হাবাসকে ছেঁটে ফেলল সবুজ মেরুন, মোহনবাগানের নতুন কোচ হলেন জোসে মোলিনা

মোহনবাগানের (Mohun Bagan) নতুন কোচ হলেন জোসে মোলিনা। মঙ্গলবার, ক্লাবের তরফ থেকে সরকারিভাবে এই কথা জানিয়ে দেওয়া হল।

Subhankar Das | Published : Jun 11, 2024 2:21 PM IST / Updated: Jun 11 2024, 11:38 PM IST

মোহনবাগানের (Mohun Bagan) নতুন কোচ হলেন জোসে মোলিনা। মঙ্গলবার, ক্লাবের তরফ থেকে সরকারিভাবে এই কথা জানিয়ে দেওয়া হল।

প্রসঙ্গত, গত মরশুমে ডুরান্ড কাপে (Durand Cup) জয় পেয়েছে বাগান শিবির। তাও আবার ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে (East Bengal) হারিয়ে। সুপার কাপে (Super Cup) জয় না পেলেও, আইএসএল শিল্ড (ISL Shield) নিজেদের ঝুলিতে আনে সবুজ মেরুন ব্রিগেড। অবশ্য, এএফসি-তে (AFC Cup) খারাপ ফলের দরুণ চাকরি যায় কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)। দায়িত্বে আসেন আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez habas)।

কিন্তু এই মরশুমে সবুজ মেরুন টিম ম্যানেজমেন্ট চাইছিল নতুন কাউকে দায়িত্ব দিতে। আর তাই এই স্প্যানিশ কোচকেই বেছে নিল তারা। উল্লেখ্য, বেশ কয়েকবছর আগে অ্যাটলেটিকো ডি কলকাতার (এটিকে) কোচ ছিলেন তিনি। এমনকি মোলিনার কোচিং-এর আইএসএল-ও (Indian Super League) জেতে এটিকে। ফলে ভারতীয় ফুটবলে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। আর এবার মোহনবাগান সুপার জায়ান্ট (Mohun Bagan Super Giant) দলের নতুন কোচ হিসেবে দায়িত্ব এলেন জোসে ফ্রান্সিকো মোলিনা (José Francisco Molina)।

শুধু তাই নয়, ভিলারিয়াল এবং গেটাফের মতো ক্লাবেও কোচিং করিয়েছেন তিনি। এছাড়াও হংকং লিগেও হেডস্যারের দায়িত্ব পালন করার অভিজ্ঞতা রয়েছে মোলিনার ঝুলিতে। ফলে বোঝাই যাচ্ছে যে, প্রশিক্ষক হিসেবে বেশ পটু তিনি। আর তাই মোলিনাকে কোচ করে এনে দলের শক্তি আরও বৃদ্ধি করতে চাইছে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট (Team Management)।

গত তিন বছর তিনি স্পেন ফুটবল ফেডারেশনের (Spain Football Federation) টেকনিক্যাল ডিরেক্টরের (Technical Director) দায়িত্বে ছিলেন। মোহনবাগানের কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর মোলিনা জানান, “মোহনবাগানের মতো ঐতিহ্যশালী ক্লাবের কোচ হতে পেরে সম্মানিত এবং গর্বিত। আগামী দিনে ক্লাবকে আরও বেশি সাফল্য এনে দেওয়াই প্রধান লক্ষ্য। সেই টার্গেট নিয়েই কাজ করে যাব। চেষ্টা করব ভালো ফুটবল উপহার দেওয়ার।”

সবমিলিয়ে, মরশুম শুরুর আগে একেবারে কোমর বেঁধে নেমেছে বাগান শিবির। অন্যদিকে, দলের কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কাকেও (Sanjiv Goenka) ধন্যবাদ জানিয়েছেন জোসে মোলিনা।

 

 

আরও পড়ুনঃ 

সবুজ মেরুনেও এবার বড় চমক! মোহনবাগানে আসছেন নতুন এই ডিফেন্ডার, কে তিনি?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta Majumdar | 'ব্রাত্যর ফ্ল্যাট থেকে পার্থর থেকে বেশি টাকা পাওয়া যেত' কেন এমন বললেন সুকান্ত?
Daily Horoscope Live: ১৬ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Daily Horoscope Live: ১৫ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
CV Ananda Bose : বড় কিছু হতে চলেছে! 'আক্রান্ত'দের সঙ্গে দেখা করেই কড়া বার্তা রাজ্যপালের, দেখুন
Suvendu Adhikari : ভয়ানক অভিযোগ! শুভেন্দুর সামনেই কেঁদে ফেললেন এই মহিলা! কেন, দেখুন