সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দেওয়ার খবর অস্বীকার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর

ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছাড়ার পর কোন ক্লাবে যোগ দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? তাঁর পরবর্তী গন্তব্য নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে।

Web Desk - ANB | Published : Dec 7, 2022 9:04 PM IST

কয়েকদিন আগেই জানা যায়, বিপুল অর্থের বিনিময়ে সৌদি আরবের ক্লাব আল-নাসরে যোগ দিচ্ছেন ক্রিশ্চিয়ান রোনাল্ডো। তিনি জানুয়ারিতেই এই ক্লাবে যোগ দেবেন। কিন্তু এরই মধ্যে সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়ার খবর অস্বীকার করলেন রোনাল্ডো। তবে তিনি কোন ক্লাবে যোগ দেবেন, সেটা জানা যায়নি। এবারের বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে পর্তুগালের ম্যাচের পর সৌদি আরবের ক্লাবে যোগ দেওয়া নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে রোনাল্ডো বলেন, 'না, এই খবর ঠিক নয়। যে খবর রটে গিয়েছে, সেটা ঠিক নয়।' রোনাল্ডোর এই বক্তব্যের পরেই তিনি কোন ক্লাবে যোগ দেবেন, সেটা নিয়ে ফের জল্পনা তৈরি হয়েছে। তিনি অস্ট্রেলিয়ার ক্লাবে যোগ দেওয়ার প্রস্তাব খারিজ করে দিয়েছেন বলে জানা গিয়েছে। এদিকে আবার প্যারিস সাঁ জা-র প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তাঁদের ক্লাবে রোনাল্ডোকে নেওয়া হবে না। তাঁরা এ বিষয়ে কিছুই ভাবছেন না।

ইংলিশ প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাব চেলসিতে যোগ দিতে পারেন রোনাল্ডো। তাঁকে অনেকদিন ধরেই দলে নেওয়ার চেষ্টা করছে চেলসি। এবার হয়তো ব্লুজদের হয়ে খেলতে দেখা যেতে পারে 'সি আর সেভেন'-কে। তাঁর ছোটবেলার ক্লাব স্পোর্টিং লিসবনও আগ্রহ প্রকাশ করেছে। ফলে ছোটবেলার ক্লাবেও ফিরতে পারেন রোনাল্ডো।

বিশ্বকাপের প্রি-কোয়ার্টার ফাইনালে সুইসদের বিরুদ্ধে পর্তুগালের প্রথম একাদশে ছিলেন না রোনাল্ডো। তাঁকে ৭৩ মিনিটে পরিবর্ত ফুটবলার হিসেবে মাঠে নামানো হয়। কোয়ার্টার ফাইনালে মরক্কোর বিরুদ্ধেও হয়তো প্রথম একাদশে সুযোগ পাবেন না রোনাল্ডো। জাতীয় দলের কোচ ফেরান্দো স্যান্টোসের সঙ্গে রোনাল্ডোর মতপার্থক্য প্রকাশ্যে এসে গিয়েছে।

ব্রাজিলের একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, প্রথম একাদশে না থাকলেও, বুধবার পরিবর্ত ফুটবলারদের সঙ্গে অনুশীলন করতে অস্বীকার করেন রোনাল্ডো। তিনি প্রথম একাদশের ফুটবলারদের সঙ্গেই জিম সেশনে যাওয়ার জন্য জেদ ধরেন। ফলে তাঁকে নিয়ে পর্তুগাল শিবিরে নতুন করে অশান্তি তৈরি হয়েছে। মঙ্গলবার সুইৎজারল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর পর্তুগালের ফুটবলাররা যখন মাঠেই আনন্দ করছিলেন, তখন একাই মাঠ ছেড়ে চলে যান রোনাল্ডো। এই ঘটনার পর তাঁর অনুশীলন করা নিয়ে আপত্তি ফের কোচের সঙ্গে মতান্তর প্রকাশ্যে এসে গিয়েছে। এটাই রোনাল্ডোর শেষ বিশ্বকাপ। কিন্তু তিনি প্রত্যাশা পূরণ করতে পারছেন না। এবারের বিশ্বকাপে এখনও পর্যন্ত মাত্র ১ গোল করেছেন এই তারকা।

আরও পড়ুন-

মডরিচের কাছ থেকে অনেককিছু শিখেছি, ওর বিরুদ্ধে খেলতে ভাল লাগবে, বলছেন ভিনিসিয়াস জুনিয়র

মেসি আমাদের মতোই মানুষ, গোল মিস করতেই পারে, আত্মবিশ্বাসী ডাচ গোলকিপার

টাইব্রেকারে নায়ক ইয়াসিন বোনো, স্পেনকে হারিয়ে প্রথমবার কোয়ার্টার ফাইনালে মরক্কো

Read more Articles on
Share this article
click me!