Euro Cup: ইতিহাস রচনা করল অস্ট্রিয়া, নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৩-২ গোলে জয়

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির বার্লিন স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া (Netherlands vs Austria Euro 2024)। সেই ম্যাচে ৩-২ গোলে জয় অস্ট্রিয়ার। 

Subhankar Das | Published : Jun 25, 2024 5:58 PM IST / Updated: Jun 25 2024, 11:41 PM IST

ইউরো কাপ (Euro Cup 2024) গ্রুপ পর্যায়ের গুরুত্বপূর্ণ ম্যাচে মঙ্গলবার, জার্মানির বার্লিন স্টেডিয়ামে মুখোমুখি হয় নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া (Netherlands vs Austria Euro 2024)। সেই ম্যাচে ৩-২ গোলে জয় অস্ট্রিয়ার।

বলা চলে গ্রুপ-ডি তে অন্যতম বড় ম্যাচ (Netherlands vs Austria Euro 2024 Live) ছিল এটি। আর খেলার শুরু থেকেই অস্ট্রিয়া (Austria) এই ম্যাচে জয়ের জন্য ঝাঁপায়। বাঁ-প্রান্ত দিয়ে বারংবার আক্রমণ তুলে আনে তারা। আর সেই সুবাদেই, ম্যাচের ৬ মিনিটে এগিয়ে যায় অস্ট্রিয়া। তাদের অ্যাটাক সামলাতে না পেরে, আত্মঘাতী গোল করে বসেন নেদারল্যান্ডসের ডোনিয়েল মালেন (Donyell Malen)। সেইসঙ্গে, অস্ট্রিয়া এগিয়ে যায় ১-০ ব্যবধানে (নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া ইউরো ২০২৪)।

Latest Videos

তবে রোনাল্ড কোম্যানের (Ronald Koeman) ছেলেরাও পাল্টা চেষ্টা করে আক্রমণে উঠে আসার। অরেঞ্জ আর্মির হয়ে অস্ট্রিয়ার মাঝমাঠে চাপ বাড়াতে থাকে তারা। কিন্তু অস্ট্রিয়াও ছাড়বার পাত্র ছিল না (নেদারল্যান্ডস বনাম অস্ট্রিয়া ইউরো ২০২৪ লাইভ)। তাদের রক্ষণভাগ সজাগ ছিল। তবে একাধিক সুযোগ নষ্ট করে নেদারল্যান্ডসও (Netherlands)। ফলে, গোল আর হয়নি। শেষপর্যন্ত, প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

কিন্তু দ্বিতীয়ার্ধে ছন্দে ফিরে আসে নেদারল্যান্ডস। ম্যাচের ৪৬ মিনিটেই, দুরন্ত গোল করে সমতা ফেরান গ্যাকপো (Gakpo)। খেলার ফলাফল দাঁড়ায় ১-১। কিন্তু আজ যেন লড়াই করতেই মাঠে নেমেছিল অস্ট্রিয়া। খেলার ৫৯ মিনিটে, রোমানোর (Romano Schmid) গোলে ফের ম্যাচে লিড নেয় তারা। ফলাফল দাঁড়ায় ২-১। কিন্তু পাল্টা অ্যাটাকে উঠে আসে নেদারল্যান্ডসও। ম্যাচের ৭৫ মিনিটে, মেম্ফসিস ডিপের (Memphis Depay) গোলে সমতা ফেরায় তারা। কিন্তু অস্ট্রিয়া যেন আজ জয়ের জন্যই মাঠে নেমেছিল।

খেলার ৮০ মিনিটে, বুদ্ধিদীপ্ত গোলে ফের অস্ট্রিয়াকে এগিয়ে দেন স্যাবিটজার( Sabitzer) এবং অস্ট্রিয়া ম্যাচে লিড নেয় ৩-২ ব্যবধানে। তারপর আর কোনও গোল হয়নি। শেষপর্যন্ত, ৩-২ গোলে নেদারল্যান্ডসের বিরুদ্ধে জিতে ইতিহাস রচনা করল অস্ট্রিয়া।

আরও পড়ুনঃ

Euro Cup: পোল্যান্ডের বিরুদ্ধে আটকে গেলেন এমবাপেরা, ফ্রান্স বনাম পোল্যান্ড ১-১

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা