চোটের জন্য বিশ্বকাপে গ্রুপ পর্যায়ে আর কোনও ম্যাচে খেলতে পারবেন না নেইমার

সার্বিয়ার বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়ে এবারের বিশ্বকাপে গ্রুপ পর্যায় থেকে ছিটকে গেলেন ব্রাজিলের ভরসা নেইমার। নক-আউট পর্যায়ে খেলতে পারেন তিনি।

Web Desk - ANB | Published : Nov 25, 2022 4:57 PM IST / Updated: Nov 25 2022, 10:45 PM IST

ব্রাজিলের কোচ তিতে আশ্বাস দিয়েছিলেন, চোট সত্ত্বেও নেইমার বিশ্বকাপে খেলবেন। বিশ্বকাপ থেকে এখনও ছিটকে যাননি, কিন্তু গ্রুপ পর্যায়ে বাকি ২ ম্যাচে খেলতে পারবেন না নেইমার। শুক্রবার সরকারিভাবে এই খবর জানিয়ে দেওয়া হল। ফলে সুইৎজারল্যান্ড ও ক্যামেরুনের বিরুদ্ধে নেইমারকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে। নেইমারের পাশাপাশি ব্রাজিলের রাইট ব্যাক ড্যানিলোও প্রথম ম্যাচে গোড়ালিতে চোট পান। তাঁর পক্ষেও গ্রুপ পর্যায়ে আর কোনও ম্যাচ খেলা সম্ভব হবে না বলে জানা গিয়েছে। সার্বিয়ার বিরুদ্ধে গোল না পেলেও, বেশ ভাল খেলেছেন নেইমার। তাঁর মাঠে থাকা সবসময়ই বিপক্ষ দলের কাছে চিন্তার। সেই কারণে এই তারকা স্ট্রাইকার খেলতে না পারলে সমস্যায় পড়তে হতে পারে ব্রাজিলকে। কিন্তু এখন কিছু করার নেই। ব্রাজিল দলের মেডিক্যাল স্টাফরা নেইমারকে যত দ্রুত সম্ভব ফিট করে তোলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তবে তাড়াহুড়ো করলে তো আর চোট সারবে না। গোড়ালির চোট সারানোর জন্য পর্যাপ্ত সময় দিতেই হবে। তাড়াহুড়ো করে মাঠে নামতে গেলে চোট বেড়ে যেতে পারে। সেই ঝুঁকি নিতে পারবে না ব্রাজিল শিবির।

সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের ৮০ মিনিটে তুলে নিতে বাধ্যহন ব্রাজিলের কোচ তিতে। সার্বিয়ার নিকোলা মিলেনকোভিচের সঙ্গে সংঘর্ষে চোট পান নেইমার। তাঁকে যখন তুলে নেওয়া হয়, তারপর রিজার্ভ বেঞ্চে বসে চোখের জল ধরে রাখতে পারেননি নেইমার। সোশ্যাল মিডিয়ায় তাঁর কান্না এবং ফুলে থাকা গোড়ালির ছবি ভাইরাল। অনেকে এমনও আশঙ্কা প্রকাশ করছেন, বিশ্বকাপের আর কোনও ম্যাচেই হয়তো নেইমারের পক্ষে খেলা সম্ভব হবে না। নেইমার কবে আবার মাঠে নামতে পারবেন, সেটা এখনই বলা কঠিন। তবে আপাতত ২ ম্যাচে তাঁকে পাচ্ছে না ব্রাজিল। নেইমারের গোড়ালিতে চিড় ধরেছে কি না সেটা এখনও স্পষ্ট নয়। যদি চিড় না ধরে, তাহলে কয়েকদিন বিশ্রাম নিয়েই মাঠে ফিরতে পারবেন নেইমার। কিন্তু চিড় ধরলে তাঁর পক্ষে দ্রুত মাঠে ফেরা সম্ভব নয়।

নেইমারের মতোই সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান ব্রাজিলের রাইট ব্যাক ড্যানিলো। তিনি অবশ্য পুরো ম্যাচ খেলেন। কিন্তু ম্যাচের পর তাঁর চোটের কথা জানান ব্রাজিলের কোচ তিতে। তিনি নেইমারের খেলার বিষয়ে আত্মবিশ্বাসী থাকলেও, ড্যানিলোর চোট নিয়ে আশঙ্কা প্রকাশ করেন। শুক্রবার জানা গেল, এই ২ ফুটবলারই গ্রুপ পর্যায়ে আর মাঠে নামতে পারবেন না।

আরও পড়ুন-

হিজাব-বিরোধী আন্দোলনকে সমর্থন, দেশবিরোধী কার্যকলাপের অভিযোগে গ্রেফতার ইরানের ফুটবলার

সেনেগালের বিরুদ্ধে ৩-১ গোলে হার, নিজেদের দেশে বিশ্বকাপ থেকে বিদায় কাতারের

কাতারে জোগো বোনিতো, প্রথম ম্যাচেই সাম্বা ম্যাজিক, রিচার্লিসনের জোড়া গোলে জয়

Read more Articles on
Share this article
click me!