নিষেধাজ্ঞা অমান্য করেই উড়ল প্যালেস্টাইনের পতাকা, অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম সেলটিকের ম্যাচে সবুজ হয়ে উঠল গ্যালারি

এদিনের ম্যাচে চলতি ইজরায়েল-হামাস সংঘর্ষ সংক্রান্ত কোনও পতাকা বা প্রতীক রাখতে পারবেন না দর্শকেরা।

Ishanee Dhar | Published : Oct 26, 2023 2:36 AM IST / Updated: Oct 26 2023, 08:09 AM IST

ফুটবলের ময়দানে ফের স্পর্ধার নজির। অ্যাটলেটিকো মাদ্রিদ বনাম সেলটিকের ম্যাচে সবুজ হয়ে উঠল গ্যালারি। এমনই দৃশ্যের সাক্ষী থাকল গোটা ফুটবল বিশ্ব। খেলার শুরু হওয়ার আগেই ক্লাবের পক্ষে প্রকাশিত হয় একটি বিবৃতি। সেখানে বলা হয়ছিল এদিনের ম্যাচে চলতি ইজরায়েল-হামাস সংঘর্ষ সংক্রান্ত কোনও পতাকা বা প্রতীক রাখতে পারবেন না দর্শকেরা। তবে এই বারণ উপেক্ষা করেই চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচের আগে স্টেডিয়ামের বাইরে বিতরণ করা হল সবুজ প্যালেস্টাইনের পতাকা। খেলা চলাকালীন প্যালেস্টাইনের সমর্থনে সবুজ হয়ে ওঠে গ্যালারি।

উল্লেখ্য সম্প্রতী মাঠে প্যালেস্টাইনপন্থীদের বেশ কিছু প্রদর্শনের পর অ্যাওয়ে ম্যাচ থেকে নিষিদ্ধ করা হয়েছিল গ্রিন ব্রিগেডকে। ফলত ক্লাবের সঙ্গে দ্বন্দ্ব শুরু হয় ফ্যান গ্রুপের। এদিনের এই ঘটনা এই দীর্ঘদিন ধরে চলা অভ্যন্তরীন দ্বন্দ্বেরই ফল বলে মনে করা হচ্ছে।

এদিনের ম্যচের পর ফ্যান গ্রুপের পক্ষ থেকেও পএকটি বিবৃতি প্রকাশ করা হয়। সেখানে সাফ জানানো হয়েছে, 'সেলটিল সমর্থকদের মধ্যে থেকে রাজনৈতিক অভিব্যাক্তি নির্মূল হতে দেওয়া যাবে না।' তাঁরা আরও যোগ করে,'শত বিধি নিষেধ সত্ত্বেও আমরা আবার ভক্তদের সাহসের সঙ্গে প্যালেস্টাইনের পতাকা ওড়াতে উৎসাহিত করব।' পাশাপাশি তাঁরা জানিয়েছিল,'যাঁদের কাছে প্যালেস্তিনীয় পতাকা নেই তাঁদের জন্য গ্রিন ব্রিগেড স্টেডিয়ামের বাইরে হাজার হাজার পতাকা বিতরণ করবে।'

Share this article
click me!