UEFA Champions League: মিলানকে ৩-০ উড়িয়ে দিল পিএসজি, সহজ জয় ম্যান সিটির

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য মরিয়া হয়ে উঠেছে প্যারিস সাঁ-জা। সেই লক্ষ্যে লড়াই চালিয়ে যাচ্ছে ফ্রান্সের ঘরোয়া লিগ চ্যাম্পিয়ন দলটি।

Soumya Gangully | Published : Oct 25, 2023 9:06 PM IST / Updated: Oct 26 2023, 03:20 AM IST

বুধবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে ইটালির বিখ্যাত ক্লাব এসি মিলানকে ৩-০ উড়িয়ে দিল প্যারিস সাঁ-জা। গোল পেলেন দলের সেরা তারকা কিলিয়ান এমবাপে। অন্য ম্যাচে ইয়াং বয়েজকে ৩-১ গোলে হারিয়ে দিল গতবারের চ্যাম্পিয়ন ম্যাঞ্চেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগে ছন্দ হারালেও, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যান সিটির ভালো ফর্ম অব্যাহত। নিউক্যাসল ইউনাইটেড এফসি-কে ১-০ হারিয়ে দিল বরুশিয়া ডর্টমুন্ড। সেল্টিকের সঙ্গে ২-২ ড্র করল অ্যাটলেটিকো ডে মাদ্রিদ। ক্রেভেনা জেভেজদাকে ৩-১ গোলে উড়িয়ে দিল আর বি লিপজিগ। অ্যান্টউইর্পকে ৪-১ গোলে বিধ্বস্ত করল এফসি পোর্তো।

অধরা খেতাবের লক্ষ্যে পিএসজি

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতার লক্ষ্যে বিপুল অর্থ খরচ করে দল গড়েও সাফল্য পায়নি পিএসজি। লিওনেল মেসি, এমবাপে, নেইমার জুনিয়র একসঙ্গে খেলেও দলকে ইউরোপ সেরা করতে পারেননি। সেই হতাশা নিয়েই ক্লাব ছেড়েছেন মেসি, নেইমার। চলতি মরসুম শেষ হলেই পিএসজি ছাড়তে পারেন এমবাপেও। তাঁর সঙ্গে ম্যানেজমেন্টের ঠান্ডা লড়াই চলছে। তবে মাঠের বাইরের পরিবেশ যেমনই হোক না কেন, মাঠে এমবাপের ভালো পারফরম্যান্স অব্যাহত। মিলানের বিরুদ্ধে ম্যাচের ৩২ মিনিটে প্রথম গোল করে পিএসজি-কে এগিয়ে দেন এমবাপে। ৫৩ মিনিটে ব্যবধান বাড়ান র‍্যান্ডাল কোলো মুয়ানি। ৮৯ মিনিটে ব্যবধান বাড়ান লি কাং-ইন।

ম্যান সিটির সহজ জয়

ফর্মে ফিরলেন ম্যাঞ্চেস্টার সিটির সবচেয়ে বড় ভরসা আর্লিং হোলান। ইয়াং বয়েজের বিরুদ্ধে জোড়া গোল করে দলের জয় নিশ্চিত করেন এই স্ট্রাইকার। ৬৭ মিনিটে পেনাল্টি থেকে তিনি নিজের প্রথম ও দলের দ্বিতীয় গোল করেন। ৮৬ মিনিটে ব্যবধান বাড়ান হোলান। এর আগে ৪৮ মিনিটে ম্যাচের প্রথম গোল করেন ম্যানুয়েল আকাঞ্জি। ৫২ মিনিটে সমতা ফেরান মেশ্যাক এলিয়া। সেই সময় পয়েন্ট পাওয়ার আশায় ছিল ইয়াং বয়েজ। তবে ম্যান সিটিকে জেতালেন হোলান।

প্রথম জয় বরুশিয়া ডর্টমুন্ডের

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে প্রথম জয় পেল বরুশিয়া ডর্টমুন্ড। নিউক্যাসলের বিরুদ্ধে ম্যাচের ৪৫ মিনিটে একমাত্র গোল করেন ফেলিক্স এনমেখা। অ্যাটলেটিকো মাদ্রিদ-সেল্টিক ম্যাচে টানটান লড়াই দেখা গেল। ৪ মিনিটে প্রথম গোল করে সেল্টিককে এগিয়ে দেন কিয়োগো ফুরুহাশি। ২৫ মিনিটে সমতা ফেরান আঁতোয়া গ্রিজম্যান। ২৮ মিনিটে ফের সেল্টিককে এগিয়ে দেন লুইস পালমা। ৫৩ মিনিটে সমতা ফেরান আলভারো মোরাতা। ৮২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রডরিগো ডে পল। ফলে বাকি সময়টা ১০ জনে খেলতে হয় অ্যাটলেটিকোকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে। জয়েন করুন- https://www.whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D 

আরও পড়ুন-

UEFA Champions League: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টানা তৃতীয় জয় বার্সেলোনার

UEFA Champions League: জয় পেয়ে গ্রুপ শীর্ষে আর্সেনাল-রিয়াল, 'অপয়া' হ্যারি-ই ত্রাতা হলেন লাল ম্যাঞ্চেস্টারের

Share this article
click me!