টানা ৩ বছর ইনস্টাগ্রাম থেকে আয়ের বিচারে সবার আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

সৌদি প্রো লিগে সই করার পরেও বিশ্ব ফুটবলের মূলস্রোত থেকে সরে যাননি পর্তুগালের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তিনি এখনও বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবলার।

Soumya Gangully | Published : Aug 10, 2023 6:35 PM IST / Updated: Aug 11 2023, 12:53 AM IST

সাম্প্রতিক সাফল্যে আর্জেন্টিনা ও ইন্টার মায়ামির তারকা লিওনেল মেসির চেয়ে অনেকটা পিছিয়ে থাকলেও, আয়ের হিসেবে তাঁকে পিছনে ফেলে দিয়েছেন পর্তুগাল ও আল-নাসরের তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গত মাসেই ফোর্বসের বিচারে বিশ্বের সবচেয়ে বেশি আয় করা অ্যাথলিট নির্বাচিত হয়েছেন রোনাল্ডো। এবার তিনি ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা তারকা নির্বাচিত হয়েছেন। ইনস্টাগ্রাম শিডিউলিং টুল হপার এইচ কিউ এই খবর জানিয়েছে। এই সংস্থাই এ বছর ইনস্টাগ্রাম থেকে আয়ের তালিকা তৈরি করেছে। এই সংস্থার বিচারে ইনস্টাগ্রামে রোনাল্ডোর ফলোয়ার সংখ্যা প্রায় ৬০০ মিলিয়ন। এই কারণেই ইনস্টাগ্রাম থেকে বিপুল আয় করেন 'সি আর সেভেন।' তিনি ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে ৩.২৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করেন। 

ইনস্টাগ্রাম থেকে আয়ের হিসেবে রোনাল্ডোর কাছাকাছি আছেন মেসি। যদিও তিনি অনেকটা পিছিয়ে। ইনস্টাগ্রামে মেসির ফলোয়ার সংখ্যা ৪৮২ মিলিয়ন। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে ২.৬ মিলিয়ন মার্কিন ডলার পেয়েছেন মেসি। সারা বিশ্বের তারকাদের মধ্যে ইনস্টাগ্রাম থেকে আয়ের বিচারে সবচেয়ে এগিয়ে রোনাল্ডো ও মেসি। তাঁরা শুধু অন্য অ্যাথলিটদেরই নয়, গায়িকা সেলেনা গোমেজ, টেলিভিশনের তারকা কাইলি জেনার, অভিনেতা ডোয়েন 'দ্য রক' জনসনকে পিছনে ফেলে দিয়েছেন। 

ইনস্টাগ্রাম থেকে সবচেয়ে বেশি আয় করা সেরা ২০ জন তারকার মধ্যে আছেন ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে, ব্রাজিলের তারকা নেইমার জুনিয়র, ভারতীয় ক্রিকেট দলের তারকা বিরাট কোহলি। সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তার হিসেবে অবশ্য নেইমারের চেয়ে অনেকটা পিছিয়ে এমবাপে। ইনস্টাগ্রামে প্রতিটি পোস্ট থেকে এমবাপের দ্বিগুণ আয় করেন নেইমার। 

হপার এইচ কিউ সংস্থার অন্যতম প্রতিষ্ঠাতা মাইক ব্যান্ডার বলেছেন, ‘প্রতি বছর ইনস্টাগ্রাম থেকে আয়ের পরিমাণ বাড়ছে। এটা আমার কাছে হতবাক করে দেওয়ার মতো ব্যাপার। খেলোয়াড়দের শীর্ষে থাকার ব্যাপারটাও আমার কাছে আশ্চর্যজনক ব্যাপার। নতুন যারা প্রভাবশালী তকমা পাচ্ছেন, তাঁদের চেয়ে এখনও তারকাদের প্রভাব অনেক বেশি। রোনাল্ডো ও মেসি শুধু শীর্ষেই নেই, তাঁরা ব্যক্তিগত ব্র্যান্ডিং ও প্রভাবের ক্ষেত্রে অন্যদের চেয়ে অনেকটা এগিয়ে।’

ইনস্টাগ্রাম থেকে মোট আয়ের হিসেবে ৪০ নম্বরে থাকলেও, ইনফ্লুয়েন্সারদের মধ্যে সবচেয়ে বেশি আয় করেছেন টিকটক তারকা খাবি লেম। অবশ্য তিনি প্রতিটি পোস্ট থেকে যা আয় করেন, তার ১০ গুণ বেশি অর্থ উপার্জন করেন রোনাল্ডো। সারা বিশ্বে তাঁর আবেদন অতুলনীয়।

আরও পড়ুন-

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে পছন্দের ১০ জন সতীর্থর নাম বললেন মেসি, নেই এমবাপে

মার্সেলোর ধাক্কায় ভয়াবহ চোট পান লুসিয়ানো সানচেজ, কোপা লিবার্তোদোরেস ম্যাচে কান্নায় ভেঙে পড়লেন মার্সেলো, দেখুন ভিডিও

অভিনব উদ্বোধন! ডুরান্ড কাপের ট্রফি নিয়ে ৬৫ তলা থেকে ঝাঁপ দুই সেনাকর্তার

Read more Articles on
Share this article
click me!