Euro Cup: পোল্যান্ডের বিরুদ্ধে আটকে গেলেন এমবাপেরা, ফ্রান্স বনাম পোল্যান্ড ১-১

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের অপর এক গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির ডর্টমুন্ড স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স বনাম পোল্যান্ড (France vs Poland Euro 2024)। সেই ম্যাচ ড্র ১-১ গোলে। 

Subhankar Das | Published : Jun 25, 2024 6:00 PM IST / Updated: Jun 25 2024, 11:47 PM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের অপর এক গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির ডর্টমুন্ড স্টেডিয়ামে মুখোমুখি হয় ফ্রান্স বনাম পোল্যান্ড (France vs Poland Euro 2024)। সেই ম্যাচ ড্র ১-১ গোলে।

শুরু থেকেই জমে ওঠে খেলা। ম্যাচের ৬ মিনিটে, পেনাল্টি বস্কের বাইরে থেকে জোরালো শট নেন পোল্যান্ড স্ট্রাইকার জেলিনস্কি (Zelinski)। কিন্তু দুরন্ত সেভ করেন ফরাসি গোলরক্ষক মাইক মেইগনান (Mike Maignan)।

তবে পাল্টা অ্যাটাকে উঠে আসে ফ্রান্সও (France vs Poland Euro 2024 Live)। ডেম্বেলের (Dembele) শট রুখে দেন পোল্যান্ড গোলকিপার লুকাস (Lukasz Skorupski)। ম্যাচের ১৯ মিনিটে, ফের সুযোগ নষ্ট করে ফ্রান্স। এই আক্রমণটির ক্ষেত্রে কন্তের (Amadou Konte) বড় ভূমিকা ছিল (ফ্রান্স বনাম পোল্যান্ড ইউরো ২০২৪)।

অন্যদিকে, খেলার ২৩ মিনিটে, সুযোগ পান পোল্যান্ড ফরোয়ার্ড জালেওস্কি (Zalewski)। কিন্তু ক্লিয়ার করেন ফরাসি ডিফেন্ডার সালিবা (Saliba)। খেলার ৪২ এবং ৪৪ মিনিটে, দুটি সুযোগ মিস করেন এমবাপে (Mbappe)। অতএব গোলের মুখ দেখেনি ফ্রান্স। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থাতেই (ফ্রান্স বনাম পোল্যান্ড ইউরো ২০২৪ লাইভ)।

দ্বিতীয়ার্ধের ৪৯ মিনিটে, ফের একটি দুরন্ত সেভ করেন পোল্যান্ড গোলকিপার(Goalkeeper)। এরপর খেলার ৫৫ মিনিটে, বক্সের ভিতর ডেম্বেলেকে ফাউল করার অপরাধে পেনাল্টি দেন রেফারি। সেই পেনাল্টি থেকেই গোল করে ফ্রান্সকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন এমবাপে। কিন্তু সেখানেই শেষ নয়। কিছুক্ষণ বাদে বক্সের ভিতর ফাউলের জেরে পেনাল্টি পায় পোল্যান্ডও। সেই পেনাল্টি থেকেই গোল করে সমতা ফেরান রবার্ট লেভানোদোস্কি (Robert Lewandowski)।

তারপর দুই পক্ষই আর কোনও গোল করতে পারেনি। শেষপর্যন্ত, পোল্যান্ডের (Poland) কাছে আটকে যায় ফ্রান্স (France) এবং খেলা শেষ হয় ১-১ ফলাফল নিয়েই।

আরও পড়ুনঃ

Euro Cup: ইতিহাস রচনা করল অস্ট্রিয়া, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয়

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Sukanta on Mamata : 'মমতা বাংলায় তালিবানি শাসন চালাচ্ছে'-বিস্ফোরক মন্তব্য সুকান্ত মজুমদারের
Nadia News : পাচার হচ্ছিল রেশনের বস্তা বস্তা চাল! ধরা পড়তেই টাকা দিয়ে পালানর চেষ্টা, শেষে যা হল!
Rahul Dravid : 'আমি খুব ভাগ্যবান যে, এইরকম একটা দল পেয়েছি' বিশ্বকাপ জয়ের পর মুখ খুললেন রাহুল দ্রাবিড়
Suvendu Adhikari : 'পিসি-ভাইপো মিলে ব্রিটানিয়া তুলে দিয়েছে, জনগণ আপনাকে তুলে ফেলবে'
Amdanga TMC News : ঠিক যেন গজনি সিনেমা! ঘরে ঢুকে হাতুড়ির....তৃণমূলের তীব্র গোষ্ঠী কোন্দল! দেখুন