্রেম প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। হাল্কা সোল প্লেট রয়েছে এই বুটে। ফলে নতুন বুট পরে মেসি যেমন প্রচণ্ডে জোরে দৌড়তে পারবেন, তেমনই বিপক্ষ দলের গোল লক্ষ্য করে কামানের গোলার মতো শটও মারতে পারবেন।

35
পঞ্চমবার বিশ্বকাপে খেলতে নামছেন লিওনেল মেসি, এটাই হয়তো তাঁর শেষ বিশ্বকাপ

মেসির নতুন বুটের মাঝখানে তাঁর খেলার ভঙ্গিমার ছবি রয়েছে। আউটস্টেপের দিকে ইংরাজি এক্স অক্ষর এবং সাদা দাগের মাধ্যমে মেসির প্রথম ও শেষ বিশ্বকাপের কথা মাথায় রেখে তাঁকে সম্মান জানানো হয়েছে। এই বুটের স্টাডগুলি একটু বড় এবং ছোটার সময় যে কোনও দিকে ঘুরে যায়। ফলে মেসির ছোটার গতি বাড়বে। মেসি এই বুট পরে যেমন বল নিয়ে ও বল ছাড়া দ্রুত ছুটতে পারবেন, তেমনই দ্রুত টার্নও করতে পারবেন।

45
এখনও পর্যন্ত একবারও বিশ্বকাপ জিততে পারেননি মেসি, এবার তিনি দলকে চ্যাম্পিয়ন করতে পারবেন, আশায় আর্জেন্টিনার সমর্থকরা

২০১৪ সালে ব্রাজিলে বিশ্বকাপ ফাইনালে জার্মানির কাছে ০-১ গোলে হেরে রানার্স হয় আর্জেন্টিনা। সেবার ট্রফি জয়ের খুব কাছে গিয়েও খালি হাতে ফিরতে হয় মেসিকে। এবার কাতার থেকে ট্রফি চাইছেন আর্জেন্টিনার সমর্থকরা। মেসি নিজেও বিশ্বকাপের মঞ্চকে বিদায় জানানোর আগে একবার চ্যাম্পিয়ন হতে চান। বিশ্বকাপ জিততে না পারলে যে তাঁর ফুটবলার জীবন অসম্পূর্ণ থেকে যাবে।

55
বাঁ পায়ের জাদুকর মেসি শান দিচ্ছেন নতুন অস্ত্রে, বিশ্বকাপে হয়তো তাঁকে আরও ভয়ঙ্কর হয়ে উঠতে দেখা যাবে

কয়েক বছর আগেও মেসি সম্পর্কে নিন্দুকরা বলতেন, যত পারফরম্যান্স সব বার্সেলোনার হয়ে। আর্জেন্টিনার হয়ে ক্লাবের মতো মন-প্রাণ দিয়ে খেলেন না মেসি। গত বছর দেশকে কোপা আমেরিকা জিতিয়ে সেই সমালোচনার জবাব দিয়েছেন মেসি। এবার বিশ্বকাপে ফের নিজেকে প্রমাণ করার পালা। ৩৫ বছর বয়সেও যে তিনি ফুরিয়ে যাননি, সেটাই বুঝিয়ে দিতে চান মেসি।

Share this Photo Gallery
click me!
Recommended Photos