ইনস্টাগ্রামে ৫০০ মিলিয়ন ফলোয়ার, ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

বিশ্বকাপে পর্তুগালের হয়ে প্রথম ম্যাচ খেলতে নামার আগে ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যার বিচারে সবাইকে ছাপিয়ে ইতিহাস গড়লেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাব নিয়ে সমস্যায় থাকলেও, খোশমেজাজেই আছেন 'সিআর ৭'।

 

Web Desk - ANB | Published : Nov 21, 2022 12:42 PM IST / Updated: Nov 21 2022, 06:23 PM IST

প্রথম ব্যক্তি হিসেবে ইনস্টাগ্রামে ৫০০ মিলিয়ন ফলোয়ার সংখ্যায় পৌঁছে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। সোশ্যাল মিডিয়ায় তিনি প্রবল জনপ্রিয়। ফেসবুক, ট্যুইটার, ইনস্টাগ্রামের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতেও রোনাল্ডোর ফলোয়ার সংখ্যা রীতিমতো ঈর্ষণীয়। এবার ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্য়ায় সবাইকে টেক্কা দিলেন তিনি। সারা বিশ্বে যত মানুষের বাস, তার ১০ শতাংশেরও বেশি মানুষ ইনস্টাগ্রামে এই ফুটবলারকে ফলো করেন। ভারতীয় ক্রিকেট দলের তারকা ব্যাটার বিরাট কোহলিও সোশ্যাল মিডিয়ায় প্রচণ্ড জনপ্রিয়। কিন্তু ইনস্টাগ্রামে রোনাল্ডোর ফলোয়ার সংখ্যা বিরাটের প্রায় দ্বিগুণ। সম্প্রতি ইনস্টাগ্রামে মেসির সঙ্গে বসে দাবা খেলার একটি ছবি পোস্ট করেছেন রোনাল্ডো। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। এরপরেই রোনাল্ডোর ফলোয়ার সংখ্যা অনেক বেড়ে গিয়েছে। ইনস্টাগ্রামে প্রতিটি স্পনসরড পোস্টের জন্য ২৩ লক্ষ মার্কিন ডলার করে পান রোনাল্ডো। সারা বিশ্বে ক্রীড়াবিদদের মধ্যে জনপ্রিয়তার বিচারে তৃতীয় স্থানে বিরাট। তিনি ইনস্টাগ্রামে প্রতিটি স্পনসরড পোস্টের জন্য ১৭ লক্ষ মার্কিন ডলার করে নেন। ২০২০ সালে রোনাল্ডোর আয় ছাপিয়ে যায় ১০০ কোটি মার্কিন ডলার। এখনও যে ক্রীড়াবিদরা খেলা চালিয়ে যাচ্ছেন, তাঁদের মধ্যে আয়ের বিচারে প্রথম ব্যক্তি হিসেবে এই নজির গড়েছেন রোনাল্ডো।

প্রায় দেড় দশক ধরে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার রোনাল্ডো। তিনি ৫ বার ব্যালন ডি'অর জিতেছেন। দেড় দশক ধরে লিওনেল মেসির সঙ্গে তাঁর লড়াই চলছে। একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মেসি ও রোনাল্ডো। দেশ ও ক্লাবের হয়ে গোলের হয়ে গোলের বিচারে অবশ্য মেসির চেয়ে এগিয়ে রোনাল্ডো। তিনি দেশ ও ক্লাব মিলিয়ে ৮০০-রও বেশি গোল করেছেন। দেশের হয়ে তাঁর গোলসংখ্যা ১১৭। দেশের হয়ে প্রতিযোগিতামূলক ম্যাচে গোলের বিচারে বিশ্বের সব ফুটবলারের চেয়ে এগিয়ে রোনাল্ডো। তবে সম্প্রতি তাঁর সময়েটা ভাল যাচ্ছে না। এ বছর দেশের হয়ে তিনি মাত্র ১ গোল করেছেন। এই মরসুমে তাঁর ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হয়ে মাত্র ৮ ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন রোনাল্ডো।

কাতারেই সম্ভব শেষবার বিশ্বকাপের আসরে খেলতে নামছেন রোনাল্ডো। তিনি ২০১৬ সালে পর্তুগালকে ইউরো কাপ জিতিয়েছিলেন। কিন্তু এখনও পর্যন্ত বিশ্বকাপ জেতার ধারেকাছেও পৌঁছতে পারেননি। রোনাল্ডো যেদিন থেকে পর্তুগালের হয়ে খেলছেন, তাঁর দলের বিশ্বকাপে সেরা পারফরম্যান্স কোয়ার্টার ফাইনালে পৌঁছনো। এবার বিশ্বকাপ না জেতার আফশোস দূর করতে চাইছেন রোনাল্ডো।

আরও পড়ুন-

পরনে নেইমারের জার্সি, চোখে সানগ্লাস, বিশ্বকাপে নজর কাড়ছে 'সন্টু'

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

বিশ্বকাপের ম্যাচে জাতিবিদ্বেষ-বিরোধী বার্তা দেবেন ইংল্যান্ডের ফুটবলাররা

Read more Articles on
Share this article
click me!