গোল্ডেন বুটের লড়াইয়ে এগিয়ে মেসি-এমবাপে, টেক্কা দিতে পারবেন জুলিয়ান আলভারেজ?

কাতার বিশ্বকাপ শেষ হচ্ছে রবিবার রাতে। গোল্ডেন বুট জিতবেন কোন ফুটবলার, সেটা জানা যাবে বিশ্বকাপ ফাইনাল শেষ হওয়ার পর। গোল্ডেন বুট জেতার লড়াইয়ে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপের সঙ্গে আছেন জুলিয়ান আলভারেজ, অলিভিয়ের জিরু। এই ৪ ফুটবলারই বিশ্বকাপ ফাইনাল খেলবেন।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 12:37 PM IST

15
কাতার বিশ্বকাপে ৫ গোল করে গোল্ডেন বুট জেতার লড়াইয়ে এগিয়ে লিওনেল মেসি

এবারের বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে অসাধারণ পারফরম্যান্স দেখালেন অধিনায়ক লিওনেল মেসি। তিনি ৫ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে ৩ গোল করিয়েছেন। এবার গোল্ডেন বুট জেতার লড়াইয়ে সবার আগে মেসি।

25
গোল্ডেন বুট জেতার লড়াইয়ে মেসির সঙ্গে একই জায়গায় ফ্রান্সের কিলিয়ান এমবাপে

এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৫ গোল করেছেন ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপে। লিওনেল মেসির সঙ্গে একই জায়গায় তিনি। ফাইনালে গোল করতে পারলে গোল্ডেন বুটের দৌড়ে এগিয়ে যাবেন এমবাপে।

35
এবারের বিশ্বকাপে ফাইনালের আগে পর্যন্ত ৪ গোল করেছেন ফ্রান্সের স্ট্রাইকার অলিভিয়ের জিরু

ফ্রান্সের হয়ে এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৪ গোল করেছেন ফ্রান্সের স্ট্রাইকার অলিভিয়ের জিরু। গোল্ডেন বুটের লড়াইয়ে তিনি লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপের চেয়ে একটু পিছিয়ে।

45
এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত ৪ গোল করেছেন জুলিয়ান আলভারেজ, আছেন গোল্ডেন বুটের দৌড়ে

বিশ্বকাপ সেমি ফাইনালে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে জোড়া গোল সহ এবারের বিশ্বকাপে ৪ গোল করেছেন আর্জেন্টিনার স্ট্রাইকার জুলিয়ান আলভারেজ। তিনিও গোল্ডেন বুটের লড়াইয়ে আছেন।

55
আশা জাগিয়েও গোল্ডেন বুটের লড়াই থেকে ছিটকে গিয়েছেন রিচার্লিসন, গনসালো র‍্যামোসরা

এবারের বিশ্বকাপে ৩ গোল করেছেন রিচার্লিসন, গনসালো র‍্যামোস, বুকায়ো সাকা, আলভারো মোরাতা, মার্কাস র‍্যাশফোর্ড, কডি গাকপো ও এনার ভ্যালেন্সিয়া। তবে সবারই দল বিশ্বকাপ থেকে আগেই ছিটকে যাওয়ায় তাঁদের কারও গোল্ডেন বুট জেতার সুযোগ নেই।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos