এখনই অবসর নিচ্ছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, খেলতে চান ২০২৪ ইউরো কাপে

এবারের বিশ্বকাপ ফাইনালের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে চাইছেন লিওনেল মেসি। তবে সেই পথে হাঁটতে নারাজ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি আরও কিছুদিন খেলতে চান।

Web Desk - ANB | Published : Dec 14, 2022 2:44 PM IST

৩৭ বছর বয়স হলে কী হবে, এখনও ফিটনেসে যে কোনও তরুণকে টেক্কা দিতে পারেন। এবারের বিশ্বকাপে পারফরম্যান্স একেবারেই ভাল হয়নি। কিন্তু তা বলে এখনই অবসর নিতে চাইছেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি ফের নিজেকে প্রমাণ করতে চাইছেন। সেরা পারফরম্যান্স দেখিয়ে তবেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানাতে চাইছেন পর্তুগিজ তারকা। নিজেকে ফের প্রমাণ করার জন্য বড় মঞ্চকেই বেছে নিতে চাইছেন 'সি আর সেভেন'। তিনি ২০২৪ সালে পরবর্তী ইউরো কাপে খেলতে চান। সেই প্রতিযোগিতায় দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে তারপরেই অবসর নিতে চান রোনাল্ডো। তিনি ২০১৬ সালে পর্তুগালকে ইউরো কাপ জিতিয়েছিলেন। ফের দেশকে ইউরোপের সেরা করতে চান এই তারকা। যদিও তিনি বিশ্বকাপ জিততে পারলেন না। বর্ণময় কেরিয়ারে তাঁর এই আফশোস থেকেই যাবে। বিশ্বকাপে আর কখনও রোনাল্ডোকে খেলতে দেখা যাবে না। তিনি এবারের বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধে শেষ ম্যাচ খেলে ফেলেছেন।

এবারের বিশ্বকাপ চলাকালীন পর্তুগালের কোচ ফেরান্দো স্যান্টোসের সঙ্গে রোনাল্ডোর সম্পর্কের অবনতি হয়েছে। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে দ্বিতীয়ার্ধে রোনাল্ডোকে তুলে নেন পর্তুগালের কোচ। এরপরেই মেজাজ হারান রোনাল্ডো। সেই ম্যাচে হেরে যায় পর্তুগাল। এরপর নক-আউটের কোনও ম্যাচেই রোনাল্ডোকে প্রথম একাদশে রাখেননি ফেরান্দো। এর জন্য তীব্র সমালোচনার মুখে পড়তে হলেও, নিজের সিদ্ধান্তে অনড় থাকেন পর্তুগালের কোচ। তিনি সাফল্য পেলে এই সিদ্ধান্ত বাহবা পেত, কিন্তু মরক্কোর কাছে হেরে পর্তুগাল বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর বরখাস্ত হতে পারেন ফেরান্দো। পর্তুগালের প্রাক্তন ফুটবলাররাও তাঁর উপর ক্ষুব্ধ। প্রাক্তন তারকা লুই ফিগো তো সরাসরি পর্তুগালের হারের জন্য কোচকে দায়ী করেছেন।

ফেরান্দোর পরিবর্তে অন্য কেউ কোচ হলে জাতীয় দলে প্রথম একাদশে জায়গা ফিরে পেতে পারেন রোনাল্ডো। সেই আশাই করছেন তিনি। বরাবরই চ্যালেঞ্জ নিতে ভালবাসেন এই তারকা। এবারও জাতীয় দলে নিজের জায়গা ফিরে পাওয়ার চ্যালেঞ্জ নিচ্ছেন তিনি। পর্তুগালের সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, রোনাল্ডো এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে পারেন বলে যে খবর রটে গিয়েছিল, সেটা ঠিক নয়।

ক্লাব ফুটবলে অবশ্য রোনাল্ডোকে কোথায় দেখা যাবে, সেটা এখনও স্পষ্ট নয়। কিছুদিন আগে শোনা যাচ্ছিল, সৌদি আরবের ক্লাবে যোগ দেবেন তিনি। কিন্তু নিজেই সেই জল্পনা খারিজ করে দিয়েছেন। ফলে নতুন ট্রান্সফার উইন্ডোতে রোনাল্ডো কোন ক্লাবে যোগ দেবেন, সেটা স্পষ্ট নয়।

আরও পড়ুন-

আফ্রিকার প্রথম দল হিসেবে বিশ্বকাপ ফাইনালে যাওয়ার লক্ষ্যে প্রস্তুত মরক্কো

এমবাপের সঙ্গে লড়াই, কাতার বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার দৌড়ে মেসি

জুলিয়ান আলভারেজের জোড়া গোল, ক্রোয়েশিয়াকে ৩-০ উড়িয়ে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!