কাতারে বিশ্বকাপ ফাইনালে ট্রফি উন্মোচন করবেন বলিউড তারকা দীপিকা পাড়ুকোন

কাতারে বিশ্বকাপ ফাইনাল ম্যাচ শুরু হওয়ার আগে ট্রফি উন্মোচন করবেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। তিনি এই বিরল সম্মান পাচ্ছেন।

Web Desk - ANB | Published : Dec 5, 2022 4:51 PM IST / Updated: Dec 05 2022, 11:24 PM IST

ভারতীয় দল বিশ্বকাপ থেকে বহুদূরে। বিশ্বকাপের মূলপর্বের যোগ্যতা অর্জন করার ধারেকাছেও পৌঁছতে পারে না ভারতীয় দল। কিন্তু কাতার বিশ্বকাপের বিনোদনমূলক অনুষ্ঠানের সঙ্গে ভারতের নাম যুক্ত হচ্ছে। সম্প্রতি বিশ্বকাপের অনুষ্ঠানে নোরা ফতেহির নাচ সারা বিশ্বের দর্শকদের মন জয় করেছে। এবার বলিউডের অপর এক অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও বিশেষ সম্মান পেতে চলেছেন। কাতার বিশ্বকাপের ফাইনালের আগে ট্রফি উন্মোচন করবেন দীপিকা। তিনি ফাইনালের আগে কাতার যাবেন এবং ফাইনালের দিন স্টেডিয়ামে থাকবেন। এর আগে ভারতের কোনও অভিনেত্রী এই সম্মান পাননি। বিশ্বকাপ ফাইনালের দিকে সারা বিশ্বের নজর থাকবে। সেই ম্যাচের আগে ট্রফি উন্মোচন করা বিশেষ সম্মানের বিষয়। বলিউডের প্রথমসারির অভিনেত্রী দীপিকা। ভারতের বাইরেও বিভিন্ন দেশে জনপ্রিয় বলিউডের ছবি। সেই কারণেই দীপিকাকে এই সম্মানের জন্য বেছে নেওয়া হয়েছে। এই প্রস্তাব পেতেই দীপিকাও আর না বলেননি। এরকম সুযোগ বারবার পাওয়া যায় না। সেই কারণে তিনি এই প্রস্তাব লুফে নিয়েছেন।

এক দশকেরও বেশি সময় ধরে বলিউডে অভিনয় করছেন দীপিকা। দেশের বাইরেও ছড়িয়ে পড়েছে তাঁর খ্যাতি। কান চলচ্চিত্র উৎসবে তিনি জুরি মেম্বার হওয়ার সম্মানও পেয়েছেন। একমাত্র ভারতীয় হিসেবে 'গোল্ডেন রেশিও অফ বিউটি'-র বিচারে বিশ্বের সেরা ১০ সুন্দরী মহিলার তালিকায় জায়গা পেয়েছেন দীপিকা। এবার বিশ্বকাপ ফাইনালেও থাকছেন তিনি।

বিদেশ থেকে একের পর এক সম্মান পাওয়ার পাশাপাশি বলিউডে কাজও চালিয়ে যাচ্ছেন দীপিকা। 'সার্কাস' ছবিতে একটি ক্যামিও চরিত্রে দেখা যাবে তাঁকে। এই ছবিতে তাঁর স্বামী রণবীর সিংকেও দেখা যাবে। প্রধান ভূমিকাতেই দেখা যাবে রণবীরকে। ৬০-এর দশকের ঘটনা নিয়ে তৈরি হচ্ছে ছবিটি। শাহরুখ খান, জন আব্রাহামের সঙ্গে 'পাঠান' ছবিতেও অভিনয় করেছেন দীপিকা। ছবিটি নিয়ে চলচ্চিত্রপ্রেমীদের মধ্যে বেশ আগ্রহ দেখা যাচ্ছে। ছবিটি মুক্তি পাবে জানুয়ারিতে। এখন তারই অপেক্ষায় দীপিকা। 

কাতার বিশ্বকাপে এখন প্রি-কোয়ার্টার ফাইনালের খেলা চলছে। মঙ্গলবার রাতেই প্রি-কোয়ার্টার ফাইনাল পর্বের সব ম্যাচ শেষ হয়ে যাবে। তারপর শুরু হবে কোয়ার্টার ফাইনাল। সবশেষে বিশ্বকাপ ফাইনাল ১৮ ডিসেম্বর। সেদিনই কাতারে দেখা যাবে দীপিকাকে। ভারত থেকে অনেকেই বিশ্বকাপ উপলক্ষে কাতারে গিয়েছেন। তাঁদের মধ্যে সাংবাদিকদের পাশাপাশি দর্শকরাও আছেন। ফলে তাঁদের মধ্যেও দীপিকাকে নিয়ে আগ্রহ রয়েছে। বিশ্বকাপ ফাইনালে দীপিকার দিকে নজর থাকবে ভারতীয়দের।

আরও পড়ুন-

বছরে ২০০ মিলিয়ন ইউরো, সৌদি আরবের ক্লাবে সই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

দর্শকদের দিকে চুইংগাম ছুড়ল মেসির ছেলে, অসন্তুষ্ট স্ত্রী আন্তোনেলা

খেলবেন নেইমার, দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে খেলতে নামার আগে স্বস্তিতে ব্রাজিল

Read more Articles on
Share this article
click me!