Manchester United: প্রথমবার ভারত সফরে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার ও কোচ ওলে গুনার সোলস্কার

গত কয়েক বছরে ভারতীয় ফুটবল নিয়ে ইউরোপ ও লাতিন আমেরিকায় বেশ আগ্রহ তৈরি হয়েছে। বিশ্ব ফুটবলের কয়েকজন তারকা সম্প্রতি ভারত সফরে এসেছেন।

Soumya Gangully | Published : Dec 29, 2023 3:15 PM IST / Updated: Dec 29 2023, 09:54 PM IST

প্রথমবার ভারত সফরে আসছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন ফুটবলার ও কোচ ওলে গুনার সোলস্কার। তিনি ২০২৪ সালের ৯ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত ভারতে থাকবেন। ভারতের ৩টি শহরে এই তারকাকে দেখা যাবে। তবে এই ৩ শহরের মধ্যে কলকাতা নেই। বেঙ্গালুরু, মুম্বই ও দিল্লিতে যাবেন সোলস্কার। ৯ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে পৌঁছবেন এই তারকা। পরদিন তিনি মুম্বইয়ে পৌঁছবেন। ১১ ফেব্রুয়ারি ভারত সফরের শেষ দিন দিল্লিতে থাকবেন সোলস্কার। তাঁর এই সফর ঘিরে ম্যান ইউ সমর্থকরা অত্যন্ত উৎসাহিত হয়ে উঠেছেন। ভারতের ৩ শহরে বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেবেন সোলস্কার। তিনি একটি নিলামেও যোগ দেবেন।

ম্যান ইউ সমর্থকদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা

১৯৯৬ থেকে ২০০৭ পর্যন্ত ম্যান ইউয়ের হয়ে খেলেন সোলস্কার। তিনি ২৩৫ ম্যাচ খেলে ৯১ গোল করেন। ১৯৯৯ সালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে বায়ার্ন মিউনিখকে হারিয়ে অবিস্মরণীয় জয় পাওয়া দলের অন্যতম সদস্য ছিলেন সোলস্কার। সেই কারণেই তাঁর ভারত সফর ঘিরে ম্যান ইউ সমর্থকদের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা দেখা যাচ্ছে। আইএসএল-এর সুবাদে বেঙ্গালুরু ও মুম্বইয়ে ফুটবল অত্যন্ত জনপ্রিয় হয়ে উঠেছে। এই শহরগুলিতে ম্যান ইউ সমর্থকদের সংখ্যাও প্রচুর। সেই কারণে সোলস্কারের সফর ঘিরে ম্যান ইউ সমর্থকদের মধ্যে প্রবল উৎসাহ দেখা যাচ্ছে। এই তারকাকে কাছ থেকে দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ম্যান ইউ সমর্থকরা। 

জার্সি উপহার দেবেন সোলস্কার

১৯৯৯ সালে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে যে জার্সি পরে খেলেছিলেন, সেই জার্সিতে অটোগ্রাফ করে ভারতের ফুটবলপ্রেমীদের উপহার দেবেন সোলস্কার। তিনি জার্সি নিলামও করবেন। পল স্কোলস, পিটার স্কিমিচেল, রায়ান গিগস, নেমানিয়া ভিডিচের মতো প্রাক্তন সতীর্থদের জার্সি নিলামে তুলবেন সোলস্কার। ভারতে প্রথমবার এই ধরনের নিলাম হতে চলেছে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Jude Bellingham: ক্রিকেটও ভালোই খেলেন রিয়াল মাদ্রিদের তারকা জুড বেলিংহ্যাম, ভাইরাল ভিডিও

FC Barcelona: বার্সেলোনার ঘরের মাঠে ঘুরে বেড়াচ্ছে বাঘ! ভাইরাল ভিডিও

Manchester United: ম্যান ইউয়ের ২৫ শতাংশ শেয়ার ব্রিটিশ ধনকুবের স্যার জিম র‍্যাটক্লিফের

Share this article
click me!