রিয়াল মাদ্রিদে যাচ্ছেন না, এই মরসুমে প্যারিস সাঁ-জা-তেই থাকছেন এমবাপে

ফ্রান্সের তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপের দলবদল নিয়ে নাটক অব্যাহত। প্যারিস সাঁ-জা ছেড়ে রিয়াল মাদ্রিদে যাওয়া নিয়ে জল্পনা চলছে। তবে অন্তত এই ট্রান্সফার উইন্ডোতে সেটা হচ্ছে না।

Soumya Gangully | Published : Aug 10, 2023 8:30 PM IST / Updated: Aug 11 2023, 02:55 AM IST

প্যারিস সাঁ-জা-কে কি আর্থিকভাবে সমস্যায় ফেলতে চাইছেন কিলিয়ান এমবাপে? পিএসজি কর্তারা তেমনই মনে করছেন। কারণ, নতুন মরসুম শেষ হলেই পিএসজি-র সঙ্গে এমবাপের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ফলে তখন যদি এমবাপে অন্য কোনও ক্লাবে যোগ দেন, তাহলে ট্রান্সফার ফি পাবে না পিএসজি। এই মরসুমে যদি দলবদল করেন এমবাপে, তাহলে ট্রান্সফার ফি হিসেবে মোটা অঙ্কের অর্থ পেতে পারে পিএসজি। কিন্তু রিয়াল মাদ্রিদের প্রস্তাব থাকা সত্ত্বেও এই মরসুমে দলবদল করতে নারাজ এমবাপে। আগামী মরসুমে তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন। সেই সম্ভাবনা রয়েছে বলেই এমবাপের উপর ক্ষুব্ধ পিএসজি ম্যানেজমেন্ট। 

গত মরসুম শেষ হওয়ার পর লিওনেল মেসির সঙ্গে চুক্তি শেষ হয়ে যায় পিএসজি-র। চুক্তির মেয়াদ বৃদ্ধি করার পরিবর্তে মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। এবার এমবাপেও চুক্তির মেয়াদ বৃদ্ধি করতে চাইছেন না। তিনিও ট্রান্সফার ফি ছাড়াই দলবদল করলে আর্থিক ক্ষতির মুখে পড়বে পিএসজি। সেই কারণেই ক্লাবের পক্ষ থেকে এমবাপেকে চিঠি দিয়ে পরিণামের ব্যাপারে সতর্ক করে দেওয়া হয়েছে। এমবাপেকে জানানো হয়েছে, তাঁকে বিনামূল্যে দলবদল করতে দেওয়া হবে না। 

৪ আগস্ট পিএসজি ম্যানেজমেন্টের পক্ষ থেকে এমবাপেকে চিঠি দিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। তাঁকে জানানো হয়েছে, তিনি যদি ট্রান্সফার ফি ছাড়া দলবদল করলে আর্থিক ক্ষতি মোকাবিলা করার জন্য কয়েকজন ফুটবলারকে বিক্রি করে দিতে হবে। একইসঙ্গে তরুণ ফুটবলারদের প্রথম একাদশে জায়গা দিতে হবে। কিন্তু তার চেয়েও বড় কথা, ক্লাবে ডামাডোল তৈরি হবে।

দলের সঙ্গে জাপান সফরে যাননি এমবাপে। তাঁকে প্রথম একাদশে রাখা হচ্ছে না। যে ফুটবলাররা দলবদল করতে পারেন, তাঁদের সঙ্গেই অনুশীলন করছেন এমবাপে। তিনি ক্লাবে থাকলেও, বেশ কোণঠাসা। গত মাসেই পিএসজি কর্তাদের আক্রমণ করেন এমবাপে। তিনি প্রকাশ্যে বলেন, 'পিএসজি-র হয়ে খেলে খুব একটা লাভ হয় না। কারণ, এই ক্লাব বিভেদকামী।'

পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফির সঙ্গে বৈঠক করেছেন এমবাপে। কিন্তু এরপরেও তিনি চুক্তির মেয়াদ বাড়াতে রাজি হননি। ক্লাবের পক্ষ থেকে স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে, চুক্তির মেয়াদ বৃদ্ধি করলেই প্রথম একাদশে সুযোগ পাবেন এমবাপে। কিন্তু এই স্ট্রাইকার আর পিএসজি-তে থাকতে রাজি নন। ফলে আগামী মরসুমেই স্যান্তিয়াগো বার্নাব্যুতে দেখা যেতে পারে এমবাপেকে।

আরও পড়ুন-

টানা ৩ বছর ইনস্টাগ্রাম থেকে আয়ের বিচারে সবার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পছন্দের ১০ জন সতীর্থর নাম বললেন মেসি, নেই এমবাপে

অভিনব উদ্বোধন! ডুরান্ড কাপের ট্রফি নিয়ে ৬৫ তলা থেকে ঝাঁপ দুই সেনাকর্তার

Read more Articles on
Share this article
click me!