বিশ্বকাপ শেষ হলেই লিওনেল মেসির সঙ্গে নতুন চুক্তির প্রস্তাব পিএসজি-র

কাতার বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। এই পারফরম্যান্সের পর তাঁকে নিয়ে নতুন পরিকল্পনা শুরু করেছে ফ্রান্সের ক্লাব প্যারিস সাঁ জা।

Web Desk - ANB | Published : Dec 1, 2022 8:29 PM IST

বিশ্বকাপ শেষ হলেই লিওনেল মেসির সঙ্গে নতুন করে চুক্তি করতে চাইছে প্যারিস সাঁ জা। বার্সেলোনা ছেড়ে প্যারিসে আসার পর থেকে এখনও পর্যন্ত খুব একটা ভাল পারফরম্যান্স দেখাতে পারেননি মেসি। কিলিয়ান এমবাপে, নেইমারের পাশে তিনি থাকায় দল যে সাফল্য পাবে বলে আশা করা হয়েছিল, সেটা এখনও হয়নি। কিন্তু বিশ্বকাপে মেসির পারফরম্যান্স পিএসজি ম্যানেজমেন্টকে নতুন করে ভাবাচ্ছে। তাঁরা এই তারকাকে আরও কয়েক বছর দলে ধরে রাখতে মরিয়া। চলতি মরসুমের শেষেই পিএসজি-র সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে। এরপর তিনি পুরনো ক্লাব বার্সেলোনায় ফিরে যেতে পারেন বলে শোনা যাচ্ছে। কিন্তু সেটা চাইছে না পিএসজি ম্যানেজমেন্ট। সেই কারণেই মেসির সঙ্গে নতুন করে চুক্তি করতে চাইছে তারা। তবে মেসি এই চুক্তি করতে আগ্রহী কি না, সেটা এখনও জানা যায়নি। মেসি যদি প্যারিসে থেকেই অবসর নিতে চান, তাহলে সেই অনুযায়ী চুক্তি করতে পারেন।

মেসির এখন ৩৫ বছর বয়স। শোনা যাচ্ছে, তাঁর সঙ্গে নতুন করে ২ বছরের চুক্তি করতে চাইছে পিএসজি। মেসিকে ইতিমধ্যেই সেই প্রস্তাব দেওয়া হয়েছে। বিশ্বকাপের পর নতুন চুক্তি নিয়ে আলোচনা করা হবে। চুক্তির শর্ত যদি মেসির পছন্দ হয়, তাহলে তিনি সেই চুক্তিতে সই করতে পারেন। বার্সেলোনায় মেসির ফিরে যাওয়ার সম্ভাবনা কম। তিনি কী করবেন, সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি। তবে পিএসজি কর্তৃপক্ষের আশা, মেসি নতুন করে চুক্তি করবেন এবং এই ক্লাবেই আরও কিছুদিন থেকে যাবেন। বিশ্বকাপ শেষ হওয়ার পরেই এ বিষয়ে মেসির সিদ্ধান্ত জানা যাবে।

গত মরসুমে লিগ ১ খেতাব জেতে পিএসজি। নতুন ক্লাবের হয়ে এখনও পর্যন্ত ৫৩ ম্যাচ খেলে ২৩ গোল করেছেন মেসি। তিনি ২৯ বার গোলের পাস বাড়িয়েছেন। ২০২১-২২ মরসুমে লিগ ১-এ মেসির গোলসংখ্যা মাত্র ৬। চলতি মরসুমে তিনি এখনও পর্যন্ত ১৯ ম্যাচ খেলে ১২ গোল করেছেন এবং ১৪ বার গোলের পাস বাড়িয়েছেন।

বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্স দেখাচ্ছেন মেসি। ৩ ম্যাচে তাঁর গোলসংখ্যা ২। পোল্যান্ডের বিরুদ্ধে পেনাল্টি থেকে গোল করতে ৩ ম্যাচে ৩ গোল হয়ে যেত তাঁর। এই পারফরম্যান্সই পিএসজি কর্তাদের উৎসাহিত করে তুলেছে। মেসি যাতে চলতি মরসুমের পরেই দল না ছাড়েন, সেই চেষ্টা শুরু করেছেন পিএসি কর্তারা।

আরও পড়ুন-

বেলজিয়াম, ক্রোয়েশিয়াকে টপকে গ্রুপের শীর্ষে থেকে নক-আউটে, চমক মরক্কোর

ক্রোয়েশিয়ার সঙ্গে গোলশূন্য ড্র, কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেল বেলজিয়াম

ওস্তাদের মার শেষ রাতে, পোল্যান্ডকে উড়িয়ে বিশ্বকাপের নক-আউটে আর্জেন্টিনা

Read more Articles on
Share this article
click me!