Sunil Chhetri: ফুটবলারদের কাছে আদর্শ উদাহরণ সুনীল ছেত্রী, বলছেন অলোক মুখোপাধ্যায়

তরুণ সুনীল ছেত্রীকে বড় ফুটবলার করে তোলার ক্ষেত্রে যাঁদের অবদান রয়েছে তাঁদের অন্যতম অলোক মুখোপাধ্যায়। এশিয়ানেট নিউজ বাংলাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে সুনীলের বিষয়ে অজানা কথা জানালেন প্রাক্তন ফুটবলার ও কোচ।

Soumya Gangully | Published : May 25, 2024 8:55 AM IST / Updated: May 25 2024, 03:23 PM IST

ছাত্র প্রতিষ্ঠা পেলে শিক্ষকের আনন্দ হয়। সুনীল ছেত্রীর সাফল্যে অলোক মুখোপাধ্যায়ও খুশি। মোহনবাগানের কোচ থাকার সময় তরুণ সুনীলকে দেখেছিলেন। পরবর্তীকালে ভারতীয় দলের কোচ হিসেবেও সুনীলকে দলে নেন অলোক। ২ দশক ধরে জাতীয় দলের হয়ে খেলার পর এবার আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিচ্ছেন সুনীল। এখন যাঁরা আন্তর্জাতিক ফুটবল খেলছেন, তাঁদের মধ্যে তৃতীয় সর্বাধিক গোলদাতা সুনীল। তিনি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসির পরেই আছেন। ছাত্রর এই সাফল্যে খুশি অলোক। তিনি পেশাদার ফুটবলে সুনীলের শুরুর দিনগুলির কথা স্মরণ করছেন। প্রিয় ছাত্রর জন্য গর্ববোধও করছেন অলোক।

সুনীলের প্রশংসায় অলোক

সুনীলকে ভারতীয় ফুটবলে আদর্শ উদাহরণ বলছেন অলোক। তিনি জানালেন, 'আমি অন্য কোনও ফুটবলারকে এতটা উন্নতি করতে দেখিনি। সুনীলের মধ্যে প্রথম থেকেই শেখার ইচ্ছা ছিল। আমি চিরকাল শৃঙ্খলাপরায়ণ থেকেছি। সুনীলও বরাবরই শৃঙ্খলাপরায়ণ। ও জানত, কোনওদিন চাকরি করবে না। ফুটবলই ওর পেশা। নিজেকে সেভাবেই তৈরি করেছে ও। সবসময় সিনিয়র ফুটবলার, কোচ, সতীর্থদের সম্মান জানিয়ে এসেছে সুনীল। ও সবার সঙ্গে মিলেমিশে থাকে। এটা ওর বড় গুণ। নিজের চেষ্টায় এত উন্নতি করতে পেরেছে সুনীল।'

সুনীলের জন্য গর্বিত অলোক

২০০৪ সালে পাকিস্তানে অনুষ্ঠিত সাউথ এশিয়ান গেমসে ভারতের অনূর্ধ্ব-২০ দলের হয়ে প্রথমবার খেলার সুযোগ পান সুনীল। তখন জাতীয় দলের কোচ ছিলেন অলোক। তিনিই সুনীলকে জাতীয় দলে ডাকেন। সেই ঘটনা প্রসঙ্গে অলোক জানালেন, 'তৎকালীন এআইএফএফ সচিব আলবার্তো কোলাসো আমাকে বলেছিলেন, একজন তরুণ স্ট্রাইকারকে দলে নাও। সেই সময় সুনীল দিল্লিতে ছিল। আমি ওকে জাতীয় শিবিরে আসতে বলি। ও বাবা-মায়ের সঙ্গে বিমানবন্দরে আসে। আমি ওকে নিয়ে পাতিয়ালায় জাতীয় শিবিরে যাই। তারপর আমরা ইসলামাবাদে যাই। সুনীল ভালো খেলে, গোল করে।' অলোকের হাত ধরেই জাতীয় দলে সুযোগ পাওয়ার পর সুনীলকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। এই কারণেই গর্বিত অলোক।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Sunil Chhetri: সুনীল ছেত্রীর বিদায়ী ম্যাচের জন্য ঘোষিত ভারতের ২৭ জনের দল

কলকাতার যুবভারতীতে সুনীল ছেত্রীর শেষ ম্যাচ, টিকিট কিভাবে কাটবেন এবং দাম কত?

Sunil Chhetri: 'তোমার জন্য গর্বিত,' সুনীলকে বার্তা বিরাটের, শুভেচ্ছা নীরজ, সিন্ধুরও

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

BJP Live : সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য, কী অভিযোগ করছেন, দেখুন সরাসরি
Suvendu Adhikari | 'বিনীত গোয়েল প্রস্তুত থাকুন আপনাকে হুঁশিয়ারি দিচ্ছি' -শুভেন্দু অধিকারী
Suvendu Adhikari : রাজ্যপাল নিজে ডেকেছেন, পুলিশ আটকাল কেন? প্রশ্ন শুভেন্দুর
Suvendu Adhikari Live: কুচবিহার ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসর
Suvendu Adhikari Live: কুচবিহার ঘরছাড়া বিজেপি কর্মীদের সঙ্গে সাক্ষাৎ শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসর