লিওনেল মেসিকে কেন পছন্দ করেন? কারণ জানালেন ইংল্যান্ডের প্রাক্তন তারকা ডেভিড বেকহ্যাম

ইংল্যান্ডের সঙ্গে আর্জেন্টিনার ফুটবল-সম্পর্ক একেবারেই ভালো নয়। তবে আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসিকে বিশেষ পছন্দ করেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ডেভিড বেকহ্যাম।

Web Desk - ANB | Published : Feb 2, 2023 3:10 PM IST

২০০২ বিশ্বকাপে একই গ্রুপে ছিল আর্জেন্টিনা ও ইংল্যান্ড। এই দুই দল মুখোমুখি হয় ৭ জুন। সেই ম্যাচের ৪৪ মিনিটে পেনাল্টি থেকে একমাত্র গোল করেন ডেভিড বেকহ্যাম। তখনও আন্তর্জাতিক ফুটবলে অভিষেক হয়নি লিওনেল মেসির। তিনি প্রথমবার বিশ্বকাপ খেলেন ২০০৬ সালে। বিশ্বকাপে একে অপরের মুখোমুখি হননি বেকহ্যাম ও মেসি। তবে অনুজের প্রতি বরাবরই শ্রদ্ধাশীল বেকহ্যাম। তিনি মেসিকে বিশেষ পছন্দ করেন। কিন্তু কেন? সে কথা নিজেই জানিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক। একটি সাক্ষাৎকারে বেকহ্যাম বলেছেন, ‘আমি লিওনেল মেসিকে ভালোবাসি। আমি অনেক কারণেই লিওকে ভালোবাসি। আমি ওকে ভালোবাসি, কারণ ও বাবা হিসেবে একজন মহান বাবা। আমি ওকে ভালোবাসি, কারণ ও একজন মহান ব্যক্তিত্ব। ওর চরিত্র অসাধারণ।  ও একজন অসাধারণ ব্যক্তি। আমার মনে হয়, লিও যেভাবে ফুটবল খেলে সেই কারণেই সবাই ওকে ভালোবাসে। ও আবেগ দিয়ে ফুটবল খেলে। ওর ফুটবল খেলা দেখে মনে হয় মুক্ত হয়ে খেলছে। গত বিশ্বকাপেই সেটা দেখা গিয়েছে। ও যেভাবে দলের হয়ে খেলেছে, দেশের হয়ে খেলেছে এবং বিশ্বকাপ জিতেছে সেটা ওর কাছে অবিশ্বাস্য মুহূর্ত ছিল। ওর মতো ফুটবলারের খেলা দেখতে আমি ভালোবাসি।’

ফুটবল মাঠে আর্জেন্টিনা-ইংল্যান্ডের লড়াই বারবার দেখা গিয়েছে। ফকল্যান্ড যুদ্ধের প্রভাব ফুটবল মাঠে পড়েছে। ১৯৮৬ সালের বিশ্বকাপে দিয়েগো মারাদোনার হাত দিয়ে গোল এই দুই দেশের ফুটবল-সম্পর্কের তিক্ততা বাড়িয়ে দেয়। কিন্তু আর্জেন্টিনার সেরা তারকাকেই ভালোবাসেন বেকহ্যাম। সে কথা তিনি প্রকাশ্যে জানিয়েছেন।

এ বছরের জুনে প্যারিস সাঁ জা-র সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। পিএসজি কর্তৃপক্ষ কাতার বিশ্বকাপের সময় থেকেই মেসির সঙ্গে নতুন চুক্তি করতে চাইছে। কিছুদিন আগেই জানা যায়, মেসি মৌখিকভাবে নতুন চুক্তি করতে রাজি হয়েছেন। কিন্তু পরে আবার জানা গিয়েছে, পিএসজি-র সঙ্গে নতুন চুক্তি করতে রাজি হচ্ছেন না মেসি। চলতি মরসুম শেষ হলেই তিনি দল ছাড়তে পারেন। কিন্তু পিএসজি ছাড়লে কোথায় যাবেন লিও? পুরনো ক্লাব বার্সেলোনা তাঁকে দলে ফেরাতে চাইছে। সৌদি আরবের একাধিক ক্লাবও মেসিকে দলে নিতে চাইছে। মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিও মেসিকে প্রস্তাব দিয়েছে। এই ক্লাবেরই অন্যতম কর্ণধার বেকহ্যাম। তিনি প্রকাশ্যে মেসির প্রশংসা করায় ফুটবল মহলে নতুন জল্পনা শুরু হয়েছে।

আরও পড়ুন-

মাত্র ১৮ সেকেন্ড দেরি, এল এ গ্যালাক্সির এই তরুণকে সই করাতে পারল না বার্সেলোনা

মেসি কি সত্যিই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন? বিশ্বজুড়ে জল্পনা

কোপা ডেল রে সেমি ফাইনালে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ লড়াই, পিছিয়ে যাচ্ছে ম্যাচ

Read more Articles on
Share this article
click me!