আর্জেন্টিনাকে হারানোর পুরস্কার, রোলস রয়েজ পাচ্ছেন সৌদি আরবের ফুটবলাররা

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে অসাধারণ জয়ের জন্য বিশেষ পুরস্কার পাচ্ছেন সৌদি আরবের ফুটবলাররা। বিশ্বকাপে সৌদি আরব দ্বিতীয় ম্যাচ খেলতে নামার আগেই এই পুরস্কারের কথা ঘোষণা করা হল।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 2:31 PM IST

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আর্জেন্টিনার বিরুদ্ধে ২-১ গোলে জয়ের পুরস্কার হিসেবে রোলস রয়েজ পাচ্ছেন সৌদি আরবের ফুটবলাররা। সৌদি আরবের যুবরাজ মহম্মদ বিন সলমন আল-সৌদ নিজে ফুটবলারদের এই পুরস্কার দেবেন বলে জানা গিয়েছে। এর আগে ১৯৯৪ সালের বিশ্বকাপের পর পুরস্কার হিসেবে রোলস রয়েজ পেয়েছিলেন সৌদি আরবের ফুটবলার সইদ আল-ওয়েইরান। বেলজিয়ামের বিরুদ্ধে একটি অসাধারণ গোল করেছিলেন সইদ। বিশ্বকাপের ইতিহাসে এটি অন্যতম সেরা গোল। এই গোলের পুরস্কার হিসেবেই তাঁকে রোলস রয়েজ দেওয়া হয়। এবার অসাধারণ পারফরম্যান্সের জন্য দলের সবাইকে বিশ্ববিখ্যাত ব্র্যান্ডের গাড়ি দেওয়া হচ্ছে। মঙ্গলবার আর্জেন্টিনার বিরুদ্ধে সৌদি আরব জয় পাওয়ার পর বুধবার জাতীয় ছুটি ঘোষণা করেন রাজা সলমন। তিনি দলের সবার প্রশংসা করেছেন। এবার ফুটবলারদের পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করা হল। এই পুরস্কার ঘোষণার পর ফুটবলাররা উজ্জীবিত হতে পারেন। তাঁদের নিয়ে এখন শুধু সৌদি আরবই নয়, সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা উচ্ছ্বসিত। সবাই আশা করছেন, এবার নক-আউট পর্যায়ে যাবে সৌদি আরব। এবারের বিশ্বকাপে এশিয়ার দলগুলি অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছে। এই পারফরম্যান্স বজায় থাকবে বলেই আশা ফুটবলপ্রেমীদের।

প্রথম ম্যাচ জিতে সৌদি আরবই এখন গ্রুপ সি-র শীর্ষে। শনিবার ভারতীয় সময় অনুযায়ী সন্ধে সাড়ে ৬টায় গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হচ্ছে সৌদি আরব। এই ম্যাচ জিতলে পারলেই নক-আউটে যাওয়া নিশ্চিত হয়ে যাবে। ফলে জয় ছাড়া কিছু ভাবছেন না সৌদি ফুটবলাররা। আর্জেন্টিনার বিরুদ্ধে জয় পাওয়ার পর তাঁদের আত্মবিশ্বাসও অনেক বেড়ে গিয়েছে। প্রথম ম্যাচে মেক্সিকোর বিরুদ্ধে খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেনি পোল্যান্ড। পেনাল্টি থেকে গোল করতে পারেননি রবার্ট লেওয়ানডস্কি। ফলে কিছুটা এগিয়ে থেকেই দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে সৌদি আরব

আর্জেন্টিনার বিরুদ্ধে জয়সূচক গোল করা সালেম আল-দাউসারি এখন সৌদি আরবের জাতীয় নায়ক হয়ে উঠেছেন। পোল্যান্ডের বিরুদ্ধেও গোলের জন্য তাঁর দিকেই তাকিয়ে দল। সৌদি আরবের কোচ হার্ভে রেনার্ডের কৌশল সারা বিশ্বে প্রশংসিত হচ্ছে। তিনি যেভাবে হাই লাইন ডিফেন্স নিয়ে খেলেছেন, বারবার লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের অফসাইড ট্র্যাপে ফেলেছেন, অসাধারণ কাউন্টার অ্যাটাকে গোল তুলে নিয়েছেন, সেটা নিয়ে এখন সারা বিশ্বে আলোচনা চলছে। দ্বিতীয় ম্যাচেও দলকে একইভাবে খেলাতে চান সৌদি কোচ। দ্বিতীয় ম্যাচেও জয়ই তাঁর লক্ষ্য।

আরও পড়ুন-

বিশ্বকাপ ফুটবল ঘিরে উন্মাদনা চরমে, আপত্তি জানাল কেরালার মুসলিম সংগঠন

ম্যাচের শেষমুহূর্তে পরপর গোল, ১০ জনের ওয়েলশের বিরুদ্ধে ২-০ জয় ইরানের

কাতারে জোগো বোনিতো, প্রথম ম্যাচেই সাম্বা ম্যাজিক, রিচার্লিসনের জোড়া গোলে জয়

Read more Articles on
Share this article
click me!