এবারের বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস জেতার লড়াইয়ে কোন গোলকিপাররা আছেন?

রবিবার রাত বিশ্বকাপ ফাইনালে ফ্রান্সের মুখোমুখি আর্জেন্টিনা। এই ম্যাচের পরেই এবারের বিশ্বকাপে গোল্ডেন গ্লাভস পাওয়া গোলকিপারের নাম ঘোষণা করা হবে। কাতারে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন বেশ কয়েকজন গোলকিপার। কে গোল্ডেন গ্লাভস পাবেন, জানা যাবে রবিবার।

Web Desk - ANB | Published : Dec 18, 2022 11:59 AM IST

16
বিশ্বকাপ ফাইনালের পরেই গোল্ডেন গ্লাভস পাওয়া গোলকিপারের নাম ঘোষণা করা হবে

কাতারে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন বেশ কয়েকজন গোলকিপার। তাঁদের মধ্যে কে গোল্ডেন গ্লাভস পাবেন, সেটা জানা যাবে বিশ্বকাপ ফাইনালের পর।

26
গোল্ডেন গ্লাভস জেতার দৌড়ে আছেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ

এবারের বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজ। তিনি যেমন বেশ কয়েকটি নিশ্চিত গোল বাঁচিয়েছেন, তেমনই টাইব্রেকারের সময়ও দক্ষতার পরিচয় দিয়েছেন।

36
এবারের বিশ্বকাপে গোল্ডেন গ্লাভসের লড়াইয়ে আছেন ফ্রান্সের গোলকিপার হুগো লরিস

ফ্রান্সের গোলকিপার হুগো লরিসও এবারের বিশ্বকাপে বেশ ভাল পারফরম্যান্স দেখিয়েছেন। তিনি ফ্রান্সের অধিনায়ক। তবে এমিলিয়ানো মার্টিনেজের তুলনায় কিছুটা পিছিয়ে লরিস। কাতারে আর্জেন্টিনার গোলকিপারের পারফরম্যান্স আরও ভাল।

46
কাতার বিশ্বকাপে নজর কেড়েছেন মরক্কোর গোলকিপার ইয়াসিন বোনো, তিনিও গোল্ডেন গ্লাভসের লড়াইয়ে

আফ্রিকার প্রথম দল হিসেবে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে নজর কেড়ে নিয়েছে মরক্কো। দলের এই সাফল্যের পিছনে গোলকিপার ইয়াসিন বোনোর বড় অবদান রয়েছে। অসাধারণ পারফরম্যান্স দেখিয়েছেন মরক্কোর গোলকিপার। তিনি গোল্ডেন গ্লাভসের দৌড়ে প্রবলভাবে আছেন।

56
এবারের বিশ্বকাপের সেরা গোলকিপার হওয়ার দৌড়ে আছেন ক্রোয়েশিয়ার ডমিনিক লিভাকোভিচ

এবারের বিশ্বকাপে ২৩টি সেভ করেছেন ক্রোয়েশিয়ার গোলকিপার ডমিনিক লিভাকোভিচ। তিনি প্রি-কোয়ার্টার ফাইনালে জাপানের বিরুদ্ধে টাইব্রেকারেও দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। গোল্ডেন গ্লাভস জেতার লড়াইয়ে আছেন ক্রোয়েশিয়ার গোলকিপার।

66
১৯৯৪ সালের বিশ্বকাপ থেকে চালু হয়েছে সেরা গোলকিপারের জন্য গোল্ডেন গ্লাভস পুরস্কার

১৯৯৪ থেকে ২০০৬ পর্যন্ত বিশ্বকাপে সেরা গোলকিপারের পুরস্কারের নাম ছিল লেভ ইয়াসিন অ্যাওয়ার্ড। পরে এই নাম বদলে গোল্ডেন গ্লাভস করা হয়েছে। অলিভার কান, জিয়ানলুইগি বুঁফো, ফ্যাবিয়ান বার্থেজের মতো গোলকিপাররা বিশ্বকাপে সেরা গোলকিপারের পুরস্কার পেয়েছেন।

Read more Photos on
Share this Photo Gallery
click me!
Recommended Photos