Euro Cup: রুদ্ধশ্বাস ম্যাচে শেষমুহূর্তের গোলে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ১-১ গোলে ড্র জার্মানির

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ফ্রাঙ্কফুর্ট স্টেডিয়ামে (Frankfurt) মুখোমুখি হয় জার্মানি বনাম সুইজারল্যান্ড (Germany vs Switzerland Euro 2024)। সেই ম্যাচ ড্র হল ১-১ গোলে।

Subhankar Das | Published : Jun 23, 2024 8:57 PM IST / Updated: Jun 24 2024, 02:36 AM IST

ইউরো কাপের (Euro Cup 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে সোমবার, জার্মানির ফ্রাঙ্কফুর্ট স্টেডিয়ামে (Frankfurt) মুখোমুখি হয় জার্মানি বনাম সুইজারল্যান্ড (Germany vs Switzerland Euro 2024)। সেই ম্যাচ ড্র হল ১-১ গোলে।

খেলার শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে জার্মানরা। কার্যত, ম্যাচের (Germany vs Switzerland Euro 2024 Live) দখল নিজেদের দিকে নিতে শুরু করে তারা। লাগাতার অ্যাটাকে উঠে আসেন মুসিয়ালা (Musiala)। সেইসঙ্গে, রিটজের (Wirtz) কথাও বলতে হয়। বাঁ-প্রান্ত দিয়ে একের পর এক আক্রমণ তুলে আনেন তিনি।

Latest Videos

সুইস ডিফেন্সের (জার্মানি বনাম সুইজারল্যান্ড ইউরো ২০২৪) ওপর ক্রমাগ্রত চাপ বাড়াতে থাকে জার্মানি। আর সেই সুবাদেই খেলার ১৭ মিনিটে, বল জালে জড়িয়ে যায়। কিন্তু ভিএআর (VAR) চেকিং-এ জার্মানদের (Germany) সেই গোল বাতিল হয়। কিন্তু হাল ছাড়ার পাত্র ছিল না সুইজারল্যান্ডও (Switzerland)। পাল্টা কাউন্টার অ্যাটাকে উঠে আসে তারাও।

পাল্টা আক্রমণের সুবাদেই ম্যাচের ডেডলক ভাঙে সুইসরা। এমনিতেই সুইজারল্যান্ড অধিনায়ক জাকা (Xhaka) বেশ কয়েকটি আক্রমণ তুলে আনেন। আর খেলার ২৮ মিনিটে, এনডোয়ের (Ndoye) গোলে ১-০ ব্যবধানে এগিয়ে যায় সুইজারল্যান্ড। তারপর বেশকিছু সুযোগ তৈরি হলেও আর কোনও গোল হয়নি। প্রথমার্ধ (জার্মানি বনাম সুইজারল্যান্ড ইউরো ২০২৪ লাইভ) শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধে বাড়তি উদ্যম নিয়ে মাঠে নামে জার্মানি। খেলার ৪৯ মিনিটে, মুসিয়ালার জোরালো শট রুখে দেন সুইস গোলরক্ষক সমার (Sommer)। অন্যদিকে, পরিবর্ত হিসেবে নামা ডেভিড রাউমের (David Raum) শট একটুর জন্য বাইরে যায়।

সেইসঙ্গে, সুইস রক্ষণভাগের প্রশংসাও করতে হবে। জার্মানদের একাধিক আক্রমণ প্রতিহত হয়ে যায় সুইজারল্যান্ড ডিফেন্সের কাছে। ম্যাচের ৭০ মিনিটে, দুরন্ত ব্লকিং করেন সুইস ডিফেন্ডাররা। ফলে, গোলের একেবারে কাছ থেকে ফিরে আসতে হয় জার্মানিকে।

কার্যত, সুইস রক্ষণভাগকে এদিন একাই নেতৃত্ব দিলেন আকাঞ্জি (Akanji)। এদিকে ম্যাচের ৬৭ মিনিটে, মুসিয়ালাকে ফাউল করার অপরাধে হলুদ কার্ড দেখেন জাকা।

কিন্তু খেলার শেষদিকে লাগাতার আক্রমণ তুলে আনে জার্মানি। তবে গোলের দেখা কিছুতেই মিলছিল না। উল্টে অফসাইডের জন্য গোল বাতিল না হলে, ২-০ ব্যবধানে এগিয়ে যেতে পারত সুইসরা। কিন্তু ঐ যে জার্মানি, যারা শেষমুহূর্ত পর্যন্ত লড়তে ভালোবাসে।

ম্যাচের অতিরিক্ত সময়ে, নিকলাস ফুলক্রাগের (Niclas Fullkrug) হেডে সমতা ফেরায় জার্মানি। বলা যেতে পারে, খেলার একেবারে শেষমুহূর্তের নাটকীয় গোলে সমতা ফেরায় তারা।

শেষপর্যন্ত, খেলা শেষ হয় ১-১ ফলাফল নিয়ে।

আরও পড়ুনঃ

'এতদিন পর মাকে মনের মতো গিফট দিলাম' বললেন স্পেনের বিস্ময় বালক নিকো উইলিয়ামস, চেনেন তাঁকে?

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
আর একটু বাকি! ফুঁসছে নদী, রাস্তার উপর দিয়ে বইছে জল, আলিপুরদুয়ারে বন্যা পরিস্থিতি Alipurduar Flood
'ডাক্তারদের নয়, দুর্নীতিগ্রস্থদের নিরাপত্তা নিয়ে ব্যাস্ত এই সরকার' Subarna Goswami | RG Kar Protest
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন