৬৮ সেকেন্ডে আলফন্সো ডেভিসের গোলের পরেও ক্রোয়েশিয়ার কাছে ১-৪ হার কানাডার

বেলজিয়ামের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করতে পারেননি, কিন্তু ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচের ৬৮ সেকেন্ডেই গোল করলেন কানাডার তারকা আলফন্সো ডেভিস। যদিও তাঁর দল এই ম্যাচ হেরে গেল।

Web Desk - ANB | Published : Nov 27, 2022 5:47 PM IST / Updated: Nov 27 2022, 11:59 PM IST

এবারের বিশ্বকাপে দ্রুততম গোল করলেন কানাডার তারকা ফুটবলার আলফন্সো ডেভিস। ম্যাচের ৬৮ সেকেন্ডেই অসাধারণ হেডে গোল করে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে কানাডাকে এগিয়ে দেন ডেভিস। কিন্তু তাঁর এই গোলও কানাডাকে কাতার বিশ্বকাপে প্রথম পয়েন্ট এনে দিতে পারল না। বেলজিয়ামের পর ক্রোয়েশিয়ার কাছেও হেরে নক-আউটে যাওয়ার আর কোনও সম্ভাবনা রইল না কানাডার। এদিন ৪-১ গোলে ম্যাচ জিতে নিল ক্রোয়েশিয়া। জোড়া গোল করলেন আন্দ্রেজ ক্রামারিচ। এছাড়া গোল করেন মার্কো লিভায়া ও লভরো মায়ের। গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়ার অভিজ্ঞতার কাছে হেরে গেল কানাডা। তবে হেরে গেলেও, কানাডার লড়াই অবশ্যই প্রশংসনীয়। ৩৬ বছর পর বিশ্বকাপের মূলপর্বের যোগ্যতা অর্জন করে ভাল পারফরম্যান্সই দেখাল কানাডা। গ্রুপের শেষ ম্যাচে মরক্কোকে হারাতে পারলে মাথা উঁচু করেই দেশে ফিরতে পারবেন ডেভিসরা। আশা করা যায় এবারের বিশ্বকাপের অভিজ্ঞতা তাঁদের ভবিষ্যতে ভাল খেলতে সাহায্য করবে। ২০২৬ সালে নিজেদের দেশে বিশ্বকাপ খেলবে কানাডা। সেই প্রতিযোগিতায় কানাডা আরও ভাল পারফরম্যান্স দেখাতে পারে।

এদিন ম্যাচের শুরুটা দেখে বোঝা যায়নি কানাডা এভাবে হেরে যাবে। শুরুতেই গোল পেয়ে যাওয়ায় বাড়তি উদ্দীপনা নিয়ে খেলতে শুরু করেন ডেভিসরা। কিন্তু তাঁদের পক্ষে ব্যবধান বাড়ানো সম্ভব হয়নি। ফলে কিছুক্ষণের মধ্যেই ম্যাচ ধরে নেয় ক্রোয়েশিয়া। ৩০ মিনিটের মাথায় গোল করে ফেলেছিলেন ক্রামারিচ। কিন্তু অফসাইডেরক জন্য সেই গোল বাতিল করে দেন রেফারি। তবে সমতা ফেরানোর জন্য ক্রোয়েশিয়াকে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ৩৬ মিনিটেই দলের প্রথম গোল করেন ক্রামারিচ। এরপর ৪৪ মিনিটে দলকে এগিয়ে দেন লিভায়া। প্রথমার্ধের শেষে ২-১ গোলে এগিয়েছিল ক্রোয়েশিয়া।

দ্বিতীয়ার্ধে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে কানাডা। কিন্তু ক্রোয়েশিয়ার ফুটবলাররা আর কোনও সুযোগ দেননি। ৭০ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করে কানাডার লড়াই শেষ করে দেন ক্রামারিচ। এরপর ইনজুরি টাইমে চতুর্থ গোল করেন মায়ের। 

এখন গ্রুপ এফ-এ ক্রোয়েশিয়া ও মরক্কো ২ ম্যাচ খেলে ৪ পয়েন্ট পেয়েছে। তবে গোলপার্থক্যে এগিয়ে ক্রোয়েশিয়া। ১ ডিসেম্বর গ্রুপের শেষ ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া। সেই ম্যাচ না হারলেই নক-আউটে চলে যাবেন লুকা মডরিচরা। এখন ২ ম্যাচ খেলে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে ৩ নম্বরে বেলজিয়াম। মরক্কোর কাছে হেরে চাপে পড়ে গিয়েছেন ইডেন হ্যাজার্ডরা।

আরও পড়ুন-

ক্লেটন সিলভার জোড়া গোল, অ্যাওয়ে ম্যাচে জামশেদপুরকে হারিয়ে দিল ইস্টবেঙ্গল

গোড়ালির চোট নেই, পুরোটাই গুজব, মেক্সিকোর বিরুদ্ধে অসাধারণ গোলের পর জানালেন মেসি

অবশেষে মেসি ম্যাজিকে মেক্সিকো-বধ, বিশ্বকাপে টিকে থাকল আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!