ক্লেটন সিলভার জোড়া গোল, অ্যাওয়ে ম্যাচে জামশেদপুরকে হারিয়ে দিল ইস্টবেঙ্গল

এবারের আইএসএল-এ হোম ম্যাচের তুলনায় অ্যাওয়ে ম্যাচে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স ভাল। হোম ম্যাচে জয় না এলেও, অ্যাওয়ে ম্যাচ থেকেই জয় পাচ্ছে লাল-হলুদ।

Web Desk - ANB | Published : Nov 27, 2022 4:11 PM IST / Updated: Nov 27 2022, 10:29 PM IST

ওড়িশা এফসি-র বিরুদ্ধে হারের পর ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। অ্যাওয়ে ম্যাচে জামশেদপুর এফসি-কে ৩-১ গোলে হারিয়ে দিল লাল-হলুদ ব্রিগেড। জোড়া গোল করলেন ক্লেটন সিলভা। এবারের আইএসএল-এ প্রথম গোল করলেন ভিপি সুহের। পেনাল্টি থেকে জামশেদপুরের হয়ে ব্যবধান কমান জে ইমানুয়েল টমাস। তবে ওড়িশার বিরুদ্ধে যেভাবে ২ গোলে এগিয়ে থাকার পরেও ৪ গোল হজম করে ইস্টবেঙ্গল, এদিন তেমন কিছু হয়নি। রক্ষণে ভুল বেশি ভুল করেননি ইভান গঞ্জালেজ, লালচুংগুঙ্গারা। তার ফলেই এবারের আইএসএল-এ ইস্টবেঙ্গলের তৃতীয় জয় এল। এই জয়ের ফলে ৮ ম্যাচ থেকে ৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলে ৮ নম্বরে উঠে এল ইস্টবেঙ্গল। এরই মধ্যে জামশেদপুরে পুলিশের বিরুদ্ধে ইস্টবেঙ্গল সমর্থকদের নিগ্রহ করার অভিযোগ উঠল। ইস্টবেঙ্গল সমর্থকদের অভিযোগ, তাঁদের ড্রাম, টিফো নিয়ে মাঠে প্রবেশ করতে দেওয়া হয়নি। শুরু থেকেই অসহযোগিতা করছিল জামশেদপুুর এফসি ম্যানেজমেন্ট ও পুলিশ। এরপর ম্যাচ চলাকালীন প্রিয় দল গোল দিয়ে এগিয়ে যাওয়ার পর যখন ইস্টবেঙ্গল সমর্থকরা স্লোগান দিচ্ছিলেন, তখন আপত্তি করে জামশেদপুরের সমর্থকরা। এরপরেই পুলিশ গিয়ে লাল-হলুদ সমর্থকদের নিগ্রহ করে। ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলেও জানিয়েছেন জামশেদপুরে এই ম্যাচ দেখতে যাওয়া ইস্টবেঙ্গল সমর্থকরা। জামশেদপুর এফসি সমর্থকরা বাঙালি-বিরোধী স্লোগান দিচ্ছিলেন বলেও অভিযোগ ইস্টবেঙ্গল সমর্থকদের।

এদিন ম্যাচের দ্বিতীয় মিনিটেই নাওরেম মহেশ সিংয়ের ক্রসে মাথা ছুঁইয়ে গোল করেন সুহের। তিনি ভাল পারফরম্যান্স দেখালেও, এতদিন গোল পাচ্ছিলেন না। এদিনও ভাল খেললেন এবং গোল পেলেন। সুহেরের গোলে এগিয়ে যাওয়ার পর ২৬ মিনিটে ফের গোল পায় ইস্টবেঙ্গল। ২৬ মিনিটে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোল করেন ক্লেটন। ঘরের মাঠে ২ গোলে পিছিয়ে পড়ে সমতা ফেরানোর জন্য মরিয়া হয়ে ওঠে জামশেদপুর। আর্সেনালের হয়ে খেলা স্ট্রাইকার এবং লাল-হলুদের প্রাক্তন ফুটবলার ড্যানিয়েল চুকু চিমা বারাবর ইভান, লালচুংগুঙ্গাদের সমস্যায় ফেলছিলেন। ৪০ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান কমান টমাস। লাল-হলুদ শিবিরের দাবি, রেফারি ক্রিস্টাল জন ভুল সিদ্ধান্ত নিয়েছেন। লালচুংগুঙ্গা ফাউল করেননি, তিনি বল বিপদমুক্ত করতে গিয়েছিলেন।

প্রথমার্ধের শেষে ২-১ গোলে এগিয়েছিল ইস্টবেঙ্গল। ৫৮ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের তৃতীয় গোল করেন ক্লেটন। এরপর আর কিছু করতে পারেনি জামশেদপুর। এদিন প্রথমার্ধে মাথায় চোট পান ইভান। সেই চোট নিয়েই তিনি সারা ম্যাচ খেলেন।

আরও পড়ুন-

গোড়ালির চোট নেই, পুরোটাই গুজব, মেক্সিকোর বিরুদ্ধে অসাধারণ গোলের পর জানালেন মেসি

বেলজিয়ামের বিরুদ্ধে সহজ জয়, নক-আউটে যাওয়ার দৌড়ে এগিয়ে গেল মরক্কো

অবশেষে মেসি ম্যাজিকে মেক্সিকো-বধ, বিশ্বকাপে টিকে থাকল আর্জেন্টিনা

Share this article
click me!