পেলের শারীরিক অবস্থার উন্নতি, এখনই ছাড়া পাচ্ছেন না হাসপাতাল থেকে

ফুটবল-সম্রাট পেলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তিনি এখন আগের চেয়ে অনেক ভাল আছেন। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না।

Web Desk - ANB | Published : Dec 12, 2022 8:01 PM IST

ব্রাজিলের কিংবদন্তি পেলের শারীরিক অবস্থা নিয়ে আপাতত আর কোনও উদ্বেগ নেই। তাঁর শারীরিক অবস্থার ক্রমশঃ উন্নতি হচ্ছে। তবে এখনই হাসপাতাল থেকে ছাড়া হচ্ছে না ফুটবল-সম্রাটকে। হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, আরও কিছুদিন পেলেকে পর্যবেক্ষণে রাখা হবে। পেলের এখন ৮২ বছর বয়স। ফলে তাঁর শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কা সবসময়ই রয়েছে। তাছাড়া গত বছরের সেপ্টেম্বর থেকে কোলন ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে হচ্ছে পেলেকে। বিশ্বকাপের মাঝেই তিনি ফের অসুস্থ হয়ে পড়েছেন। ২৯ নভেম্বর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা সেই সময় জানান, পেলের শরীরে কেমোথেরাপি আর কাজ করছে না। তাঁর হৃদযন্ত্রেও সমস্যা রয়েছে বলে জানা গিয়েছে। ফলে পেলের শারীরিক অবস্থা নিয়ে বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি হয়। তবে সেই উদ্বেগের আপাতত কোনও কারণ নেই। পেলেকে যে অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল, সেই তুলনায় তিনি এখন অনেক ভাল আছেন।

পেলে ভর্তি আছেন সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে। সোমবার এই হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'পেলের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তাঁর শারীরিক উন্নতির ধারাবাহিকতা দেখা যাচ্ছে। বিশেষ করে তাঁর যে শ্বাসকষ্ট হচ্ছিল, সেই সমস্যা আর নেই। তাঁকে সাধারণ রোগীদের মতোই রাখা হয়েছে। আলাদা কোনও ব্যবস্থার প্রয়োজন হচ্ছে না। তিনি সম্পূর্ণ সচেতন আছেন। তাঁর সব অঙ্গ-প্রত্যঙ্গই সবল।'

পেলে হাসপাতালে ভর্তি হওয়ার কয়েকদিন পরেই জানা যায়, তাঁর শারীরিক অবস্থা অত্যন্ত জটিল। তাঁকে 'প্যালিয়েটিভ কেয়ার'-এ রাখা হয়েছে। যদিও পেলের মেয়ে কেলি ন্যাসিমেন্টো এই খবর অস্বীকার করেন। হাসপাতালের পক্ষ থেকেও এই খবরের সত্যতা স্বীকার করা হয়নি। এরপর অবশ্য পেলের শারীরিক অবস্থার উন্নতির খবর জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। ফলে স্বস্তিতে ফুটবলপ্রেমীরা।

কাতারে বিশ্বকাপে ব্রাজিলের ম্যাচে গ্যালারিতে পেলের দ্রুত আরোগ্য কামনা করে টিফো, ব্যানার দেখা যায়। দর্শকদের অনেকেই পেলের ছবি দেওয়া জার্সি পরেন। ব্রাজিলের ফুটবলাররাও পেলের আরোগ্য কামনা করেন। নেইমারদের হাতে পেলের জন্য প্রার্থনা করা সংক্রান্ত ব্যানার দেখা যায়। ব্রাজিলের সদ্য প্রাক্তন কোচ তিতে, সহকারী কোচ সিজার স্যাম্পাইও জাতি-ধর্ম নির্বিশেষে সারা বিশ্বের মানুষকে পেলের জন্য প্রার্থনা করার আর্জি জানান। এই আর্জিতে সাড়া দিয়ে সবাই পেলের জন্য প্রার্থনা করতে থাকেন। সবার শুভকামনাতেই সুস্থ হয়ে উঠছেন পেলে

আরও পড়ুন-

ব্রাজিলের নতুন কোচ হতে পারেন পেপ গুয়ার্দিওলা! প্রস্তাব দেওয়া হচ্ছে ম্যান সিটি ম্যানেজারকে

এমবাপের খেলা দেখে নিজের সঙ্গে মিল খুঁজে পাচ্ছেন ব্রাজিলের কিংবদন্তি রোনাল্ডো

চোখের জলে বিশ্বকাপ শেষ রোনাল্ডোর, পর্তুগালকে হারিয়ে সেমি ফাইনালে মরক্কো

Read more Articles on
Share this article
click me!