ধীরে ধীরে সুস্থ হচ্ছেন পেলে, কমেছে ফুসফুসের সংক্রমণও, বৃহস্পতিবারই স্বস্তির কথা শোনাল হাসপাতাল কর্তৃপক্ষ

কিছুদিন আগেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। কোভিডমুক্ত হলেও শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন পেলে।

Web Desk - ANB | Published : Dec 8, 2022 8:08 AM IST

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন ফুটবল-সম্রাট। সম্প্রতি শ্বাসকষ্টজনিত কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ব্রাজিলীয় কিংবদন্তি ফুটবলার পেলে। এই খবর প্রকাশ্যে আসার পর থেকেই পেলেকে নিয়ে উদ্বেগ বাড়তে থাকে। মিডিয়ায় তিন বারের বিশ্বকাপজয়ী ফুটবলারের স্বাস্থ্য নিয়ে একের পর এক খবর আসতে থাকে। অবশেষে বৃহস্পতিবার সুখবর দিল হাসপাতাল কর্তৃপক্ষ। অনেকটাই সেরে উঠেছেন ফুটবল-সম্রাট। পেলের ফুসফুসের সংক্রমণও অনেকটাই কমেছে বলেও জানা যাচ্ছে। তবে এখনও বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে পেলেকে। কিছুদিন আগেই কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি। কোভিডমুক্ত হলেও শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন পেলে।

কয়েক সপ্তাহ আগেই কোভিডে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন কিংবদন্তি ফুটবলার পেলে। কোভিড মুক্ত হলেও শ্বাসকষ্টের বেশ সমস্যা ছিল। কিন্তু বৃহস্পতিবার হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে ভালো আছেন পেলে। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে,'চিকিৎসায় সারা দিচ্ছেন কিংবদন্তি পেলে। তাঁর শারীরিক পরিস্থিতিও স্থিতিশীল। ফুসফুসের সংক্রমণ কমেছে এবং নতুন করে কোনও উপসর্গ দেখা দেয়নি।' কিছু দিন আগেই পেলের মেয়েও জানিয়েছিলেন অসুস্থ হলেও পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল।

সম্প্রতি ব্রাজিলের সংবাদপত্র ফোলহা ডে সাও পাওলো-এ পেলের শারীরিক অবস্থা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। সেই প্রতিবেদনে পেলের শারীরিক পরিস্থিতি অতি সঙ্কটজনক বলে জানানো হয়েছিল। এবার সেই খবরের প্রসঙ্গে মুখ খুললেন ফুটবল-সম্রাটের পরিজনরা। পেলের মেইয়ে ফ্লাবিয়া এই ধরনের খবরকে দুর্ভাগ্যজনক বলে অভিহিত করেছেন। গ্লোব টিভিকে দেওয়া একটি একটি সাক্ষাৎকারে ফ্লাবিয়া জানিয়েছেন,'অনেকে বলছেন বাবার অবস্থা সংকটজনক। তাঁকে প্যালিয়াটিভ কেয়ারে রাখা হয়েছে। কিন্তু পরিস্থিতি একদমই সেরকম নয়। আমাদের বিশ্বাস করুন।' পাশাপাশি তিনি আরও বলেন,'যাঁরা এই ধরনের খবর ছড়াচ্ছেন তাঁরা ঠিক করছেন না।' এখানেই শেষ নয় সংবাদ মাধ্যমের আরচরণে ক্ষুব্ধ পেলের আর এক মেয়ে কেলিও। তিনি আরও জানিয়েছেন, তিন সপ্তাহ আগে কোভিড আক্রান্ত হয়েছিলেন পেলে। তারপর থেকে শ্বাসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। কেলি পরিষ্কার জানিয়েছেন,'বাবা অসুস্থ, বয়স হয়েছে। আপাতত শ্বাসকষ্ট জনিত সমস্যার চিকিৎসা চলছে। কয়েকদিন তাঁকে হাসপাতালে রাখতে হবে। তবে একটু সুস্থ হলেই বাড়ি ফিরবেন বাবা।'

এর আগে নিজের ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমেও ভক্তদের আশ্বস্ত করেছিলেন পেলে। ৪ ডিসেম্বর সকালে পেলের অফিসিয়াল ইনস্টাগ্রাম হ্যান্ডল থেকে একটি পোস্ট করা হয়। পোস্টে লেখা হয়,'প্রিয় বন্ধুরা। আমি চাই সবাই শান্ত থাকুন। ইতিবাচক থাকুন। আমি যথেষ্ট শক্ত এবং দৃঢ়ভাবে চিকিৎসকদের কথা মেনে চলছি।' পাশাপাশি তিনি গোটা মেডিক্যাল টিমকে ধন্যবাদ জানিয়ে লেখেন,'আমি আমার চিকিৎসক এবং নার্সদের ধন্যবাদ জানাব, তাঁদের অক্লান্ত পরিশ্রম ও সেবার জন্য।' এখানেই শেষ নয় গোটা বিশ্ববাসীর প্রতি ধন্যবাদ জানিয়ে তিনি লেখেন,'আমার ঈশ্বরের উপর এবং আপনাদের ভালোবাসার উপর পূর্ণ আস্থা আছে। বিশ্বে বিভিন্ন কোণ থেকে আসা অগাধ ভালোবাসা আমাকে রোজ আরও শক্তিশালি করে তোলে। এবং অবশ্যই বিশ্বকাপে ব্রাজিলের খেলা আমাকে রোজ শক্তিশালি করে তুলছে।'

আরও পড়ুন - 

বিশ্বের সেরা ফুটবলারকে ৯০ মিনিট দেখতে না পাওয়া লজ্জার, ফেরান্দোকে তোপ রোনাল্ডোর বান্ধবীর

সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেওয়ার খবর অস্বীকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

মডরিচের কাছ থেকে অনেককিছু শিখেছি, ওর বিরুদ্ধে খেলতে ভাল লাগবে, বলছেন ভিনিসিয়াস জুনিয়র

Share this article
click me!