ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড

বিশ্বকাপের মধ্যেই ক্লাব নিয়ে সমস্যায় বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

Web Desk - ANB | Published : Nov 21, 2022 11:21 AM IST / Updated: Nov 21 2022, 05:16 PM IST

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলে সমস্যায় পড়তে চলেছেন পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চলেছে ক্লাব। তাঁকে আর দলেও রাখা হবে না। ম্যান ইউয়ের পক্ষ থেকে ইতিমধ্যেই আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। রোনাল্ডো চুক্তিভঙ্গ করেছেন বলে অভিযোগ আনতে চলেছেন ম্যান ইউয়ের আইনজীবীরা। রোনাল্ডোর বিরুদ্ধে কী ব্য়বস্থা নেওয়া হবে, সেটা নিয়েই এখন আলোচনা চলছে। রোনাল্ডো নিজেও আর ওল্ড ট্র্যাফোর্ডে থাকতে চাইছেন না। তিনি বিশ্বকাপ শেষ হওয়ার পরেই জানুয়ারিতে আগামী ট্রান্সফার উইন্ডোতে অন্য কোনও ক্লাবে যোগ দিতে চাইছেন বলে জানা গিয়েছে। রোনাল্ডো নিজেই যাতে ম্যান ইউ ছেড়ে অন্য ক্লাবে চলে যান, সেটা নিশ্চিত করতে চাইছেন কর্তারা। তবে ক্লাবের বিরুদ্ধে মুখ খোলার জন্য এই ফুটবলারের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েও এখন আইনজীবীরা কথা বলছেন। রোনাল্ডোকে দলে রাখা না হলেও, তাঁকে কোনও শাস্তি না দিয়ে সহজে ছাড়তে চাইছে না ম্যান ইউ।

ম্যান ইউ কর্তারা যে পদক্ষেপই নিন না কেন, রোনাল্ডো অবশ্য জানিয়ে দিয়েছেন, তিনি সেসব নিয়ে কিছুই ভাবছেন না। তিনি আপাতত তাঁর দেশ পর্তুগালকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন কার ছাড়া অন্য কিছু নিয়ে চিন্তা করছেন না। তিনি সংবাদমাধ্যমের উদ্দেশে বলেছেন, 'আমি যে সময়েই মুখ খুলি না কেন, আমার যা মনে হয়েছে সেটা করেছি। আপনারা সহজেই আমার মুখ খোলার সময় নিয়ে অনেককিছু বলতে পারেন। কখনও আপনারা সত্যি কথা লেখেন, আবার কখনও আপনারা মিথ্যা খবর লেখেন। অন্যরা কী ভাবছে, সেটা নিয়ে আমি ভাবিত নই। আমার যখন মনে হয়েছে তখনই মুখ খুলেছি। সবাই আমাকে চেনে। আমি কী করি, সেটাও সবাই জানে।'

বৃহস্পতিবার বিশ্বকাপ অভিযান শুরু করছে পর্তুগাল। প্রথম ম্যাচে রোনাল্ডোদের সামনে ঘানা। এটাই হয়তো রোনাল্ডোর শেষ বিশ্বকাপ। এই প্রতিযোগিতাকে বিদায় জানানোর আগে তিনি ট্রফি জিততে মরিয়া। সেই কারণে আপাতত ক্লাব বা অন্য কিছু নিয়ে ভাবছেন না 'সিআর ৭'। কিন্তু বিশ্বকাপের ঠিক আগে তিনি প্রকাশ্যে ক্লাবের বিরুদ্ধে মুখ খোলায় বিতর্ক তৈরি হয়েছে। রোনাল্ডোর এই সাক্ষাৎকার প্রকাশ্যে আসার পরেই ম্যান ইউ সমর্থকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। রোনাল্ডো বিশ্বাসঘাতকতার যে অভিযোগ করেছেন, সেটা নিয়ে ইংল্যান্ডের ফুটবল মহলে শোরগোল পড়ে গিয়েছে। বিশ্বকাপের মধ্যেই রোনাল্ডোর সাক্ষাৎকার নিয়ে এখন সরগরম ইংল্যান্ড।

আরও পড়ুন-

পরনে নেইমারের জার্সি, চোখে সানগ্লাস, বিশ্বকাপে নজর কাড়ছে 'সন্টু'

বিশ্বকাপের ম্যাচে জাতিবিদ্বেষ-বিরোধী বার্তা দেবেন ইংল্যান্ডের ফুটবলাররা

আজ থেকে শুরু ফুটবল বিশ্বকাপ ২০২২, ইছাপুরে মেসির মূর্তি বসালেন আর্জেন্টিনা ভক্ত চা বিক্রেতা

Read more Articles on
Share this article
click me!