মডরিচের কাছ থেকে অনেককিছু শিখেছি, ওর বিরুদ্ধে খেলতে ভাল লাগবে, বলছেন ভিনিসিয়াস জুনিয়র

শুক্রবার এবারের বিশ্বকাপের প্রথম কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হচ্ছে ব্রাজিল। তার আগে প্রতিপক্ষকে রীতিমতো সমীহ করছেন ব্রাজিলের তারকা ভিনিসিয়াস জুনিয়র।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 8:07 PM IST

রিয়াল মাদ্রিদে একসঙ্গে খেলেন। এবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হচ্ছেন ব্রাজিলের ভিনিসিয়াস জুনিয়র ও ক্রোয়েশিয়ার লুকা মডরিচ। এই ম্যাচের আগে ক্লাবের সতীর্থ এবং জাতীয় দলের প্রতিপক্ষ মডরিচ সম্পর্কে অগাধ শ্রদ্ধা ঝরে পড়ল ভিনিসিয়াসের গলায়। সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, 'যে খেলোয়াড়দের অসাধারণ দক্ষতা আছে, তাঁদের বিরুদ্ধে খেলা সবসময়ই কঠিন। মডরিচের কাছ থেকে সবসময়ই অনেককিছু শিখেছি। তিনি রোজই আমাকে কিছু না কিছু শেখান। তিনি সবসময় আমাকে শিক্ষা দেন। ৩৭ বছর বয়সি একজন ফুটবলার এই পর্যায়ে খেলছেন, এটা বিরল ঘটনা। তবে এখন এরকম অনেক ফুটবলারই আছেন। ক্রিশ্চিয়ানো (রোনাল্ডো), থিয়াগো সিলভারাও এই বয়সে বিশ্বকাপ খেলছেন। এই বয়সে বিশ্বকাপ খেলা স্বাভাবিক হয়ে যাচ্ছে। সেটা দেখে আমার বেশ ভাল লাগছে। মডরিচের বিরুদ্ধে খেলতে হবে বলে আমার আনন্দ হচ্ছে। আশা করি যারা সবচেয়ে ভাল খেলবে তারাই জয় পাবে।'

এখন মডরিচের বয়স ৩৭ এবং ভিনিসিয়াসের বয়স ২২। তাঁদের বয়সের ব্যবধান ১৫ বছরের। সেই কারণেই মডরিচের প্রতি শ্রদ্ধাশীল ভিনিসিয়াস। ২০১৮ সালে ব্রাজিলের ক্লাব ফ্ল্যামেঙ্গো থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন ব্রাজিলের তরুণ প্রতিভা ভিনিসিয়াস। তার ৬ বছর আগেই ইংল্যান্ডের দল টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন মডরিচ। এই ২ ফুটবলারই কার্লো অ্যান্সেলোত্তির আস্থাভাজন হয়ে উঠেছেন। রিয়াল মাদ্রিদের হয়ে এখনও পর্যন্ত একসঙ্গে খেলে ৭টি ট্রফি জিতেছেন মডরিচ ও ভিনিসিয়াস। এর মধ্যে ২ বার লা লিগা খেতাব, ১ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগও আছে। ব্রাজিলের উঠতি তারকা ভিনিসিয়াস এখন বিশ্বের অন্যতম সেরা তরুণ ফুটবলার।

এখনও পর্যন্ত রিয়াল মাদ্রিদের হয়ে ১৯১ ম্যাচ খেলে ৪৬ গোল করেছেন এবং ৪৮টি গোলের পাস বাড়িয়েছেন ভিনিসিয়াস। এবারের বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে ব্রাজিলের হয়ে প্রথম গোল করেন তিনি। কোয়ার্টার ফাইনালেও ভাল পারফরম্যান্স দেখাতে তৈরি এই তরুণ। ব্রাজিলের হয়ে এখনও পর্যন্ত ১৯ ম্যাচ খেলে ২ গোল করেছেন ভিনিসিয়াস

প্রি-কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে প্রথমার্ধেই ৪-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। নেইমার দলে ফেরার পরেই ব্রাজিলও ছন্দে ফিরেছে। অন্যদিকে, প্রি-কোয়ার্টার ফাইনালে জাপানের বিরুদ্ধে টাইব্রেকারে জয় পায় ক্রোয়েশিয়া। ফলে কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত লড়াই হতে পারে। গত বিশ্বকাপের রানার্স ক্রোয়েশিয়া। ফলে ব্রাজিলের লড়াই সহজ হবে না।

আরও পড়ুন-

মেসি আমাদের মতোই মানুষ, গোল মিস করতেই পারে, আত্মবিশ্বাসী ডাচ গোলকিপার

আর কোনও ছোট-বড় দল নেই, বিশ্বকাপের ইতিহাসে সেরা গ্রুপ পর্বের লড়াই, বললেন ফিফা প্রেসিডেন্ট

প্রথম একাদশ থেকে বাদ রোনাল্ডো, প্রথম সুযোগেই হ্যাটট্রিক গনসালো র‍্যামোসের

Read more Articles on
Share this article
click me!