বছরে ২০০ মিলিয়ন ইউরো, সৌদি আরবের ক্লাবে সই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

ইউরোপ আর নয়, এবার এশিয়ায় ক্লাব ফুটবল খেলতে দেখা যাবে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। তিনি যোগ দিলেন সৌদি আরবের ক্লাবে।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 3:42 PM IST / Updated: Dec 05 2022, 10:11 PM IST

আলোচনা চলছিল কিছুদিন ধরেই, সেই আলোচনা ফলপ্রসূ হল। সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি আড়াই বছরের চুক্তিতে সই করেছেন বলে জানা গিয়েছে। প্রতি মরসুমে এই ক্লাব থেকে ২০০ মিলিয়ন ইউরো করে পাবেন রোনাল্ডো। ৩৭ বছর বয়সি রোনাল্ডো সম্প্রতি ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের সঙ্গে চুক্তি ছেদ করেছেন। এরপরেই তাঁর সঙ্গে সৌদি আরবের ক্লাবটির আলোচনা শুরু হয়। শেষপর্যন্ত এই ক্লাবেই যোগ দিলেন রোনাল্ডো। তিনি ম্যান ইউ ছেড়ে কোন ক্লাবে যোগ দেবেন, সেটা নিয়ে জল্পনা চলছিল। শেষপর্যন্ত সৌদি আরবের ক্লাবেই যোগ দিলেন রোনাল্ডো। তিনি এখন বিশ্বকাপে পর্তুগাল দলের হয়ে ভাল পারফরম্য়ান্স দেখানোর লক্ষ্যে। মঙ্গলবার প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে খেলবে পর্তুগাল। সেই ম্যাচের জন্য প্রস্তুতি নিচ্ছেন রোনাল্ডো। নিজের ভাল পারফরম্যান্সের পাশাপাশি এই ম্যাচে দলকে জিতিয়ে কোয়ার্টার ফাইনালে নিয়ে যাওয়াউ রোনাল্ডোর লক্ষ্য। 

এবারের বিশ্বকাপে গ্রুপের ৩ ম্যাচ খেলে ১ গোল করেছেন রোনাল্ডো। কিন্তু তাঁর পারফরম্যান্স একেবারেই ভাল হয়নি। তাঁকে বিশ্বকাপের জঘন্যতম একাদশে রাখা হয়েছে। কাতার, কানাডা, সৌদি আরবের ফুটবলারদের সঙ্গে একই তালিকায় আছেন রোনাল্ডো। তিনি নক-আউটে ভাল পারফরম্যান্সের মাধ্যমে সমালোচকদের জবাব দিতে চান। 

বিশ্বকাপ শুরু হওয়ার ঠিক আগে একটি সাক্ষাৎকারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের ম্যানেজার এরিক টেন হ্যাগ, ক্লাব কর্তৃপক্ষ সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেন রোনাল্ডো। তিনি দাবি করেন, ওল্ড ট্র্যাফোর্ডে তাঁকে বিশ্বাসঘাতকতার শিকার হতে হয়েছে। এরপরেই বোঝা যায়, রোনাল্ডোর পক্ষে আর ওল্ড ট্র্যাফোর্ডে থাকা সম্ভব হবে না। ক্লাব ছাড়তেই হল তাঁকে। ১ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে সৌদি আরবের ক্লাবে যোগ দিতে পারেন রোনাল্ডো। 

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর থেকেই রোনাল্ডোর সময়টা ভাল যাচ্ছে না। জুভেন্টাসে তাঁর পক্ষে মানিয়ে নেওয়া সম্ভব হয়নি। সেখানে তিনি বিশেষ সাফল্য পাননি। সেই কারণে পুরনো ক্লাব ম্যান ইউয়ে ফিরে আসেন। কিন্তু সেখানে আবার ম্যানেজারের সুনজরে ছিলেন না তিনি। ফলে নিয়মিত প্রথম একাদশেই জায়গা হচ্ছিল না। ফলে ধৈর্য হারাচ্ছিলেন রোনাল্ডো। একটি ম্যাচের শেষদিকে তিনি পরিবর্ত হিসেবে মাঠে নামতে অস্বীকার করে বিতর্কে জড়ান। তাঁর বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গের জন্য ব্যবস্থা নেওয়া হয়। এরপর ক্লাবও ছাড়তে হল তাঁকে। তিনি সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ায় এবার এশিয়ার ক্লাব ফুটবল নিয়ে সবারই আগ্রহ বাড়বে।

আরও পড়ুন-

দর্শকদের দিকে চুইংগাম ছুড়ল মেসির ছেলে, অসন্তুষ্ট স্ত্রী আন্তোনেলা

মেসির ভক্ত প্রতিপক্ষ অস্ট্রেলিয়াও, লিওর সঙ্গে ছবি তুলতে ব্যস্ত অস্ট্রেলিয়ান ফুটবলাররা

পোল্যান্ড-সেনেগালের বিদায়, বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ফ্রান্স-ইংল্যান্ড

Read more Articles on
Share this article
click me!