কাজে এল না ছাংতের দুরন্ত গোল, কাতারের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয় ভারতের

ফের হার ব্লু-টাইগার্সদের। বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী ম্যাচে কাতারের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয় ভারতের।

Subhankar Das | Published : Jun 11, 2024 5:46 PM IST / Updated: Jun 11 2024, 11:42 PM IST

ফের হার ব্লু-টাইগার্সদের। বিশ্বকাপের যোগ্যতানির্ধারণী (FIFA World Cup Qualifiers 2026) ম্যাচে কাতারের বিরুদ্ধে ২-১ গোলে পরাজয় ভারতের (Indian Football Team)।

প্রসঙ্গত, গত ম্যাচে কুয়েতের (Kuwait) বিরুদ্ধে গোলশূন্য ড্র করে তারা। সুনীল ছেত্রীর (Sunil Chhetri) শেষ আন্তর্জাতিক ম্যাচ ছিল এটি। তাই কাতারের জসীম বিন হামাদ স্টেডিয়ামে, জেতার লক্ষ্যেই নামেন স্টিমাচের ছেলেরা। কিন্তু ম্যাচের একেবারে শুরু থেকেই আক্রমণে উঠে আসে কাতার(Qatar)।

Latest Videos

তবে প্রাথমিকভাবে তৈরি ছিলেন ভারতীয় রক্ষণভাগের খেলোয়াড়রা। হাল ছাড়ার পাত্র আজ মোটেও ছিল না ব্লু-টাইগার্সরা (Blue Tigers)। কিন্তু সেই আত্মবিশ্বাস শেষ অবধি ধরে রাখতে পারল না তারা। জয় গুপ্তা (Jay Gupta) বারবার বাঁদিক দিয়ে আক্রমণ তুলে আনছিলেন। রহিম আলির দিকে (Rahim Ali) একাধিকবার বল বাড়ানোর চেষ্টা করছিলেন তিনি।

অন্যদিকে খেলার ৯ মিনিটে, কাতারের ফরোয়ার্ড আলরাউই আক্রমণে উঠে আসলেও তা প্রতিহত হয়। ম্যাচের ১২ মিনিটে, ফের আক্রমণ তুলে আনে কাতার। কিন্তু শেষপর্যন্ত গোল হয়নি। একটা সময় কাতারের লাগাতার আক্রমণে যেন কিছুটা খেই হারিয়ে ফেলে ভারত। খেলার ২৫ মিনিটে, রহিম আলির আক্রমণ থেকেও গোলের দরজা খুলতে পারেনি ভারত।

সেইসঙ্গে, কাতারের একের পর এক আক্রমণ রুখে দেন ভারতীয় দলের গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু (Gurpreet Singh Sandhu)। ম্যাচের ২৬ মিনিটে, সুবিধাজনক জায়গায় ফ্রিকিক পেলেও ফায়দা তুলতে পারেনি ভারত (Indian Football Team)। তারপর ৩২ মিনিটের মাথায় ফের সুযোগ আসে মনবীর সিং-এর (Manvir Singh) সামনে। কিন্তু ব্যর্থ হন তিনি। শেষপর্যন্ত ম্যাচের ৩৭ মিনিটে, ডেডলোক ভাঙেন ছাংতে (Lallianzuala Chhangte)। ব্র্যান্ডনের (Brandon Fernandes) পাস থেকে দুরন্ত গোলে ভারতকে এগিয়ে দেন তিনি। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়ে।

দ্বিতীয়ার্ধে জয় গুপ্তা, ছাংতে, আনোয়ার আলি (Anwar Ali) বারবার আক্রমণে উঠে আসার চেষ্টা করেন। ম্যাচের ৫৮ মিনিটে, হলুদ কার্ড দেখেন ব্র্যান্ডন ফার্নান্দেজ। এরপর কোচ ইগোর স্টিমাচ (Igor Stimac) দুটি পরিবর্তন করেন দলে। রহিম আলি এবং ব্র্যান্ডনকে তুলে নিয়ে সাহাল (Sahal Abdul Samad) এবং লিস্টনকে (Liston Colaco) নামান।

কিন্তু ম্যাচের ৭৫ মিনিটে, কাতারের হয়ে সমতা ফেরান ইউসুফ আইমেন (Yousef Aymen)। যদিও এই গোলটি নিয়ে বিতর্ক আছে। ভারতীয় দলের ফুটবলাররা ভাবেন বল মাঠের বাইরে চলে গেছে। কিন্তু রেফারি বাঁশি বাজাননি। এরপরই কাতারের আল হাসান বল পেয়েই বাড়িয়ে দেন ইউসুফের দিকে এবং গোল করেন তিনি।

আর তারপরই আসতে আসতে ম্যাচ থেকে হারিয়ে যায় ভারত। ম্যাচের ৮৫ মিনিটে ফের গোল কাতারের (Qatar)। আহমেদ আলরাউই-এর (Ahmed Al-Rawi) গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় তারা।

তারপর এই ম্যাচে আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, ২-১ গোলে কাতারের কাছে পরাজিত হয় ভারত।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা