Copa America 2024: কোপা শুরুর আগেই সাম্বা ম্যাজিক, মেক্সিকোর বিরুদ্ধে নাটকীয় জয় ব্রাজিলের

কোপা আমেরিকা (Copa America 2024) শুরুর আগেই চলছে সাম্বা ম্যাজিক। মেক্সিকোর (Mexico) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুরন্ত জয় ব্রাজিলের (Brazil)।

Subhankar Das | Published : Jun 11, 2024 12:47 PM IST

কোপা আমেরিকা (Copa America 2024) শুরুর আগেই চলছে সাম্বা ম্যাজিক। মেক্সিকোর (Mexico) বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে দুরন্ত জয় ব্রাজিলের (Brazil)।

কোপা আমেরিকা প্রতিযোগিতায় যাত্রা শুরুর আগেই কার্যত দুরন্ত ছন্দে রয়েছেন ভিনিসিয়াস জুনিয়র এবং এনদ্রিকরা। রবিবার, মেক্সিকোর বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে ৩-২ গোলে জয় ব্রাজিলের। আর নেপথ্যে এই দুই তারকার অনবদ্য পারফরম্যান্স।

ভিনিসিয়াস ( Vinicius Junior) নিজে গোল না করলেও, গোল করিয়েছেন সতীর্থদের দিয়ে। একটি গোল করেছেন আরেক নির্ভরযোগ্য ফুটবলার এনদ্রিক (Endrick)। উল্লেখ্য, ফুটবল সম্রাট পেলের (Pele) পরে সেই দেশের দ্বিতীয় সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে টানা তিনটি আন্তর্জাতিক ম্যাচে গোল করলেন এই ১৭ বছর বয়সী ফুটবলারটি।

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে, মেক্সিকোর বিরুদ্ধে ভিনিসিয়াস, রদ্রিগো, র‍্যাফিনহা, এনদ্রিক এবং লুকাস পাকুইতার মতো তারকারা ছিলেন রিজ়ার্ভ বেঞ্চে। বেশ সাহসিকতার সঙ্গেই প্রথম একাদশ সাজিয়েছিলেন কোচ ডোরিভাল জুনিয়র (Dorival Junior)। কিন্তু ম্যাচে তার খুব একটা প্রভাব পড়েনি। খেলা শুরু হওয়ার মাত্র ২ মিনিটের মধ্যেই ব্রাজিলকে এগিয়ে দেন আন্দ্রেয়াস পেরেরা (Andreas Pereira)।

স্যাভিয়োর পাস থেকে দুরন্ত শটে গোল করেন তিনি এবং শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। যদিও বেশিক্ষণ ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখতে পারেনি তারা। একটা সময় মেক্সিকোর আক্রমণের সামনে রীতিমতো অস্বস্তিতে পড়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের দখলে নিতে সফল হন ভিনসিয়াস জুনিয়ররা। খেলার ৫৪ মিনিটে, গ্যাব্রিয়েলের (Gabriel) গোলে ব্যবধান বাড়ায় ব্রাজিল এবং স্কোর দাঁড়ায় ২-০।

তবে হাল ছাড়েনি মেক্সিকো। যদিও ম্যাচের ৬২ মিনিটে, ব্রাজিল কোচ একসঙ্গে তিনটি পরিবর্তন করেন। আন্দ্রেয়াসের জায়গায় নামেন পাকুইয়েতা (Lucas Paqueta), গ্যাব্রিয়েলের পরিবর্তে আসেন পেপে (Pepe) এবং এভানিলসের জায়গায় নামেন এনদ্রিক। যদিও খেলার ৭৩ মিনিটে, মেক্সিকোর ইউলিয়ান কুইনোনেস গোল করে ব্যবধান কমান। ম্যাচের ফলাফল দাঁড়ায় ২-১।

এরপর মাঠে আসেন ব্রাজিলের ভিনিসিয়াস। তারপরই ধীরে ধীরে ছন্দে ফিরতে শুরু করে ব্রাজিল। কিন্তু খেলার অতিরিক্ত সময়ে, মার্টিনেজ আয়ালার গোলে সমতা ফেরাতে সক্ষম হয় মেক্সিকো এবং ফলাফল দাঁড়ায় ২-২। তারপরই একেবারে নাটকীয় প্রত্যাবর্তন ব্রাজিলের।

অতিরিক্ত সময়ের ৯৬ মিনিটে, ভিনিসিয়াসের অসাধারণ ক্রস থেকে হেডে গোল করে ব্রাজিলকে কাঙ্খিত জয় এনে দেন সেই এনদ্রিক এবং হয়ে যান সুপার সাব।

শেষপর্যন্ত, মেক্সিকোকে ৩-২ গোলে হারিয়ে প্রস্তুতি ম্যাচে জয় পেল ব্রাজিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Daily Horoscope Live: ২৯ জুন শনিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Suvendu Adhikari : 'বিজেপি লিড পেলেই তৃণমূলের অত্যাচার শুরু' গুরুতর অভিযোগ শুভেন্দুর
Nadia Bomb Blast: শান্তিপুরে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশের জালে গ্রেফতার এক অভিযুক্ত
'এদের চোখের জলে আপনি ভেসে যাবেন' মমতাকে তীব্র আক্রমণে Suvendu Adhikari
Hawker Eviction : মুখ্যমন্ত্রীর সময় দেওয়ার পরও, কৃষ্ণনগরে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ফুটপাতের দোকান